সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুন্ড কুমিরায় মহিলালীগের সভানেত্রীর মদ কারখান ভাংচুরের প্রতিবাদে রাজপথ অবরোধের চেষ্ঠা

সীতাকুন্ড কুমিরায় মহিলালীগের সভানেত্রীর মদ কারখান ভাংচুরের প্রতিবাদে রাজপথ অবরোধের চেষ্ঠা

নিজস্ব প্রতিবেদক,২৭আগষ্ট,( সীতাকুন্ড টাইমস ডটকম)-সীতাকুন্ড কুমিরায় মদব্যবসায়ীর বাড়িতে হামলা করার প্রতিবাদে বুধবার দুপুর ১২টায় ছোকুমিরা বাইপাস সড়কে প্রায় অর্ধশত নারী মহাসড়কে এসে অবরোধ করে। কয়েকমিনিটের মধ্যে পুলিশ ও স্থানীয়দের হস্তক্ষেপে অবরোধকারীরা চলে যেতে বাধ্য হয়। সীতাকুন্ড মডেল থানার ওসি ইফতেখার হোসেন জানায় কুমিরায় কিছু মহিলা মিছিল করার চেষ্ঠা করেছে কিন্তু পুলিশ তাদের ধাওয়া করলে তার চলে যেতে বাধ্য হয়।

স্থানীয় সূত্রে জানাযায় গত মঙ্গলবার রাত সাড়ে সাতটায় ছোটকুমিরা দেলিপাহাড় মসজিদের পাশেই কয়েক বছর আগ থেকে গড়ে উঠা মাদক বিক্রির আস্তানা মিনুর বাড়িতে উচ্ছেদ চালায় স্থানীয় সাংসদ দিদারুল আলম ও স্থানীয় আওয়ামীলীগ নেতা কর্মীরা। এসময় পুলিশও উপস্থিত ছিল। কিন্তু তাদের অভিযানের কথা আগ থেকেই ফাঁস হয়ে যাওয়ায় অভিযানে কোন মদ গাঁজা উদ্ধার করতে পারেনি। মদবিক্রেতা ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভানেত্রি মিনু আক্তার (৪৫) জানায় তারা যদি অন্যায় করে থাকে দেশের আইন শৃংখলা বাহিনী রয়েছে। আইনি প্রক্রিয়ায় কিছু না করে আওয়ামীলীগের কিছু সন্ত্রাসী আমার বাড়িতে হামলা চালিয়ে আমার বাড়ি ঘর তছনছ করেছে। মিনু আরও আভিযোগ করে এসময় তার ঘর থেকে নগদ টাকা, স্বর্ণালংকারসহ প্রায় ৫লক্ষ টাকার ক্ষয়ক্ষতি করে।
স্থানীয়রা অভিযোগ করে বলেন আওয়ামীলীগের ১৫/২০জন নেতা কর্মীকে প্রতিমাসে মোটা অংকের টাকা দিয়ে মিনু মদব্যবসা চালিয়ে যাচ্ছে। এমনিকি পুলিশ প্রতিমাসে নিয়ে যাচ্ছে মাসোহারা। স্থানীয়রা অতিষ্ঠ হয়ে সাংসদকে বিষয়টি অবহিত করলে তিনি পুলিশ নিয়ে সশরীরে অভিযান চালায়। স্থানীয়রা এমপি দিদারুল আলমকে ধন্যবাদ দিলেও তারা আশা করছে ছোটকুমিরা পাহাড়ের ভিতরে প্রতিষ্ঠিত মদ কারখানাটি উচ্ছেদ করে স্থায়ীভাবে মদ গাঁজা বন্ধের উদ্যোগ নেওয়ার দাবী জানায়।
তল্লাশি’র বিষয়ে সংসদসদস্য দিদারুল আলম বলেন,‘এ মহিলা মিনুকে আমি সংসদ সদস্য হওয়ার পর এসব যুব সমাজ ধ্বংসকারী অবৈধ ব্যবস্য ছেড়ে দিতে লোক মারফতে নিদের্শ দেয় এবং অন্য কোন ব্যবসা করলে আমি সহযোগিতার আশ্বাস দিয়। কিন্তু এ মাদক ব্যবসায়ী মহিলা তার ব্যবস্য পরিচালনা করে আসছিল শুনে আমি তল্লাসি চালায়। তল্লাশিকালে কিছু ইয়াবাসহ মদ তৈরীর সরঞ্জাম পাওয়া যায়। আমি যতদিন সীতাকুন্ডের এমপি হিসেবে থাকবো ততদিন এ যুব সমাজ ধ্বংসকারী ব্যবসায়ী বা তাদের দোসরদের ছাড় দেব না এবং পুলিশ প্রশাসনকে কঠোরভাবে বলে দিচ্ছি এদের যাতে কোন রকম আশ্রয়-প্রশয় না দেয়।’ তল্লাশিকালে এমপি’র সাথে ছিলেন কুমিরা ইউনিয়ন আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *