সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / পেনিনসুলায় মুসলিম এইড চট্টগ্রামের ইফতার প্রোগ্রাম সম্পন্ন

পেনিনসুলায় মুসলিম এইড চট্টগ্রামের ইফতার প্রোগ্রাম সম্পন্ন

Tools & Stipend Distribution of Muslim Aid in Iftar Programme at Hotel The Peninsula, Chittagong (2)প্রেস বিজ্ঞপ্তি,২২জুলাই(সীতাকুন্ড টাইমস ডটকম)-
লন্ডন ভিত্তিক আর্ন্তজাতিক চ্যারিটি ফাউন্ডেশন মুসলিম এইড চট্টগ্রাম আঞ্চলিক শাখার ইফতার প্রোগ্রাম গত ২০ জুলাই স্থানীয় পেনিনসুলা হোটেল এ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বায়তুশ শরফ মাদরাসার অধ্যক্ষ সাইয়্যেদ আবু নোমান বলেন – যাকাত একটি অর্থনৈতিক ব্যবস্থা। ইসলাম একে মানুষের পার্থিব জীবনের অর্থনৈতিক ভারসাম্য প্রতিষ্ঠা ও সামাজিক কল্যানের উদ্যেশ্যে প্রত্যেক সামর্থ্যবানের উপরে ফরজ করেছে। এর সবচেয়ে বড় উপকার হলো- সমাজ থেকে দারিদ্র বিমোচন। যাকাত আদায়ের ক্ষেত্রে সর্বাধিক গুরুত্ব আরোপ করা উচিত সমাজের দারিদ্রপীড়িত ঐসব মানুষকে যারা টাকার অভাবে লেখাপড়া করতে পারেন না। আপনার যাকাত সহায়তা পেলে একটি ছেলে/মেয়ে শিক্ষিত হয়ে বেড়ে উঠলে সমাজ আলোকিত হবে। আলোকিত হবে দেশ ও রাষ্ট্র।
মুসলিম এইড বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর জনাব ওবায়দুর রহমান তার বক্তব্যে বলেন- দক্ষ জনশক্তি তৈরির মাধ্যমে দারিদ্র বিমোচন করে একটি সুখী সমাজ তথা সমৃদ্ধ রাষ্ট্র গঠনে মুসলিম এইড এদেশে একদল পরিশ্রমী সমাজকর্র্মী নিয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সমাজের বিত্তবানদের সহযোগিতা পেলে আমরা আমাদের কার্যক্রমকে আরো সুদূর প্রসারী করতে পারবো।
সংস্থার হেড অব এডুকেশন এন্ড চাইল্ড প্রোটেকশন, জনাব এনায়েতুর রহমান জাকারিয়া এর সার্বিক তত্বাবধানে এবং এমএআইটি চট্টগ্রাম সেন্টারের প্রধান আবদুল্লাহ আল মামুন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিজিএমইএ ডিরেক্টর ও ক্লিফটন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মহিউদ্দিন আহমেদ বলেন- মুসলিম এইড বাংলাদেশে যে কার্যক্রম পরিচালনা করছে তা সত্যি প্রশংসনীয়, বিশেষ করে কারিগরী শিক্ষা কার্যক্রম আমাদের দেশের দক্ষ জনশক্তি তৈরি করে বেকারত্ব দূরীকরনে সহায়ক।
অনুষ্ঠানের এক পর্যায়ে মুসলিম এইড এর কারিগরী প্রশিক্ষন কেন্দ্র এমএআইটি-চট্টগ্রাম শাখা থেকে সফলভাবে প্রশিক্ষন সম্পন্নকারী ৬জন অসহায় ছাত্রীদের মাঝে সেলাই মেশিন এবং মেধাবী বৃত্তির আওতায় ৩ জন ছাত্র/ছাত্রীকে এবং চাইল্ড প্রোটেকশন প্রোগ্রামের আওতায় ৪ জন শিশুকে শিক্ষাভাতা বিতরন করা হয়।

অনুষ্ঠানে বিজিএমইএ পরিচালকবৃন্দসহ বিভিন্ন ব্যবসায়ী নেতৃবৃন্দ ও সুধীমহল উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *