সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / ভাটিয়ারীতে রক্তের সন্ধানের ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পেইন

ভাটিয়ারীতে রক্তের সন্ধানের ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পেইন

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ
“মোরা করবো রক্ত দান মোরে রক্তে বাঁচবে প্রাণ” এ স্লোগানকে সামনে রেখে রক্তের সন্ধানে ভাটিয়ারী নামে একটি অনলাইনভিত্তিব সেচ্ছাসেবী সংগঠন এর আয়োজনে শনিবার (৬ অক্টবর) সীতাকু-ের ভাটিয়ারীতে ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।
ভাটিয়ারীস্থ ইউসিবিএল ব্যাংকের সামনে অনুষ্ঠিত এই ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ভাটিয়ারী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ নাজিম উদ্দিন।
তিনি বলেন, সীতাকু- উপজেলা একটি শিল্প সমৃদ্ধ নগরী। রয়েছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ৪২ কিলোমিটার সড়ক। প্রতিদিন কোন না দুর্ঘটনা ঘটে থাকে এখানে। এতে অনেকে হাতাহত হয়ে থাকে। এসময় তারে বঁচানোর জন্য রক্ত খুবেই প্রয়োজন হয়ে পড়ে। এছাড়া মূমূর্ষ রোগীদের বাঁচাতেও রক্তের কোন বিকল্প থাকে না।
অনলাইন ভিক্তিক সেচ্ছাসেবী সংগঠন ‘রক্তের সন্ধানে ভাটিয়ারী’ মূমূর্ষ ব্যক্তিদের জীবন বাঁচাতে কাজ করছে। যা জাতীকে আশ্বান্বিত করেছে। আর এসকল তরুণ যুবকের রক্তে বাঁচবে প্রাণ। এই মানক কল্যাণ মূলক কাজ স্বরণীয় হয়ে থাকবে অনন্তকাল। তরুণদের এই মহতি উদ্যোগের ফলে সচেতন নারী-পুরুষ রক্ত দানে এগিয়ে আসবে বলে মন্তব্য করেন।
সংগঠনের উপদেষ্টা মোহাম্মদ মামুনুর রশিদ (মামুন)এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সীতাকু- প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ সেকান্দর হোসাইন।
বক্তব্য রাখেন, ভাটিয়ারী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মোহাম্মদ ওসমান, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম, ছাত্রলীগ নেতা ইফতেখার আলম, ‘রক্তের সন্ধানে ভাটিয়ারী’ এর সভাপতি মুহাম্মদ সোহেল আরমান, সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসলাম অপু, সাংগঠনিক সম্পাদক শূভ দাশ, প্রচার সম্পাক মুহাম্মদ আবদুল করিম, অর্থ সম্পাদক মুহাম্মদ রুবেল , মুহাম্মদ মামুন , মিঠুন সাহা, মুহাম্মদ সুজন, আল মামুন, সহ সভাপতি নুর উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কাওসার, অর্থ সম্পাদক সাইদুল ইসলাম তপু, রাজদ্বীপ, বেলাল হুসেইন, আবদুল আল মামুন, আমজাদ, এনামুল, করিম প্রমুখ।
সকাল ১০ টা থেকে থেকে শুরু হওয়া ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পেইন বিকাল ৪টায় শেষ হয়। এতে আড়াই’শ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *