সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / তিন-চারবছরেও শিক্ষানবিশের লাল টাই কালো না হওয়া খুবই দুঃখজনক

তিন-চারবছরেও শিক্ষানবিশের লাল টাই কালো না হওয়া খুবই দুঃখজনক

আফসানা ইয়াছমিন সায়মা,সীতাকুণ্ড টাইমসঃ

দেশের সর্ববৃহৎ বেসরকারি বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর আইন অনুষদের সাবেক শিক্ষার্থীদের সংগঠন আইআইইউসি ল এ্যালামনাই এসোসিয়েশন (ইলা)’র আয়োজনে এডভোকেটশীপ ভাইবা পরীক্ষার উপর দিনব্যাপী এক কর্মশালার আয়োজন করা হয়।

আজ সকাল ১০ টায় চট্টগ্রাম আইনজীবী সমিতির মিলনায়তনে পবিত্র কোর’আন তিলাওয়াতের মাধ্যমে শুরু হয় এই কর্মশালা। ইলার সভাপতি, বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী এড. সুলতান মুহাম্মদ ওয়াহিদের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন ইলার সাধারণ সম্পাদক এড. ইমতিয়াজ আহমেদ জিয়া। উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও সিনিয়র আইনজীবী দেলোয়ার হোসেন চৌধুরী বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বান্দরবানে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আজিজুর রহমান, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি ও শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন চৌধুরী।

উক্ত দিনব্যাপী কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন আবু সালেম নোমান মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নং ২, চট্টগ্রাম, আবু সাদাত আহমেদ সাঈদ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, খাগড়াছড়ি, মো: ইব্রাহীম খলিল সহকারী জজ, মৌলভীবাজার, ফারহান ইসতিয়াক সাইমম সহকারী জজ, ফেনী, মো: সাঈদ খালেদ, এ্যাসিসট্যান্ট প্রফেসর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, মোঃ রিদোয়ান গণি, চেয়ারম্যান ডিপার্টমেন্ট অব ল, আইআইইউসি, আনোয়ার পারভেজ, আইনজীবী, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, ইউসুফ আলম মাসুদ, এক্স কো-অর্ডিনেটর, দারুল ইহসান বিশ্ববিদ্যালয়, আইনজীবী সুপ্রিম কোর্ট অাইনজীবী, বিহী চক্রবর্তী প্রশিক্ষক, জাস্টিসিয়া ল একাডেমী এবং কর্মশালাটি সঞ্চালনা করেন ইলার যুগ্ন সাধারন সম্পাদক ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাহী সদস্য এডভোকেট মোঃ এনামুল হক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, তিন-চারবছরও লাল টাই থেকে কালো টাই না পাওয়া খুবই দুঃখজনক। আমি নির্বাচনকালীন সময়ে কক্সবাজার থেকে লক্ষীপুর পর্যন্ত প্রশ্নের সম্মুখীন হয়েছি। প্রত্যেক শিক্ষানবিশদের চাহিদা একটাই নিয়মিত এডভোকেটশীপ পরীক্ষা গ্রহণ করা। কিন্তু বার কাউন্সিল বরাবরই ব্যর্থ!

কর্মশালায় অংশগ্রহণকারী সকল প্রশিক্ষণার্থীদের জন্যে এয়ারটেলের পক্ষ থেকে ফ্রিতে সিম বিতরণ করা হয় এবং জাস্টিসিয়া ল একাডেমীর পক্ষ থেকে কিডস ও ইলার পক্ষ থেকে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *