সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ড শিব চতুর্দশী মেলা আগামী ১৩ ফেব্রুয়ারী শুরু

সীতাকুণ্ড শিব চতুর্দশী মেলা আগামী ১৩ ফেব্রুয়ারী শুরু

সবুজ শর্মা,সীতাকুণ্ড টাইমসঃ
সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান ঐতিহ্যবাহী শিব চতুর্দশী মেলা আগামী ১৩ ফেব্রুয়ারী থেকে তিনদিনব্যাপী মহাতীর্থস্থান সীতাকুণ্ড চন্দ্রনাথধামে শুরু হতে যাচ্ছে। এসময় দেশ-বিদেশের লাখ লাখ তীর্থযাত্রী সীতাকুণ্ডে সমবেত হয়।
মেলার সার্বিক প্রস্তুতি নিয়ে আজ সোমবার উপজেলা পরিষদ সন্মেলন কক্ষে সীতাকুণৃড মেলা কমিটির এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার ও মেলা কমিটির সভাপতি নাজমুল ইসলাম ভুঁইয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সীতাকু- উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন।
মেলার বিগত বৎসরের প্রতিবেদন ও আয়-ব্যয়ের প্রতিবেদন উপস্থাপন করে মেলা কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পলাশ চৌধুরী। মেলার বিভিন্ন দিক নিয়ে বক্তব্য রাখেন- সীতাকুণ্ড মডেল থানার ওসি(তদন্ত) মোজাম্মেল হক, সীতাকুন্ড স্রাইন কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন দাশ, সীতাকুণ্ড মেলা কমিটির সাধারণ সম্পাদক হারাধন চৌধুরী বাবু, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি এম সেকান্দর হোসাইন, সীতাকু- জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. রাশেদুজ্জামান, বিদ্যুত উন্নয়ন বোর্ড বাড়বকুণ্ড অঞ্চলের উপ-সহকারী প্রকৌশলী মো. মামুন, সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর স্টেশন কর্মকর্তা শামসুল আলম, সীতাকুণ্ড আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. আমীর হোসেন, সীতাকুণ্ড ইকোপার্ক ও বোটানিক্যাল গার্ডেনের রেঞ্জ কর্মকর্তা মো. আলমগীর হোসেন, সীতাকু- চন্দ্রনাথ স্বেচ্চাসেবক পরিষদের সাধারণ সম্পাদক নুপুর কুমার ধর, মেলা কমিটির সদস্য দীপক কান্তি ভট্টাচার্য, রূপম চন্দ্র দে, কাউন্সিলর শফিউল আলম চৌধুরী মুরাদ, সীতাকু- পুজা কমিটির সাধারণ সম্পাদক স্বপন কুমার বণিক, বিষ্ণু চরণ দাশ, মেলা কমিটির যুগ্ম সম্পাদক সমীর শর্মা, দুলাল দে, বিষ্ণু ভট্টাচার্য, মানিক ভট্টচার্য, সুনিল দাশ, অলক ভট্টচার্য, বুলবুল লালা প্রমুখ।
সভায় আসন্ন শিবচতুদর্শী মেলা সুষ্টভাবে সম্পন্ন করার লক্ষ্যে সীতাকু- উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম ভুইয়াকে কার্যকরী সভাপতি এবং পলাশ চৌধুরীকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য মেলা কমিটি গঠন করা হয়।
মেলা কার্যকরী কমিটির সভাপতি নাজমুল ইসলাম ভুইয়া বলেন, প্রতিবছরের ন্যায় এবারও সীতাকুন্ডের চন্দ্রনাথধামে অনুষ্ঠিত শিব চতুর্দশী উৎসব চলাকালীন সময় দেশ-বিদেশ থেকে আগত পূণ্যার্থীদের সার্বিক নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনী সর্বদা সচেষ্ট থাকবে। মেলা উপলক্ষে চন্দ্রনাথধামে যাতায়াতের সুবিধার্থে মন্দির সড়কে কোন অবৈধ স্থাপনা বসতে দেয়া হবে না। এ জন্য উপজেলা প্রশাসন, পৌরসভা ও পুলিশ প্রশাসনকে একত্রিত হয়ে দায়িত্ব পালন করতে হবে। মেলা সম্পর্কিত বিভিন্ন তথ্য জানতে উৎসব অঙ্গনে একটি কন্ট্রোল রুম খোলা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *