সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুন্ডের সাবেক সাংসদ কাশেমের জানাযায় লাখো মানুষের ঢল, সর্বত্র শোকের ছায়া

সীতাকুন্ডের সাবেক সাংসদ কাশেমের জানাযায় লাখো মানুষের ঢল, সর্বত্র শোকের ছায়া

নিজস্ব প্রতিবেদক,২৫নভেম্বর(সীতাকুণ্ড টাইমস)- লাখো মানুষকে কাঁদিয়ে পৃথিবী থেকে চির বিদায় নিয়ে গেলো সীতাকুণ্ড থেকে বারবার নির্বাচিত সাংসদ রূপসী সীতাকুণ্ডের রূপকার আলহাজ্ব এবিএম আবুল কাশেম মাষ্টার। আজ বিকাল ৩টায় সীতাকুণ্ড হাইস্কুল মাঠে তাঁর ২য় জানাযা অনুষ্ঠিত হয়েছে। জানাযায় দলমত নির্বিশেষে লাখো মানুষ অংশগ্রহন করেন। জনাযার পূর্বে সীতাকুণ্ড পুলিশ তাঁকে গার্ড অব অনার দেয়।

পৌরসদরস্থ সীতাকুন্ড সরকারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আলিয়া মাদ্রাসার মুহাদ্দিস আলহাজ্ব মাওলানা হোসাইন আহম্মদের ইমামতিতে লাখো জনতাকে নিয়ে নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা নামাজের পূর্বে বক্তারা বলেন, তিনি সীতাকুন্ডবাসীর সাদা মনের মানুষ হিসেবে পরিচিত ছিলেন এবং জাতীয় সংসদের ২ বার নির্বাচিত সাংসদ ও বাণিজ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করে। তাঁর বড় ছেলে আলহাজ্ব এস এম আল মামুন সীতাকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তরজেলা যুবলীগের সভাপতি। জানাযা শেষে সীতাকুণ্ডের এই সাদা মনের মানুষটিকে এক নজর দেখতে ভীড় জমায় মানুষ। এরপর ফুল দিয়ে শ্রদ্ধাজানায় শতশত জনতা। আওয়ামীলীগসহ অঙ্গসংগঠন,উপজেলা প্রশাসন,সীতাকুণ্ড প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও ফুল দিয়ে শ্রদ্ধাজানান।

জানাযা নামাজে উপস্থিত ছিলেন, সভাপতি ও সাবেক রাষ্ট্রদূত আলহাজ্ব মোঃ নুরুল আলম, চট্টগ্রাম উত্তর জেলা আ’লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক মোঃ আব্দুস ছালাম, স্থানীয় সাংসদ আলহাজ্ব দিদারুল আলম দিদার,চট্টগ্রাম জেলা পুলিশ সুপার মোঃ হাফিজ আক্তার, উত্তর জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব শফিকুল ইসলাম বচ্চু,উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম ভুঁইয়া, উপজেলা আ’লীগ ভারপ্রাপ্ত সভাপতি মোঃ ইসহাক, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক ও সাবেক ‍উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকের ভূইয়া, উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা যুবলীগ সভাপতি আলহাজ্ব এস এম আল মামুন, পৌরসভা মেয়র নায়েক অবঃ শফিউল আলম,পৌর আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম,সহ সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম ছুট্টু ও প্রকৌশলী শাহ আলম, সাবেক জাপা নেতা আলহাজ্ব দিদারুল কবির দিদার, উপজেলা আ’লীগ সিনিয়র সহ-সভাপতি মোঃ গোলাম রব্বানি, উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক খন্দকার মজিবুল হক, উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোঃ রেজাউল করিম ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ রফিকুল আলম রফিক, উপজেলা ইউপি চেয়ারম্যান সমিতি সভাপতি ও বারৈয়াঢালা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব রেহান উদ্দিন রেহান,চেয়ারম্যান জসিম উদ্দিন,চেয়ারম্যান আনোয়ার হোসেন,চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর,মরহুমের ছোট ভাই বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মোঃ নাসির উদ্দিন সিআইপি ও মরহুমের ভাতিজা বিশিষ্ট শিল্পপতি এস এম তানভির, জেলা ও উপজেলা আ’লীগের নেতৃবৃন্দ এবং বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা, সীতাকুন্ড প্রেসক্লাবের আহবায়ক এম হেদায়েত,সাবেক সভাপতি সৈয়দ ফোরকান আবু,সীতাকুন্ড অনলাই জার্নালিস্ট এসোসিয়েশনের আহবায়ক জাহাঙ্গীর আলম,যুগ্ম আহবায়ক কাইয়ুম চৌধুরী,সদস্য সচিব মোঃ জাহাঙ্গীর আলম বিএসসিসহ সর্বস্তরের জনগণ জানাযায় অংশ গ্রহন করেন।
তাঁর ২য় জানাযার পর সর্বশেষ জানাযা নিজ বাড়িতে অনুষ্ঠিত হওয়ার পর পারিবারিক কবরস্থানে রাষ্ট্রিয় মর্যদায় দাফন করা হয়েছে।

৩য় দফা জানাজায় অংশ নেন চট্রগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দিন, সাবেক মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন, সাবেক মন্ত্রী আফছারুল আমিন, সিডিএ চেয়ারম্যান এম এ সালাম, এ বি এম ফজলে করিম চৌধুরী এম পি, সীতাকুন্ডের সংসদ সদস্য আলহাজ দিদারুল আলম, আবু রেজা নদভী এম পি, আওয়ামীলীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য মো: ইসহাক মিয়া,উত্তরজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, জেলা প্রশাসক আব্দুস সালাম, আওয়ামীলীগ নেতা মাহতাব উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আবদুল্লাহ আল বাকের ভুইয়া, এহসানুল হায়দার চৌধুরী বাবুলসহ রাজনীতিবীদ, ব্যবসায়ী, শিল্পপতি, শিক্ষাবিদ, চিকিৎসক ও সাংবাদিক সহ হাজারো মানুষ ।
নামাজে জানাজার পূর্বে আলহাজ্ব এবিএম আবুল কাশেম মাষ্টার বড় ছেলে আলহাজ এস এম আল মামুন বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনা আমার বাবা এবিএম আবুল কাশেম মাষ্টারকে এবং আমাদের পরিবারকে যে স¤œান দেখিয়েছিন আমার পরিবার প্রধান মন্ত্রী শেখ হাসিনার নিকট চিরদিন কৃতজ্ঞ থাকবে ।PM Janaja Kashem44459_n
সীতাকুণ্ডের এই প্রিয় নেতাকে প্রথমে ঢাকায় প্রধান মন্ত্রীর উপস্থিতিতে ১ম জানাযা অনুষ্ঠিত হয়। এর আগে মরহুমের কফিনে রাষ্ট্রপতি , প্রধান মন্ত্রী, বিরোধীদলীয়নেতা ও স্পিকার, ডেপুটি স্পিকার , চিফ হুইপ, হুইপ পৃথক পৃথক ভাবে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন ।

পরে প্রধান মন্ত্রীর নির্দেশে বাংলাদেশ সেনাবাহিনীর বিশেষ হেলিকপ্টারযোগে মরহুমের কফিন সীতাকুন্ডস্থ বাংলাদেশ মিলিটারী একাডেমিতে আনা হয় । সেখান থেকে সড়ক পথে ২য় দফা নামাজে জানাজার জন্য সীতাকুন্ড হাই স্কুল মাঠে নিয়ে যাওয়া হয় ।PM Janaja of Abul Kasem big-12_03

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *