সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / বড়দারোগারহাটে সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক জনগনের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

বড়দারোগারহাটে সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক জনগনের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

প্রেস বিজ্ঞপ্তি,সীতাকুণ্ড টাইমসঃ

চট্টগ্রামের সীতাকু-ের বড়দারোগাহাটে সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক সাধারণনের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার প্রতিবাদের বুধবার দুপুরে মানববন্ধন ও সমাবেশ করেছে স্থানীয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ এলাকার কয়েক হাজার মানুষ। দুপুরে সীতাকু-ের বড়দারোগাহাট বাজারে এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে যোগ দেয় বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ এলাকার কয়েক হাজার বাসিন্দা।
সমাবেশে অভিযোগ করা হয়, শত বছরের পুরানো বাংলাদেশ সী রোড নামের রাস্তা বন্ধ করে দেয়ায় বারৈয়াঢালা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ১০হাজারের বেশি বসিন্দা বিপাকে পড়েছে। এরফলে ওই সড়কে বন্ধ হয়ে গেছে যানচলাচল,। এতে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীরাসহ এলাকার জনগনের দৈনন্দিন কার্যক্রম ও চলাফেরা বন্ধ হয়ে গেছে।
সমাবেশে বক্তারা অভিযোগ করেন, সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক বড়দারোগাহাট এলকায় ওজন পরিমাপের জন্য স্থাপিত স্কেলের রাস্তা সম্প্রসারণের কাজ শুরু করে। এক পর্যায়ে বড়দারোগাট বাজারের পূর্বপাশের্^ চারটি গ্রামের ১০ হাজারের বেশি মানুষের চলাচলের জন্য শত বছরের পুরানো বাংলাদেশ সী রোডটি বন্ধ করে দেয়া হয়েছে। বিকল্প সড়ক তৈরি না করে জনগনের চলাচলের সড়কটি বন্ধ করে দেয়ায় কয়েক হাজার মানুষ জিম্মি হয়ে পড়ে।
সমাবেশ থেকে বিকল্প রাস্তা নির্মাণ না করা পর্যন্ত জনগনের চলাচলের রাস্তা খুলে দেয়ারও দাবি জানানো হয় মানববন্ধন ও সমাবেশ থেকে। এজন্য প্রধানমন্ত্রী, সড়ক ও সেতুমন্ত্রীর হস্তক্ষেপও কামনা করা হয় সমাবেশ থেকে। সমাবেশে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও স্থানীয় ইউপি চেয়ারম্যান রেহান উদ্দিন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, মোমিন উদ্দিনসহ স্থানীয় নেতৃবৃন্দ।
প্রসঙ্গত: বড়দারোগার হাট উত্তর চট্টগ্রামের একটি ঐতিহ্যবাহী একটি বাজার। এই বাজারের প্রায় পুরো অংশটুকু ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর অবস্থিত। বাজারের পূর্ব পাশ্বে হাজার হাজার মানুষের বসবাস এবং বাংলাদেশ সী রোডের অবস্থান। যাহার দৈর্ঘ্য বারৈয়াঢালা থেকে পশ্চিমে সাগর পাড় পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার। বাজারের পূর্ব পাশ্বে একটি হাইস্কুল, একটি প্রাইমারি স্কুল, একটি কিন্ডারগার্টেন, একটি নুরানি মাদ্রাসা, একটি কমিউনিটি ক্লিনিক রয়েছে। আর পশ্চিম পাশে দুইটি মসজিদ, একটি দাখিল মাদ্রাসা, একটি প্রাইমারি স্কুল, ও একটি হাইস্কুল রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *