সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পী বেস্ট জার্নালিস্ট অ্যাওয়ার্ড’ পাওয়ায় সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন এর অভিনন্দন

সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পী বেস্ট জার্নালিস্ট অ্যাওয়ার্ড’ পাওয়ায় সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন এর অভিনন্দন

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ
দেশের প্রাচীনতম ইংরেজি নিউজ এজেন্সি ইউনাইটেড নিউজ অব বাংলাদেশ (ইউএনবি) এর বেস্ট করেসপন্ডেন্ট হিসেবে ইউএনবি ‘বেস্ট জার্নালিস্ট অ্যাওয়ার্ড’ পেয়েছেন চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পী।
সীতাকুণ্ডের সন্তান সাইফুল ইসলাম শিল্পী বেস্ট জার্নালিষ্ট অ্যাওয়ার্ড লাভ করায় সীতকাুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন এর সভাপতি সীতাকুণ্ড নিউজ টুয়েন্টিফোর ডটকম এর সম্পাদক সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সেক্রেটারী মোঃ জাহাঙ্গীর আলম,এসোসিয়েশনের সেক্রেটারী ও সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সেক্রেটারী সীতাকু্ণ্ড টাইমস এর সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সাংবাদিক শিল্পী চট্টগ্রাম প্রতিনিধি হিসেবে যোগ দিয়েই প্রথম বছর চট্টগ্রাম থেকে সর্বাধিক সংবাদ প্রেরণ করে তিনি বেস্ট করেসপন্ডেন্ট এর খ্যাতি অর্জন করেন।

শনিবার (৯ ফেব্রুয়ারি) ঢাকায় কসমস সেন্টারে পদ্মা কনফারেন্স হলে ২০১৯ সালের প্রতিনিধি সম্মেলনে ইউএনবি এডিটর ইন চিফ এনায়েতউল্লাহ খান আনুষ্ঠানিকভাবে তার হাতে নগদ অর্থ ও অ্যাওয়ার্ড তুলে দেন।

এর আগে প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিকী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অনারারি অধ্যাপক ড. সাখাওয়াত আলী খান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অতিরিক্ত প্রেস সচিব নজরুল ইসলাম।

ইউএনবির মফস্বল ইনচার্জ শাহরিয়ার পলাশের পরিচালনায় বক্তব্য রাখেন-ইউএনবি চেয়ারম্যান আমানুল্লাহ খান ও এডিটর ইন চিফ এনায়েতউল্লাহ খান, সম্পাদক মাহফুর রহমান। সম্মেলনে স্বনামধন্য শিক্ষকগণ বিভিন্ন বিষয় নিয়ে ধারণা দিয়েছেন প্রতিনিধিদের।

ঢাকাসহ সারা দেশে কর্মরত ইউএনবির শতাধিক সাংবাদিক সম্মেলনে যোগ দেন।

১৯৯০সাল থেকে সাইফুল ইসলাম শিল্পী সাংবাদিকতা পেশায় যুক্ত হন। তিনি বিভিন্ন গণমাধ্যমে অপরাধ, বন্দর ও আদালত বিটে কাজ করেছেন। জাতীয় দৈনিক দিনকালের সিনিয়র রিপোর্টার, দৈনিক জনতা চট্টগ্রামের স্টাফ রিপোর্টার, শীর্ষ নিউজ ডটকমের সিনিয়র রিপোর্টার ও বৈশাখী টেলিভিশনের শুরুতে সিনিয়র রিপোর্টার পরে চট্টগ্রাম ব্যুরো চিফ হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া সিটিজি নিউজ ডটকমে জয়েন্ট নিউজ এডিটর ও চিফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন।

সাইফুল ইসলাম শিল্পী চট্টগ্রামের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পাঠক ডট নিউজ এর সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

তিনি চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে) এর সাবেক কার্যনির্বাহী কমিটির সদস্য। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। তিনি সীতাকুণ্ড প্রেসক্লাবের প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। ‘কর্ণফুলি’ নামে যৌথভাবে প্রকাশিত একটি বই রয়েছে তার।
সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পীর বাড়ি সীতাকুণ্ড উপজেলার বারআউলিয়ার ফুলতলা এলাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *