সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / ইপসা’র পুষ্টি সচেতনতা ও শিখন কার্যক্রম শীর্ষক পুষ্টি মেলা অনুষ্ঠিত

ইপসা’র পুষ্টি সচেতনতা ও শিখন কার্যক্রম শীর্ষক পুষ্টি মেলা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি,সীতাকুণ্ড টাইমসঃ

প্রান্তিক পর্যায়ের বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজন মৌলিক পুষ্টি সম্পর্কে ধারণা অর্জন করতে এবং জাতীয় অপুষ্টি সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে ইপসার উদ্যোগে পুষ্টি সচেতনতা ও শিখন কার্যক্রম শীর্ষক পুষ্টি মেলা। এই মেলা পুষ্টি বিষয়ক তথ্য ও কার্যক্রমসমূহ উৎসাহিত জনগণের দোড়গোড়ায় পৌঁছাতে সহায়ক ভুমিকা পালন করবে।

রবিবার (১৯ মে) দিনব্যাপী সীতাকুণ্ড মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রে অনুষ্ঠিত পুষ্টি বিষয়ক সচেতনতা বিষয়ক মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সহকারি সচিব মোহাম্মদ আলাউদ্দিন উপরোক্ত মতামত ব্যক্ত করেন।
স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা আরএমটিপি (রুরাল মাইক্রোএন্টারপ্রাইজ ট্রান্সফরমেশন প্রজেক্ট) এর আওতায় আয়োজিত মেলায় সহযোগিতা করে পিকেএসএফ।
সকাল ১০ টায় সীতাকুণ্ড উপজেলা প্রাঙ্গণ হতে অনুষ্ঠিত পথশোভা সীতাকুণ্ডের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ইপসা এইচআরডিসি ক্যাম্পাসে এসে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা, ডা. তাহমিনা আরজু, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ হাবিবুল্লাহ, পিকেএসএফ সহকারী – মহা ব্যবস্থাপক মো: আবু আল বাতেন, ইপসার উন্নয়ন গবেষক ড: শামসুন নাহার চৌধুরী লোপা, পিকেএসএফ ব্যবস্থাপক কফিল কুমার পাল, ইপসা পরিচালক (অর্থনেতিক উন্নয়ন) মো: মনজুর মোরশেদ চৌধুরী, ডা: এরশাদ উল্যাহ।
উক্ত মতবিনিময় সভায় পুষ্টি কার্যক্রম উপস্থাপন করেন প্রোগ্রাম ম্যানেজার নেওয়াজ মাহমুদ।
মেলাকে প্রাণবন্ত করতে পুষ্টি বিষয়ক বিভিন্ন স্টল সাজানো হয়। আগত দর্শনার্থীদের রন্ধন কৌশল বিষয়ক পরিদর্শন করানো হয়। এছাড়াও দুই জন বিশেষজ্ঞ চিকিৎসক পুষ্টি বিষয়ে প্রেসক্রাইব করেন। দিন শেষে পুষ্টি বিষয়ক চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় রচিত মঞ্চ নাটক, গান, কুইজ প্রতিযোগিতা ও রেফেল ড্র এর আয়োজন করা হয়।
দিনব্যাপী মেলার সমাপনীতে সভাপতি হিসেবে উপস্থিত থেকে সভার সমাপ্তি ঘোষণা করেন ইপসা’র প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *