সংবাদ শিরোনাম
Home / জাতীয় / চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতির মৃত্যুঃ সীতাকুন্ড প্রেসক্লাবের শোক

চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতির মৃত্যুঃ সীতাকুন্ড প্রেসক্লাবের শোক

10547512_694050384008000_5632987327057337815_nনিজস্ব প্রতিবেদক,১২আগষ্ট(সীতাকুন্ড টাইমস ডটকম)-

চট্টগ্রাম প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, ভাষা সৈনিক সাংবাদিক নুরুল ইসলাম (৮৮) আর নেই। তিনি মঙ্গলবার (১২ আগষ্ট) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বেলা ২ টায় ইন্তেকাল (ইন্নালিল্লাহে….রাজেউন) করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ৩ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। সাংবাদিক নুুরুল ইসলাম ১৯২৬ সালে মিরসরাই উপজেলার ১৫ নম্বর ওয়াহেদপুর ইউনিয়নের গাছবাড়িয়া গ্রামে জন্মগ্রহণ করেন।
তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সীতাকুন্ড প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাহমুদুলহক,সাবেক সভাপতি আফম বোরহান উদ্দিন, আতাহার সিদ্দিক খসরু এম হেদায়েত,বর্তমান সেক্রেটারী মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি,বাংলাদেশ সাংবাদিক সমিতি সীতাকুন্ড শাখার সেক্রেটারী কাইয়ুম চৌধুরী ও অন্যান্য নেতৃবৃন্দ।

তিনি ছাত্র জীবনে ১৯৫৩-৫৪ সালে চট্টগ্রামের বোয়ালখালী থানা ছাত্র ইউনিয়নের সভাপতির দায়িত্ব পালন করেন। এর পূর্বে ১৯৫০ এর দশকে অবাঙ্গালী মোবিন সাহেবের ইউনিটি পাবলিকেশন থেকে প্রকাশিত একটি ইংরেজি পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এরপর তিনি বাংলাদেশ রেড়িও চট্টগ্রাম কেন্দ্রে, ১৯৬৩ সালে দৈনিক ইনসাফ পত্রিকার সাব-ইডিটর, ১৯৬৯ সালে দৈনিক পূর্বদেশ, ১৯৭০ সালে দৈনিক অবজারভার, ১৯৭৬ সালে রাজশাহীর দৈনিক বার্তা, ১৯৮৪ সালে দৈনিক জনতা, ১৯৮৭ সালে দৈনিক সংবাদ পরবর্তীতে কিছুদিন দৈনিক জনকন্ঠ পত্রিকায় দায়িত্ব পালন করেন। এছাড়া ১৯৫২ সালে ভাষা আন্দোলনে ভূমিকা রাখেন তিনি। ১৯৭৩-৭৪, ১৯৭৪-৭৫ সালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

মঙ্গলবার চট্টগ্রাম নগরীর সাংবাদিক হাউজিং সোসাইটি এলাকায় আসরেরপর মরহুম সাংবাদিক নুরুল ইসলামের প্রথম নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। এরপর চট্টগ্রাম প্রেস ক্লাব প্রাঙ্গনে দ্বিতীয় জানাযা এবং মিরসরাই উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের গাছবাড়িয়া গ্রামে (বুধবার) সকালে তৃতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।
তার মৃত্যুতে গভীর শোকপ্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান মিরসরাইয়ের সাংসদ, গৃহায়নও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. গিয়াস উদ্দিন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য প্রফেসর এমডিএম কামাল উদ্দিন চৌধুরী, জাসাস চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সাধারণ সম্পাদক শাহীদুল ইসলাম চৌধুরী, মিরসরাই প্রেস ক্লাবের নেতৃবৃন্দ, উপজেলা আওয়ামীলীগ, বিএনপির নেতৃবৃন্দসহ বিভিন্ন সংগঠন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *