সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডে শিক্ষার্থীর উপবৃত্তির টাকা লোপাট, টাকা ফেরত পেতে থানায় অভিযােগ দায়ের

সীতাকুণ্ডে শিক্ষার্থীর উপবৃত্তির টাকা লোপাট, টাকা ফেরত পেতে থানায় অভিযােগ দায়ের

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ

চট্রগ্রামের সীতাকুণ্ডে প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা লোপাট, অ্যাকাউন্টে আসা টাকা উধাওয়ের অভিযোগ উঠেছে।

জানা যায়, নগদ অ্যাকাউন্টে আসা মুরাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর এক শিক্ষার্থীর উপবৃত্তির টাকা লোপাট হওয়ার ঘটনা ঘটেছে। প্রাথমিকের শিক্ষার্থীদের মোবাইলে নগদ অ্যাকাউন্টের মাধ্যমে সরকার ১৯০০ টাকা করে উপবৃত্তি দিচ্ছেন। সেই উপবৃত্তির টাকা তুলতে নগদ এজেন্টের দোকানে গিয়ে এক অভিভাবক দেখেন, তাদের টাকা কে বা কারা আগেই তুলে নিয়েছে। এ ঘটনায় অন্যান্য অভিভাবকরাও চরমভাবে উদ্ভিগ্ন।

এদিকে, উপজেলার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের সরকারিভাবে দেওয়া উপবৃত্তির টাকা হাতিয়ে নিতে বেশ কিছুদিন ধরে একটি প্রতারক চক্র কাজ করছে।
প্রতারক চক্র নানা জালিয়াতির মাধ্যমে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা লোপাট করছে। তবে, কাদের যোগসাজশে উপবৃত্তির টাকা উধাও হচ্চে এ বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করছেন অভিভাবকরা।

এ ঘটনায় গত শনিবার (৩০ জুলাই) সীতাকুণ্ড মডেল থানায় এসে ভুক্তভোগী শিক্ষার্থী মো: ওমর ফারুকের পিতা গিয়াস উদ্দীন একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী পরিবার ও থানার অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার মুরাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী মো: ওমর ফারুক (০৮) প্রতি ছয়মাসে একবার উপবৃত্তির টাকা পায়। প্রতিবারের নেয় এবারো শিশুটির পারিবারিক নাম্বারে গত (২৬ জুলাই) উক্ত ০১৭৩৩০১৪৩৩৯ নাম্বার থেকে টাকা আসে। এর কিছুক্ষনের মধ্যে ওই টাকা একাউন্ট থেকে চলে যায়। পরে শিশুটির পিতা বিষয়টি জানতে নগদ হেল্প লাইনে কল দেন এসময় তারা জানান, আমার ছেলের জন্য পাঠানো টাকা অজ্ঞাত এক নাম্বারের মাধ্যমে আমার একাউন্ট থেকে তুলে নিয়েছে। এমতাবস্থায় আমার ছেলের টাকা ফিরিয়ে দিতে বিবাদীর বিরুদ্ধে অভিযোগটি করেছি বলে জানান শিক্ষার্থী ওমর ফারুকের পিতা মো: গিয়াস উদ্দীন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: নুরুচ্ছোফা বলেন, এ বিষয়টি আমি এখনো অবগত নয়। উপবৃত্তির টাকা অভিভাবকদের নাম্বারে সরাসরি পাঠানো হয়ে থাকে। ওই শিক্ষার্থীর অভিভাবক আমার কাছে ওই নাম্বারটটি দিলে আমি ঢাকা ডিপিইও অফিসে পাঠাতে পারব। কে বা কারা টাকা নিয়েছে ঢাকা অফিসে বের করে ব্যবস্থা নিবেন। তবে, সীতাকুণ্ডে এর আগে এমন ঘটনা ঘটেনি বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *