সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / যানজট নিরসন ও নিরাপত্তায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অত্যাধুনিক সিসি ক্যামেরার কার্যক্রম শুরু

যানজট নিরসন ও নিরাপত্তায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অত্যাধুনিক সিসি ক্যামেরার কার্যক্রম শুরু

cc-camra-timesসাইফুল মাহমুদ, ৫অক্টোবর(সীতাকুন্ড টাইমস )-
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুন্ডে যানজট নিরসনে ও নিরাপত্তায় অত্যাধুনিক সিসি(ক্লোজড সার্কিট) ক্যামেরা বসানোর কাজ শুরু হয়েছে। গত বৃহস্পতিবার বিকেল থেকে সীতাকুন্ডের বিভিন্নস্থানে এ ক্যামেরা বসানোর কাজ শুরু করে পুলিশ।
ক্যামেরার কার্যক্রম শুরু হলে মহাসড়কের এ অংশে যানজট নিরসন, দুর্ঘটনা আরও কমে যাবে বলে পুলিশের আশাবাদ। ক্যামেরাগুলোতে নেটওয়াকিং ব্যবস্থা থাকবে। সার্ভার কম্পিউটার ছাড়াও নেটওয়ার্কের মাধ্যমে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা মুঠোফোনেও হাইওয়ের সার্ভিক পরিস্থিতি পর্যবেক্ষন করতে পারবেন।
মহাসড়কের চট্টগ্রাম অংশের এ ক্যামেরা বসানোর দায়িত্বে রয়েছেন হাটহাজারি সার্কেলের জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার আ. ফ. ম নিজাম উদ্দীন।
গতকাল বিকেলে তিনি বলেন, পরীক্ষামুলকভাবে চট্টগ্রাম নগরী থেকে কুমিরা পর্যন্ত ২৩ কিলোমিটারের মধ্যে জলিল গেইট, বারআউলিয়া হাইওয়ে থানা, কেএসআরএম গেইট ও ছোটকুমিরা এলাকায় আট সিসি ক্যামেরা বসানো হচ্ছে। পর্যায়ক্রমে সীতাকুন্ড অংশে আরও আট ক্যামেরা বসানো হবে। আজ রবিবার ৫ অক্টোবর ক্যামেরাগুলোর কার্যক্রম শুরু হয়েছে। ক্যামেরা গুলোর সার্ভার কম্পিউটার বসানো হয়েছে ফৌজদারহাট পুলিশ ফাঁড়িতে।
ফৌজদারহাট পুলিশ ফাড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সার্জেন্ট মো. কবির বলেন, আর দুই দিনপর থেকে ক্যামেরা গুলোর সুফল পাবে জনগন। যে চারটি স্থানে ক্যামেরা বসানো হচ্ছে সে স্থানগুলোতে গাড়ির চাপ বাড়লে যানজট লেগে যেত। এখন সেখানে পুলিশ পাঠিয়ে দ্রুত ব্যবস্থা নিতে কোন সমস্যা হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *