সংবাদ শিরোনাম
Home / প্রচ্ছদ / দেশেই আসছে সীতাকুণ্ড পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদের মৃত দেহ

দেশেই আসছে সীতাকুণ্ড পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদের মৃত দেহ

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ

বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশের স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি যুক্তরাষ্ট্র শাখার উপদেষ্টা, সূবর্ণ জয়ন্তী উদযাপন মুক্তিযোদ্ধা সম্মাননা বিষয়ক কমিটির সদস্য সচিব, সীতাকুন্ড পৌর বিএনপি’র সাবেক সভাপতি ও সীতাকুণ্ড পৌরসভার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আবুল কালাম আজাদ ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নিউইয়র্কের বাফেলোতে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন।

আধুনিক সীতাকুণ্ড পৌরসভার রূপকার সাবেক পৌর মেয়র পৌর বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ (৭৬) এর লাশ দেশে নিয়ে এসে দাফন করা হবে বলে জানিয়েছে আবুল কালাম আযাদের এক মাত্র পুত্র আসিফ। তিনি আরও জানান গত শুক্রবার রাত ৮টায় তার বাবা নিউইয়র্কের বাফালোর ইআরআই মেডিকেল হাসপাতালে শেষ নিঃস্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহে…রাজেউন)।
মৃত্যুর কয়েক মাস আগ থেকে তিনি সুদুর আমেরিকা থেকে বন্ধুবান্ধব, আত্মীয় স্বজন প্রায় সবার সাথে সামাজিক যোগাযোগ মাধ্যম ম্যাসেঞ্জার ইমুতে নিজ থেকে যোগাযোগ করে ক্ষমা ও দোয়া চেয়ে নিয়েছেন।
আবুল কালাম আজাদ দীর্ঘদিন ধরে ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।
তাঁর পৈত্রিক বাড়ি পৌরসদরস্থ আমিরাবাদ গ্রামে ।
মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ পুত্র, ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
সীতাকুণ্ড পৌরসভার সাবেক মেয়র আবুল কালাম আযাদ এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সীতাকুণ্ড উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শফিকুল ইসলাম বাচ্চু। সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এড. মোস্তফা নুর।
সীতাকুণ্ড পৌর বিএনপির আহ্বায়ক ডাক্তার কমল কদর,যুগ্ম আহ্বায়ক জহুরুল আলম জহুর, উপজেলা যুব দলের আহ্বায়ক ফজলুল করিম চৌধুরী ।
বিএনপি নেতা জহুরুল আলম জহুর জানান আবুল কালাম আযাদ এর লাশ দেশে দাফন করা হবে।

মোঃ আবুল কালাম আজাদ এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, ” মরহুম আবুল কালাম আজাদ ছিলেন একজন দক্ষ সংগঠক। দলকে শক্তিশালী ও গতিশীল করতে তার ভূমিকা ছিল প্রশংসনীয়। বীর মুক্তিযোদ্ধা হিসেবে পাক-বাহিনীর বিরুদ্ধে লড়াইয়ে তার বীরোচিত ভূমিকার জন্য তিনি দেশবাসীর নিকট চিরস্মরণীয় হয়ে থাকবেন।

জনপ্রিয় জনপ্রতিনিধি হিসেবেও এলাকার উন্নয়নে অবদানের জন্য তাকে এলাকাবাসী চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। তিনি সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও আদর্শ এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণ এর একনিষ্ঠ অনুসারী ছিলেন। তার মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত ও ব্যথিত হয়েছি। মহান রাব্বুল আলামীনের দরবারে দোয়া করি আল্লাহ যেন তাকে জান্নাত নসীব এবং শোকাহত পরিবার-পরিজনকে ধৈর্য ধারণের ক্ষমতা দান করেন।”

বিএনপি মহাসচিব শোকবার্তায় মোঃ আবুল কালাম আজাদ এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *