সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুন্ডে নির্বাচনের জন্য তিন শতাধিক গাড়ী রিকুইজিসন নামে আটক, বিপাকে ঋণগ্রস্থ মালিকরা

সীতাকুন্ডে নির্বাচনের জন্য তিন শতাধিক গাড়ী রিকুইজিসন নামে আটক, বিপাকে ঋণগ্রস্থ মালিকরা

Sitakund Nirbason gari picআব্দুল্লাহ আল ফারুক,৩জানুয়ারী(সীতাকুন্ড টাইমস ডটকম)ঃ
আসন্ন ১০ম জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন করতে রিকুইজিসনের নামে গত ২৯ ডিসেম্বর থেকে প্রায় তিন শতাধিক গাড়ী আটক করেছে সীতাকু- প্রশাসন। গত ৫দিন ধরে গাড়ী গুলো উপজেলায় আটক থাকায় বিপাকে পড়েছে ঋণগ্রস্থ গাড়ীর মালিকরা। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, চট্টগ্রাম-৪ (সীতাকু- ও আকবরশাহ-পাহাড়তলীর আংশিক) আসনের নির্বাচনের জন্য আইন শৃংখলা বাহিনী ও অন্যান্য কাজে ব্যবহারের জন্য ৫০টি মাইক্রো-হাইওয়েজ ও প্রায় আড়াই শত মিনিট্রাক ইতিপূর্বে উপজেলার বিভিন্ন জায়গা থেকে পুলিশ রিক্যুইজিশনের নামে এনে উপজেলা এলাকায় রেখেছে। কিন্তু ভোট গ্রহনের আটদিন পূর্বে গাড়ী গুলো উপজেলা এলাকায় এনে আটক করে রাখায় বিপাকে পড়েছেন অনেক গাড়ীর মালিক। বেশ কয়েকজন গাড়ীর মালিক জানান, ব্যাংক থেকে লোন নিয়ে গাড়ী ক্রয় করেছি। ব্যাংকে মাসিক লোনের কিস্তি ৩০ হাজার টাকা করে। কিন্তু নির্বাচনের অজুহাতে গত কয়েকদিন পূর্ব থেকে গাড়ী গুলো প্রশাসন আটক রাখার কারণে গাড়ী থেকে কোন ইনকাম আসবে না। তারা আরো বলেন, একে তো অবরোধ অন্যদিকে প্রশাসন গাড়ীগুলো আটক করায় ইনকাম বন্ধের কারণে একদিকে ড্রাইভারের বেতন অন্যদিকে ব্যাংকের মাসিক ঋনের টাকা পরিশোধ করার মত কোন উপায় দেখছি না। তাছাড়া প্রশাসন যদি গাড়ী গুলোর নাম্বার এন্ট্রি করে ছেড়ে দিলে গাড়ী গুলো রাস্তায় চলাচল করে ভাড়া ইনকাম করতে পারতো। ভোটের আগের দিনই গাড়ীগুলো প্রশাসন যেখানে বলতো সেখানে আমরা পাঠিয়ে দিতাম বলে গাড়ীর মালিকরা জানান। কিন্তু ভোট গ্রহনের কয়েকদিন পূর্বে গাড়ী গুলো আটক করায় আমরা চরম ক্ষতিগ্রস্থ হচ্ছি।
সীতাকু- ট্রাপিক সার্জেন্ট আখতার জানান, আড়াইশ মিনিট্রাক ও মাইক্রো নির্বাচনের কাজে ব্যবহার করার জন্য উপজেলা চত্বরে প্রস্তুত রাখা হয়েছে।
উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, ১০৩টি ভোট কেন্দ্রের ভোট গ্রহনের সকল কার্যাদি সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন। ভোট গ্রহনে ১০৩জন প্রিসাইডিং অফিসার, সহঃ পিসাইডিং অফিসার ৭০১ জনকে প্রশিক্ষন দিয়ে প্রস্তুত রাখা হয়েছে। তাছাড়া প্রায় তিন শতাধিক যানবাহনও উপজেলা চত্বরে প্রস্তুত রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *