সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / কুমিরা পিএইচপি সংলগ্ন খাল থেকে চট্টগ্রামের অপহৃত সাংবাদিক গোলাম সরোয়ার মূমুর্ষ অবস্থায় উদ্ধার

কুমিরা পিএইচপি সংলগ্ন খাল থেকে চট্টগ্রামের অপহৃত সাংবাদিক গোলাম সরোয়ার মূমুর্ষ অবস্থায় উদ্ধার

জাহেদ চৌধুরী,
চট্টগ্রামের অপহৃত সাংবাদিক গোলাম সরওয়ার(৩৫)কে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড অংশের কুমিরা পুরাতন রোডের সোনারপাড়া ব্রীজের নিচে থেকে উদ্ধার করেছে পুলিশ। রবিবার রাত সাড়ে ৭টার সময় সোনার পাড়া ব্রীজের নিচে খালের পাশবত্বী জঙ্গল এলাকা থেকে উদ্ধার করেন।
জানা যায়,আজকের সূর্যোদয় পত্রিকার স্টাফ রিপোটার ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য এবং চন্দ্রনাইশ প্রেস ক্লাবের নিবার্হী সদস্য গোলাম সরওয়ার গত বৃহস্পতিবার চট্টগ্রাম নগরীর নিজ বাসা থেকে বের হওয়ার নিঁখোজ ছিল। এরপর থেকে তার মোবাইলসহ যোগাযোগের সকল ব্যবস্থা বন্ধ ছিল। নিঁখোজ হওয়ার পর আজকের সূর্যোদয়ের সহ-সম্পাদক চট্টগ্রামের জোবায়ের সিদ্দিকী বাদী হয়ে একটি নিঁখোজ ডায়েরি করেন। পরে চট্টগ্রাম ও ঢাকার বিভিন্ন সাংবাদিক নেতৃবৃন্দরা নিঁখোজ সাংবাদিক সওয়ারকে জীবিত উদ্ধারের জন্য প্রশাসনকে আলটিমেটাম দেন এবং রবিবারের মধ্যে উদ্ধার না হলে সোমবার থেকে সাংবাদিকরা আন্দোলনে নামার ঘোষনা দেন। ঘোষনার পর পর আইন-শৃঙ্গলা বাহিনী তৎপরতা শুরু করেন। এরই ধারাবাহিকতায় রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার সময় চট্টগ্রাম নগরী থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পিএইচপি টেউটিন কারখানা সংলগ্ন পুরাতন রোডস্থ সোনার পাড়া খালে ব্রীজের নিচে জঙ্গল
নির্জন এলাকায় অজ্ঞান অবস্থায় পেলে চলে যায় অপহরণকারিরা। স্থানীয় গাউছিয়া ডেকোরেশনের মালিক বাবুল ও স্থানীয় জাহেদ খালের পাশে প্রসাব করতে গেলে জঙ্গলের ভিতরে একজন লোক পড়ে থাকতে দেখে স্থানীয় চেয়ারম্যানকে ফোন দেন। চেয়ারম্যান বিষয়টি পুলিশ ও স্থানীয় সাংবাদিককে জানান। অত্যাধিক ফেসবুকে ভাইরাস হওয়া ছবি এরই মধ্যে পড়ে থাকা ব্যক্তিটি গোলাপ সরওয়ার বলে নিশ্চিত হয়। পরে সীতাকুণ্ড ও কোতয়ালী থানা পুলিশের কোতয়ালী সার্কেল ও অফিসার ইনচার্জ ঘটনাস্থলে এসে গোলাম সরওয়ারকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।
এ বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড থানার ওসি তদন্ত সুমন বনিক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,“আমরা অজ্ঞান অবস্থায় সাংবাদিক গোলাম সরওয়ারকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য কোতয়ালী থানা পুলিশের উদ্ধতন স্যারদের কাছে হস্তান্তর করি।”