সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডে ভোক্তা অধিকার আইনে অভিযান ৫টি দোকানে ৯৫হাজার টাকা জরিমানা আদায়

সীতাকুণ্ডে ভোক্তা অধিকার আইনে অভিযান ৫টি দোকানে ৯৫হাজার টাকা জরিমানা আদায়

সবুজ শর্মা শাকিলঃ
সীতাকুণ্ডে ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। এতে অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদন, অতিরিক্ত মূল্য আদায়, পণ্যের গুণগত মান না থাকায় ও ওজন কম দেওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ৫টি দোকান মালিকের কাছ থেকে ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। আজ বুধবার দুপুর থেকে বিকাল পর্যন্ত উপজেলার ভাটিয়ারী,কুমিরা,জলিল গেট এবং বাড়বকুণ্ড বাজারে এ অভিযান চালানো হয়। এতে ভোক্তা অধিকার চট্টগ্রাম বিভাগের সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাশ ও চট্টগ্রাম জেলা সহকারী পরিচালক হাসানুজ্জামানের নেতৃত্বে দেন।
জানা যায়, সুনিদিষ্ট অভিযোগের আলোকে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে সীতাকু-ের চারটি হাট,বাজারে অভিযান চালানো হয়। এতে পণ্যের গায়ে ধার্যকৃত মুল্য থেকে বেশীমুল্য আদায়, ওজনে কম দেওয়া, অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদন, প্যাকেটের লেভেলে উৎপাদনের তারিখ না থাকাসহ বিভিন্ন অনিয়ম পরিলক্ষিত হয়। অভিযানে কুমিরার থ্রি ষ্টার হোটেল মালিককে ২৫ হাজার টাকা,শাহ আমানত বেকারী মালিককে ২০ হাজার টাকা,জলিল গেইটস্থ রেড চিকেন রেস্তোরা মালিকে ২০ হাজার টাকা, ভাটিয়ারীর আরমান সুইটস ২০ হাজার,বাড়বাকু-ের জনতা মিষ্টান্ন ভান্ডার মালিকের কাছ থেকে ১০ হাজার জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া পন্যের প্যাকেট নির্ধারিত ওজনের চেয়ে অধিক ওজনের কারনে ভাটিয়ারীর আরমান সুইটস ও বাড়বকু-ের জনতা মিষ্টি ভান্ডারের এক হাজার প্যাকেট ধ্বংস করা হয়েছে।
ভোক্তা অধিকার অধিদপ্তর চট্টগ্রাম জেলা সহকারী পরিচালক হাসানুজ্জামান জানান, ক্রেতা ও ভোক্তার সুনিদিষ্ট অভিযোগের আলোকে আমরা প্রায় অভিযান পরিচালনা করি। আজ অভিযান চলাকালে অনিয়ম ধরা পড়ায় ৫ টি দোকান মালিকের কাছ থেকে জরিমানা আদায়ের পাশাপাশি অতিরিক্ত ওজনের প্যাকেট ধ্বংস করেছি। ভোক্তার স্বার্থ সংরক্ষনে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *