সংবাদ শিরোনাম
Home / গ্রাম-গঞ্জ / সীতাকুণ্ডে শুক্কুর চৌধুরী’র কাব্যগ্রন্থ ও উপন্যাসের মোড়ক উন্মোচন

সীতাকুণ্ডে শুক্কুর চৌধুরী’র কাব্যগ্রন্থ ও উপন্যাসের মোড়ক উন্মোচন

received_1680628735298317নিজস্ব প্রতিবেদক,৫মে (সীতাকুণ্ড টাইমস)-
প্রথমে গুনীর কদর। আমাদের চারপাশের গুনীদের কদর করতে হবে। গুনীরা আমাদের গর্ব। একটা জাতির সমৃদ্ধির জন্য গুনীদের কৃতিত্ব ও অর্জন অনেকখানি। গত ৫মে বিকালে সীতাকুণ্ড গণপাঠাগার মিলনায়নে মুক্তিযোদ্ধা, কবি ও লেখক শুক্কুর চৌধুরী’র কাব্যগ্রন্থ ‘অনুভবের শব্দাবলী’ ও আত্মজৈবনিক উপন্যাস ‘যাপিত জীবনের যতকথা’-এর মোড়ক উন্মাচন অনুষ্ঠানে বক্তরা একথা বলেন।
তারা আরো বলেন, শুক্কুর চৌধুরী এ দুটি বইয়ের কুশীলবরা স্বপ্ন দেখেন, স্মৃতি ঘিরে জীবন রচনা করেন। সফলতার শীর্ষে তারা মানবিকতার চর্চা করেন। এ ধরনের মানবিক মানুষদের দিয়ে লেখক উপন্যাস রচনা করেছেন। এর জন্য পাঠকের মাঝে নতুন বোধ ও চিন্তার স্ফুরণ ঘটবে।
কাব্যগ্রন্থ ও উপন্যাসের মোড়ক উন্মোচন করেন ফেনী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক প্রফেসর ড. ফসিউল আলম।
চট্টগ্রামস্থ সীতাকুণ্ড সমিতির সভাপতি গিযাস উদ্দিনের সভাপতিত্বে এবং নাহিদ চৌধুরীর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন সীতাকুণ্ড পৌর মেয়র মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম, চট্টগ্রাম বিভাগের টুরিস্ট পুলিশের এডিশনাল ডিআইজি মুহাম্মদ মুসলিম, বিশিষ্ট শিল্পপতি মোঃ নুরুল আবছার চৌধুরী, সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম সাধারণ সম্পাদক প্রফেসর এ কে এম তফজ্জল হক অধ্যাপক নুরুন নবী, সীতাকুণ্ড পৌর ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি আবুল কাসেম মোঃ ওয়াহিদী, চাটগাঁর বাণী প্রধান সম্পাদক মোহাম্মদ ইউছুফ, সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিএসসি,সীতাকুণ্ড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৌমিত্র চক্রবর্তী, সীতাকুণ্ড সমিতির সহ-সম্পাদক আলী আকবর জাসেদ, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মো. মনোয়ারুল হক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *