সংবাদ শিরোনাম
Home / ইউনিয়ন সংবাদ / সীতাকুণ্ডে ক্রেতার চেয়ে গরু বেশী ঃ দাম কমতে পারে শেষ মুহুর্তে

সীতাকুণ্ডে ক্রেতার চেয়ে গরু বেশী ঃ দাম কমতে পারে শেষ মুহুর্তে

F02নিজস্ব প্রতিবেদক,২২সেপ্টেম্বর (সীতাকুণ্ড টাইমস)-
ঈদের বাকী আর ২দিন। হাটগুলোতে কানাই কানাই গরু। মানুষের ভীড় তেমন দেখা যায়নি। ক্রেতার চেয়ে গরু বেশী। ছোট ও মাঝারী গরু বেশী হলেও বড় গরু বিক্রি হচ্ছে বেশী। সীতাকু- মন্থর হাটে ইন্ডিয়ান সাদা বড় গুরু বিক্রি হচ্ছে বেশী। সীতাকুণ্ড, কুমিরা হাট আজ শেষ বাজার হিসেবে তেমন গরু বিক্রি হয়নি বলে জানিয়েছে ইজারাদাররা। ধারনা করা হচ্ছে জায়গা জমিসহ ব্যবসা বানিজ্যে ধস নামাতেই এবার কোরবানী দেওয়ার মানুষ অনেক কমে গেছে। তাছাড়া রাজনৈতিক কারনেও অনেক মানুষ এখন বাড়িঘর ছাড়া । তারা কোনমতে ৬/৭জন মিলে কোরবানী করছে। যার কারনে বাজারে ক্রেতার সংখ্যা কম।

সীতাকুণ্ডে আজ শেষ কোরবানী পশুর বাজার হওয়ায় ক্রেতা ও বিক্রেতা সমাগমও চোখে পড়ার মতই। তবে ক্রেতার চেয়ে ৩গুন বেশি কোরবানী পশু উঠেছে সীতাকুণ্ডের মহন্তর হাটে। ক্রেতা একজনের সঙ্গে ৪/৫ জন আসার পরও ক্রেতার চেয়ে গরু তিন গুন বেশী দেখা গেছে। তবে দেশী এবং ছোট বড় সব গরু দেখা গেছে।

পন্থিছিলা দীঘির পাড় থেকে একটি নেপালী জাতের গরু এনেছে এক বিক্রেতা শাহ আলম। গরুটির দাম হাকানো হচ্ছে সাড়ে ৩ লক্ষ টাকা। বাজারে ভারতীয় গরু তেমন দেখা না গেলেও বিশাল বড় বড় নেপালী গরু বেশ কিছু দেখা গেছে। তবে এদের মধ্যে বেশীর ভাগ গরু স্থানীয় খামারীরা এনেছে বলে জানা গেছে।

কোরবানী পশু ক্রয় করা মাওলানা নুরুল কবির জানান, আজ এখানে প্রচুর গরু উঠেছে। তবে দাম কিন্তু কমছেনা। বাজারে এসে দেখি গরু দাম ততটা সহনীয় না যতটা শুনেছিলাম। আমাদের এইটা ক্রয় করলাম ৭০ হাজার টাকা দিয়ে।
অন্যদিকে গরু বিক্রেতা মো. রফিক জানান, আমি নেপালী গরু এবং দেশী গরু দুটোই এনেছি। কিন্তু দরে দামে মিলছে না। অনেকে দাম দেখে চলে যাচ্ছে। অনেকে দরদার করছে তবে আমাদের ওই দামে হচ্ছে না। তাছাড়া আজকে গরুও প্রচুর উঠেছে। তাই ক্রেতাদেরও চোখ এদিক ওদিক দোড়াচ্ছে।
তিনি আরো জানান, আমি আমার এ নেপালী গরুটির দাম দিয়েছি ২ লক্ষ ২০ হাজার কিন্তু অনেক এক লক্ষ অথবা ১ লক্ষ ৩০ হাজারের বেশি উঠছে না। আমরাও বিক্রি করতে পারছিনা কারণ আমাদের ক্রয়ের টাকা আরো অনেক বেশি।

বুধবার ফকিরহাট আর বৃহস্পতিবার বাঁশবাড়িয়া ও দারোগার হাট শেষ বাজার। এই বাজার গুলোর দিকে তাকিয়ে আছে ক্রেতা ও বিক্রেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *