সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুণ্ডে আওয়ামীলীগের দলীয় মেয়র প্রার্থী হতে যাচ্ছে মুক্তিযোদ্ধা বদিউল আলম

সীতাকুণ্ডে আওয়ামীলীগের দলীয় মেয়র প্রার্থী হতে যাচ্ছে মুক্তিযোদ্ধা বদিউল আলম

Snapshot_20151129_4নিজস্ব প্রতিবেদক,২৯নভেম্বর (সীতাকুণ্ড টাইমস)- সকল জল্পনা কল্পনার অবসান ঘটতে যাচ্ছে পৌর নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী নিয়ে। প্রায় ডজন খানেক প্রার্থীর নাম শুনা গেলেও গতকাল চট্টগ্রাস্থ উত্তর জেলা আওয়ামীলীগের অফিসে মনোনয়ন বোর্ডে উপস্থিত ছিলেন ৯জন। যেখানে যাননি বারবার নির্বাচিত মেয়র নায়েক (অব) সফিউল আলম।
দলীয়ভাবে এখনও কারো নাম প্রাকশ না করলেও সীতাকুণ্ড পৌরসভা নির্বাচনে দলীয় এক মাত্র প্রার্থী পৌর আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম এর নাম এখন টক অব দ্যা সীতাকুণ্ড এ পরিনত হয়েছে। তিনি পৌরসভার ৮নং ওয়ার্ড থেকে বারাবার কাউণ্সিলর নির্বাচিত হওয়ায় তাঁর জনপ্রিয়তা রয়েছে পৌরসভায়। এছাড়াও তিনি ব্যবসায়ী কমিটির সভাপতি ও বিভিন্ন স্কুল মাদ্রাসার সাথে উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছেন তিনি।
সম্ভাব্য প্রার্থী ইঞ্জিনিয়ার শাহ্ আলম জানায় মেয়র নির্বাচনে আওয়ামীলীগের একক প্রার্থী চূড়ান্ত হয়েছে তবে কেন্দ্রিয় ভাবে ঘোষনা আসার আগে তা বলা যাবেনা। আর একদিন পর কেন্দ্রিয়ভাবে প্রার্থীর নাম ঘোষনা করা হবে। তবে দলীয় টিকেট যারা পাবেনা সবাই দলীয় মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করতে বদ্ধপরিকর।

পৌরসভা নির্বাচন ঘিরে সীতাকুণ্ডে মনোনয়ন প্রত্যাশীরা এখন মাঠে। এবার দলীয় মনোনয়ন ও প্রতীকে ভোট হবে। তাই মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে দুশ্চিন্তার অন্ত নেই। মনোনয়ন কাকে দেওয়া হবে, তা নিয়ে নানা হিসাব-নিকাশ চলছে। আওয়ামী লীগ দলীয় সূত্র মতে, নির্বাচনে দলীয় মনোনয়ন কে পাবেন, তা এখনও চুড়ান্ত হয়নি। পৌর মেয়র প্রার্থী মনোনয়ন নিয়ে গতকাল শনিবার ৪টার দিকে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের দোস্ত বিল্ডিংস্থ কার্যালয়ে মনোনয়ন কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রার্থী চূড়ান্ত করা হলেও প্রকাশ করেনি । নির্বাচনী মনোনয়ন বোর্ডে উপস্থিত ছিলেন, কেন্দ্রিয় আ.লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও গনপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য আলহাজ¦ দিদারুল আলম, চট্টগ্রাম উত্তর জেলা আ.লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক এম,এ সালাম, সীতাকুণ্ড উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: ইছাক, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল বাকের ভুঁইয়া। গতকাল সকাল থেকে ২টা পর্যন্ত মেয়র পদে সম্ভাব্য প্রার্থীদের আবেদন বিতরণ করেন। এতে সীতাকুণ্ড আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের ৯জন প্রার্থী আবেদন পত্র জমা দেন। আবেদনকারীরা হলেন, সীতাকুণ্ড পৌর আ.লীগের সভাপতি আলহাজ্ব বদিউল আলম, উপজেলা আওয়ামীলীগে সহ-সভাপতি গোলাম রব্বানী, পৌর আ.লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার শাহ আলম, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক এ,জে হোসেন লিটন, পৌর আ.লীগের যুগ্ন সম্পাদক ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগের সভাপতি মো. শাহাজাহান, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ চৌধুরী ফারুক, পৌর যুবলীগের সভাপতি মো. শাহ কামাল এবং সীতাকুণ্ড পৌরসভার বর্তমান কাউন্সিলর সফিউল আলম চৌধুরী মুরাদ। তবে বর্তমান মেয়র নায়েক(অবঃ) সফিউল আলম এবং
আওয়ামীলীগ নেতা সিরাজদ্দৌলা ছুট্ট মনোনয়ন কমিটির কাছে আবেদন করেননি। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল বাকের ভুইয়া বলেন, গনপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, স্থানীয় সাংসদ, জেলা ও উপজেলা নেতারা সম্ভাব্য প্রার্থীদের মতামত নিয়ে একক প্রার্থী চূড়ান্ত করবে। ওই নাম কেন্দ্রীয় নির্বাচনী বোর্ডের কাছে পাঠানো হবে। জানতে চাইলে মেয়র পদে মনোনয়নপ্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম রব্বানী বলেন, ‘দলের মনোনয়ন চেয়েছি। এ ব্যাপারে দলের যে কোনো সিদ্ধান্ত মেনে নিয়ে কাজ করব।’ আরেক সম্ভাব্য প্রার্থী ও পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ বদিউল আলম বলেন, ‘মনোনয়ন না পেলেও দলীয় প্রার্থীর জন্য কাজ করব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *