সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / বন্ধ হচ্ছেনা চালকের ঘুম ঃ যাত্রীবাহি বাস রাস্তার বাহিরে,প্রাণে বেঁচে গেল অর্ধশত যাত্রী

বন্ধ হচ্ছেনা চালকের ঘুম ঃ যাত্রীবাহি বাস রাস্তার বাহিরে,প্রাণে বেঁচে গেল অর্ধশত যাত্রী

নিজস্ব প্রতিবেদক,৯ ফেব্রুয়ারী (সীতাকুন্ড টাইমস ডটকম)-
কোন মতেই চালকের ঘুম যাওয়া রোধ করতে পারছেন আইনপ্রয়োগকারী সংস্থা। সীতাকুন্ডে কয়েকদিন পর আবারও চালক চোখে ঘুম নিয়ে গাড়ি চলানোর কারনে একটি যাত্রীবাহি বাস অর্ধশত যাত্রী নিয়ে রাস্তার বাহিরে গিয়ে পড়ার সময় বিদ্যুতের খুটি বেঁচে দিল অর্ধশত যাত্রীকে।
এতে ৫/৬জন যাত্রী আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। রবিবার সকাল ৮টার সময় ঢাকা চট্টগ্রাম মহা সড়কের ফৌজদারহাট ওভার ব্রীজ এলাকায় এ দূঘটনা ঘটে।
সূত্রে জানা যায়, গতকাল শনিবার রাত সাড়ে আটটায় ৪৪ জন যাত্রী নিয়ে নরসিংদী হতে সীমান্ত পরিবহণের একটি যাত্রীবাহি নাইট কোচ চট্টগ্রাম অভিমুখে রওয়ানা দেয়। বাসটি চট্টগ্রামের প্রবেশ পথ ফৌজদার ওভার ব্রীজের কাছে রবিবার সকালে আসলে রাস্তার বামে পূর্ব দিকে একটি ইলেক্ট্রিক ট্রান্সফরমারকে ধাক্কা দেয়। এতে চালকের সহকারিসহ ৫/৬জন আহত হলেও বাকী ৪০জন অক্ষত আছেন। বাসটির নিদিষ্ট চালক গাড়িটি চালাচ্ছিলেন না বদলী চালক দিয়ে গাড়িটি চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা দিলে ফেনী ছেড়ে আসার পর হতে চালকের চোখে ঘুম আসে বলে যাত্রী সূত্রে জানা যায়। গাড়ীতে অবস্থানরত সামনের যাত্রীরা বারে বারে চালককে সজাগ করা সত্বেও কাজের কাজ কিছুই না হওয়ায় ফৌজদারহাট এলাকায় এসে এ দূর্ঘটনায় পড়ে।
হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, চলন্ত বাসটি স্ট্রীলের দুই খুটি বিশিষ্ট বৈদ্যুতিক ট্রান্সফরমারটিকে ধাক্কা দেয়, এতে বিস্ফোরণ ঘটলে বড় ধরণের বিপদের সম্ভাবনা ছিল।
উল্লেখ্য এই ঘটনার ৫দিন আগে ভাটিয়ারীতে খুলনা সাতক্ষীরা থেকে ছেড়ে আসা নাইট কোচ চালকের চোখে ঘুমের কারণে দূর্ঘটনা ঘটে। এত ১০জন যাত্রী গুরুতর আহত হয়ে এখনো চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
সীতাকুন্ডে বার আউলিয়া হাইওয়ে থানার ওসি জাকির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বড় ধরণের দূর্ঘটনা থেকে ৪৪জন যাত্রী রক্ষা পেয়েছে, বাসটি উদ্ধার করে হাইওয়ে থানায় রাখা হয়েছে, চালককে আটক করা সম্ভব হয়নি বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *