সংবাদ শিরোনাম
Home / জাতীয় / ৪৮ ঘণ্টার আলটিমেটাম খালেদা জিয়ার

৪৮ ঘণ্টার আলটিমেটাম খালেদা জিয়ার

BNP ৪ মে (সীতাকুন্ড টাইমস ডটকম)-তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সরকারকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়ে বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া বলেছেন, ‘৪৮ ঘণ্টার সময় দিচ্ছি নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ঘোষণা করার জন্য। নইলে এমন কর্মসূচি দেব, হয় পালাবেন না হয় বিদায় নেবেন।’

তিনি আরও বলেন, ৪৮ ঘণ্টা পর অনুমতির অপেক্ষা করব না। যেখানেই পারব বসে পড়ব।’

শনিবার বিকেলে রাজধানীর শাপলা চত্বরে ১৮ দলীয় জোট আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিকেল ৫টা ২০ মিনিটে বক্তব্যের শুরুতে সাভারে ভবন ধসের ঘটনায় নিহদের মাগফেরাত কামনা ও আহতদের সুস্থতা কামনা করেন তিনি।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে এক ঘণ্টারও বেশি সময় ধরে বক্তব্যের শেষ পর্যায়ে খালেদা জিয়া বলেন, “আমরা অনেক সহ্য করেছি, এখন আর সহ্য করবো না। এই অবস্থা থেকে পরিত্রাণের জন্য যেকোনো কর্মসূচি দিলে নেতাকর্মীরা তা পালন করবে বলে আমার বিশ্বাস। আমি যদি এখন এখানে ২৪ ঘণ্টার অবস্থান কর্মসূচি ঘোষণা করি তা সবাই পালন করবেন।”
এ সময় তিনি উপস্থিত জনতার কাছে জানতে চান কর্মসূচি দেবেন কিনা। উপস্থিত লাখো জনতা এ সময় স্লোগান দিয়ে কর্মসূচি দিতে খালেদার প্র্রতি আহ্বান জানান।
পরে খালেদা জিয়া বলেন, “যেহেতু কাল হেফাজতে ইসলামের একটি কর্মসূচি আছে এজন্য আমরা আজ অবস্থান কর্মসূচি দিলাম না। তবে সরকারকে আগামী ৪৮ ঘণ্টার সময় দিচ্ছি, এ সময়ের মধ্যে তত্ত্বাবধায়ক সরকারের দাবি না মানলে পরবর্তী সময়ে আমরা যেকোনো কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবো।”

এর আগের বিকেল পৌনে ৪টায় সমাবেশস্থলে এসে পৌঁছান তিনি। মঞ্চে উঠে হাত নেড়ে উপস্থিত নেতাকর্মীদের শুভেচ্ছা জানান তিনি। নেতাকর্মীরাও হাতে তালি ও স্লোগানে নেত্রীকে শুভেচ্ছা জানান।

সমাবেশে সভাপাতিত্ব করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগরের আহ্বায়ক সাদেক হোসেন খোকা।

সমাবেশ পরিচালনা করেন, প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক ও মহানগর সদস্য সচিব আব্দুস সালাম।

সরকারের দুর্নীতি, তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল, রাজবন্দিদের মুক্তির দাবি, সাভার দুর্ঘটনায় জড়িত অপরাধীদের শাস্তি ও হতাহতদের আর্থিক সহায়তার দাবিতে এ সমাবেশ আয়োজন করে ১৮ দলীয় জোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *