সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / স্মরণীয় ও বর্ণিল যুগপূর্তি উৎসবের প্রস্তুতি সভা করেছে সীতাকুণ্ড সমিতি

স্মরণীয় ও বর্ণিল যুগপূর্তি উৎসবের প্রস্তুতি সভা করেছে সীতাকুণ্ড সমিতি

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ
সীতাকুণ্ড সমিতি-চট্টগ্রাম-এর একযুগপূর্তি উৎসব আয়োজক কমিটির সভায় বক্তারা যুগপূর্তি উৎসবকে অতীতের সব আয়োজনকে চাপিয়ে ভিন্ন আমেজের স্মরণীয় ও বর্ণিল করার বিষয়ে গুরুত্বারোপ করেছেন। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) এ উপলক্ষে নগরীর জিইসি এলাকার একটি রেষ্টুরেন্টে আয়োজিত সভায় এ ব্যাপারে বিভিন্ন বক্তার বক্তব্যে উঠে আসে নানা পরামর্শ ও মতামত । এজন্য সব শ্রেণী, পেশা ও দল-মতকে এক কাতারে আনার আহ্ববান জানিয়ে বলা হয়, যাতে এই অনুষ্ঠান আগামীর জন্য মাইল-ফলক হয়ে থাকে। আর সীতাকুণ্ডের সমস্যা, সম্ভাবনা, সমিতির এক যুগের কর্মকান্ডসহ সংশ্লিস্ট বিষয় ভিত্তিক তথ্যবহুল স্মরণিকা প্রকাশ, সীতাকুণ্ড সমিতি তথা সীতাকুণ্ডের পরিচিতি, পরিধি প্রসারে এই আয়োজন সফল করার জন্য সবাইকে একযোগে কাজ করার ব্যাপারে জোর দেয়া হয়। আলোচনায় স্থান পায় সমিতির স্থায়ী কার্যালয় করাসহ বিভিন্ন বিষয়ও।
উল্লেখ্য, আগামী ১২ নভেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ একযুগ পূর্ণ হবে চট্টগ্রাম মহানগরীতে বসবাসরত সীতাকুণ্ডবাসীর সংগঠন সীতাকুণ্ড সমিতি-চট্টগ্রাম-এর। চট্টগ্রাম নগরীর পচন্দনীয় ভেন্যুতে হবে এই যুগপূর্তি উৎসব।

সমিতির ভারপ্রাপ্ত সভাপতি লায়ন মো বেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি এবং আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড এর জোনাল হেড মোহাম্মদ অাজম, প্রতিষ্ঠাতা যুগ্ম আহ্বায়ক মোঃ দিদারুল ইসলাম মাহমুদ, সাবেক সভাপতি ও যুগপূতি উৎসব কমিটির আহ্বায়ক লায়ন মোঃ গিয়াস উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক এসএম তৌহিদুৃল হক চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, সাধারণ সম্পাদক ও যুগপূর্তি উৎসব কমিটির সদস্য সচিব নাছির উদ্দিন মানিক, সহ সভাপতি লায়ন কাজী আলী আকবর জাসেদ, সহ সভাপতি হাজী মো. ইউসুফ শাহ, সহ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন, যুগ্ম সম্পাদক আবেদীন আল মামুন ও মো. আলীমউল্লাহ মুরাদ, সাংগঠনিক সম্পাদক মু: আবুল হাসনাত, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মনোয়ারুল হক এফসিএমএ, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক এডভোকেট সরওয়ার হোসাইন লাভলু, নির্বাহী সদস্য মো. তোফায়েল উদ্দিন ও মো. শোয়ায়েব বক্তব্য রাখেন।

সভায় যুগপূর্তি উৎসব অর্থ উপ-কমিটির আহ্বায়ক করা হয়, সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ব্যাংকার মোহাম্মদ আজম ও সদস্য সচিব করা হয় অর্থ সম্পাদক সৌমেন দত্তকে। প্রকাশনা উপ-কমিটির আহ্বায়ক করা হয়, সমিতির সাংগঠনিক সম্পাদক মু: আবুল হাসনাত ও সদস্য সচিব করা হয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মনোয়ারুল হক এফসিএমএকে।

সভায় অর্থ সম্পাদক সৌমেন দত্ত, দপ্তর সম্পাদক লায়ন মোস্তফা কামাল ভূঁইয়া জুয়েল, সাংস্কৃতিক সম্পাদক এসএম তবরেজ, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক জিয়াউল ইসলাম শিবলু, সমাজ কল্যাণ ও ধর্মীয় সম্পাদক মফিজুর রহমান সাজ্জাদ, পরিবেশক বিষয়ক সম্পাদক মো. নূরুল আজম, নির্বাহী সদস্য মোহাম্মদ জামশেদ রহমান উপস্থিত ছিলেন।
আগামী বুধবার যুগপূর্তি উদযাপন কমিটির পরবর্তী সভার সময় নির্ধারণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *