সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডে হাজারো মানুষের ভালোবাসায় চির শায়িত হলেন মাওলানা নুরুল মুছতফা

সীতাকুণ্ডে হাজারো মানুষের ভালোবাসায় চির শায়িত হলেন মাওলানা নুরুল মুছতফা

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ
হাজারো মানুষের ভালোবাসায় অশ্রুসিক্ত হয়ে চিরশায়িত হলেন মাওলানা নুরুল মুছতফা।
দুই দফা জানাযা শেষে সীতাকুণ্ড কলেজ রোডস্থ পাক্কাঘাট জামে মসজিদ কবরস্থানে দাফন করা হয়।

জানাজার পূর্বে নুরুল মুছতফাকে শেষবারের মত একনজর দেখার জন্য ঢল নামে স্থানীয় ও দূর-দূরান্ত থেকে ছুটে আসা হাজারো মানুষের। স্বজনদের পাশাপাশি এরা সে সকল মানুষ যারা নুরুল মুছতফার ছাত্র জীবন, শিক্ষা জীবন ও খতিব হিসেবে দায়িত্ব পালনের সময় তার সাথে হৃদয়ের বন্ধনে অঙ্গাঅঙ্গিভাবে জড়িয়ে পড়েছিলেন।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় হঠাৎ তার মৃত্যুর খবর যেন সবার হৃদয়কে ব্যথিত করেছিল মারাত্মকভাবে। মাত্র ৫৪ বছর বয়সী নুরুল মুছতফার মৃত্যু কিছুতেই যেন মেনে নিতে পারছিলেন না কেউই । এর প্রতিফলন ঘটে সামাজিক যোগাযোগ মাধ্যমে। দল-মত, শ্রেণী নির্বিশেষে হাজারো মানুষের টাইমলাইনে ছড়িয়ে পড়ে নুরুল মুছতফার ছবি, শোক প্রকাশ ও তার জীবনের কীর্তিগাঁথা।
আজ শুক্রবার সকাল ১০টায় প্রথমে মাওলানা মুছতফার জানাযা নিজ গ্রাম সীতাকুন্ড পৌরসদরস্থ নুনাছড়া এয়াকুব নগর জামে মসজিদে অনুষ্ঠিতদ হয়েছে। পড়ে ২য় জানাযা সকাল ১১টায় অনুষ্ঠিত হয়েছে সীতাকুন্ড কামিল মাদ্রাসা মাঠে। জানাযা শেষে দীর্ঘদিনে খতিবের দায়িত্ব পালন করা পাক্কাঘাট জামে মসজিদ কবরস্থানে দাফন করা হয়েছে। ১ম জানাযার ইমামতি করেন মরহুমের ছেলে সিবলী নোমান ও ২য় জানাযার ইমামতি করেন যুবাইদিয়া মহিলা মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল কবির।
জানাযায় উপস্থিত ছিলেন সীতাকুন্ড পৌরসভার মেয়র ও যুবাইদিয়া মাদ্রাসার সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম,সহসভাপতি আলহাজ্ব নুরুল ইসলাম,সীতাকুন্ড পৌরদোকান মালিক সমিতির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাসেন মুহাম্মদ ওয়াহিদী,বর্তমান সেক্রেটারী আলহাজ্ব মোহাম্মদ বেলাল হোসেন,বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব কামালউল্লাহ,
সীতাকুন্ড কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মোঃ মহিউদ্দিন,অধ্যাপক মাওলানা নুরুল আমিন,সীতাকুন্ড সরকারী মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিদারুল আলম,ইসলামী ব্যাংক সীতাকুণ্ড শাখার সাবেক ম্যানেজার মোঃ জহিরুল ইসলাম, পৌর কাউন্সিলর মফিজুর রহমান, জুলফিকার আলী মাসুদ শামিম, সামছুল আলম আজাদ, দিদারুল আলম এ্যপেলো,মোঃ সাবেক কমিশনার মোঃ সেলিম, মোঃ জয়নাল আবেদীন, অধ্যক্ষ রবিউল হোসেন,ইউনুচ উদ্দিন,আবু বকর,ছাত্রনেতা আলাউদ্দিন শিকদার, মাও্লানা জামাল উল্লাহ,মরহুমের বড় ভাই ,
জানাযা পূর্বে আলোচনায় বক্তারা বলেন মাওলানা নুরুল মুছতফা সীতাকুন্ডে দীর্ঘ ৩০ বছর কুরআনের আলোকে জীবন ও সমাজ গড়ার ক্ষেত্রে বিশেষ অবদান রেখেছেন।
তিনি মৃত্যুকালে বৃদ্ধা মা , স্ত্রী,১ছেলে ও ২ মেয়েসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।
উল্লেখ্য তিনি লিভার সংক্রান্ত রোগে আক্রান্ত হয় ২৪জুলাই বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় চমেক হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর।
এদিকে যুবাইদিয়া মহিলা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল কবির জানান তিনি ১৯৯০ সাল থেকে মাদ্রাসায় শিক্ষকতা শুরু করেন অধ্যবদি সুনামের সহিত এ মহান পেশায় নিয়োজিত ছিলেন। তাঁর মৃত্যুতে মাদ্রাসার পরিচালনা কমিটি, শিক্ষক শিক্ষিকা,অভিভাবক , ছাত্র-ছাত্রীরা শোকাহত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *