সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুন্ডে ককটেল নিক্ষেপ ও পুলিশের গাড়িতে অগ্নিকান্ডের মধ্যে নির্বাচন সম্পন্ন ঃ আহত ৩০,|| ২১ভোট পড়েছে ভিআইপি গ্রাম রহমতনগর কেন্দ্রে ||

সীতাকুন্ডে ককটেল নিক্ষেপ ও পুলিশের গাড়িতে অগ্নিকান্ডের মধ্যে নির্বাচন সম্পন্ন ঃ আহত ৩০,|| ২১ভোট পড়েছে ভিআইপি গ্রাম রহমতনগর কেন্দ্রে ||

vot-pic-1times-খায়রুল ইসলাম ও আব্দুল্লাহ আল ফারুক,৫ জানুয়ারী (সীতাকুন্ড টাইমস ডটকম)-
চট্রগ্রাম-৪ সীতাকুন্ডে দশম জাতীয় সংসদ নির্বাচনে সকালে ভোটারদের উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সাথে বাড়তে থাকে ভোটার।
কয়েকটি কেন্দ্র ছাড়া বাকী কেন্দ্র গুলোতে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন হয়েছে। সকাল থেকে বিএনপি জামায়াতের কর্মীরা কয়েকটি কেন্দ্রে ককটেল নিক্ষেপ করেছে। তারা বাড়বকুন্ড মান্দারী টোলা ভোট কেন্দ্রে পুলিশের ট্রাকে ককটেল নিক্ষেপ করে আগুন ধরিয়ে দিয়ে আতংক সৃষ্টি করে। এসময় পুলিশ ২জনকে আটক করেছে। এছাড়াও পৌরসদরের যুবাইদিয়ে মহিলা মাদ্রাসা কেন্দ্র, গালর্স স্কুল কেন্দ্র, পন্থিছিলা স্কুল কেন্দ্রে দফায় দফায় ককটেল বিস্ফোরন করেছে জামায়াত বিএনপির কর্মীরা। এসময় ভোট দিতে আসা যুবলীগ নেতার স্ত্রী নারগিস আক্তার,শেখের হাট জামায়াত বিএনপির কর্মীরা কেন্দ্র হামলা করলে এতে আওয়ামীলীগের ৫ কর্মী , বাড়বকুন্ডে ভোট কেন্দ্রে যাওয়ার সময় আওয়ামীলীগ নেতা তপন বড়–য়াকে ৪/৫জন মুখোশ ধারী দুর্বৃত্তরা হামলা চালিয়ে আহত করে এবং দক্ষিণ রহমত নগর গ্রামে ভোট দিয়ে বাড়ি যাওয়ার পথে ২জনকে দিগম্বর করে সন্ত্রাসীরা। নির্বাচনের দিন উভয় পক্ষের ৩০জন আহত হয়েছে বলে জানা যায়।
সীতাকুন্ডে নাশকতারোধে পুলিশ বিজিবি র‌্যাব ও সেনাবাহিনী কড়া নিরাপত্তা থাকার কারনে বড় ধরনের নাশকতা চালাতে পারেনি বিএনপি জামাতের কর্মীরা। এদিকে সাবেক পুলিশের আইজিপি,সাবেক মন্ত্রী ও উপজেলা চেয়ারম্যান এর গ্রাম দক্ষিণ রহমত নগর স্কুল কেন্দ্রে সব চেয়ে কম ভোট পড়েছে। এ কেন্দ্রে মোট ভোটার ছিল ১৯৭৬জন। তার মধ্যে ভোট দিতে এসেছে ২১জন। ভোট দিয়ে যাওয়ার সময় ১৮দলের কর্মীরা ৩জন ভোটারকে ভোটদিয়ে যাওয়ার পথে দিগম্বর করে দেয়।
অভিযোগ রয়েছে কুমিরা লতিফা সিদ্দকী স্কুল,উত্তর মছজিদ্দা খুজার ভিটা,কেন্দ্রে সকাল থেকেই আওয়ামীলীগের নেতাকর্মীরা বুথের ভিতরে ঢুকে একাধারে নৌকা প্রতীকে ভোট দিতে থাকে। এভাবে উপজেলার অনেক কেন্দ্রে চলে জাল ভোটের মহোৎসব। এদিকে উপজেলা প্রায় প্রতিটি ভোট কেন্দ্রে ককটেল বিস্ফোরণসহ পুলিশের গাড়ি অগ্নিসংযোগ করা হয়। সরেজমিনে দেখা যায় দুপুরের পর আওয়ামীলীগের নেতাকর্মীরা কেন্দ্রে গিয়ে বিপুল পরিমান জাল ভোট দিতে দেখা গেছে। এসময় ১৩/১৪বছরের ছেলেরা এক জন ৪০/৫০টি ভোট দিতে দেখা গেছে।
স্থানীয় সূত্রে জানা যায় সকাল ১১ টার দিকে বাড়বকু-ের মান্দারী টোলা এলাকার ভোট কেন্দ্রে একটি মিনি ট্রাকে আগুন দেয় নির্বাচন বিরোধীরা। এসময় বেশ কয়েকটি ককটেল বিষ্ফোরণ ঘটানো হয়। পুলিশ গুলি ছুড়ঁলে ৪ জন গুলিবিদ্ধ হয়। এসময় পুলিশ নিরীহ ২ গ্রামবাসীকে ধরে মারধর করে আটক করে। স্থানীয় ছাত্রলীগ নেতা কামরুল জানায় বাঁশবাড়িয়া কমিউনিটি সেন্টারে হিন্দু সম্প্রদায়ের লোকদের উপস্থিতি ছিল বেশী।
এদিকে শেখের হাট এলাকায় দুপুর ১২ টার দিকে ১৮ দলের নেতাকর্মীরা ভোট কেন্দ্রে বেশ কয়েকটি ককটেল বিষ্ফোরন ঘটায়। এসময় ২ জন আহত হয়। বাড়বকুন্ডে সকালে খুব ভোরে আওয়ামীলীগ নেতা তপন বড়–য়া(৫১) ভোট দিতে যাওয়ার সময় কয়েকজন মুখোশধারী তাকে পিটিয়ে আহত হয়েছে।
এদিকে এমপি প্রার্থী জাসদ নেতা আফম মফিজুর রহমান জানায় তার বাড়ির কেন্দ্র কাজিপাড়া স্কুলে তার সমর্থকদের উপর হামালা চালিয়েছে নৌকার কর্মীরা। তিনি আরও জানা কেন্দ্রে আওয়ামীলীগ নেতা মোশাররফ আসার পর বুথের দরজা বন্ধ করে এক তরফা নৌকা প্রতীকে ভোট দিতে তাকে সেখানে তার এজেন্ট ইকবাল প্রতিবাদ করলে তাকে মারদর করে বের করে দেয়। তিনি অভিযোগ করে বলেন সুষ্ঠ নির্বাচন হলে আমি বিপুল ভোটে জয়ী হতাম।
দুপুরে সীতাকুন্ড পৌরসদর যুবাইদিয়া মাদ্রাসা ও বালিকা স্কুলে কয়েকটি ককটেল বিস্ফোরণ করে। এসময় কয়েকজন আহত হয়েছে।
vot pic-3
উপজেলার সুলতানা মন্দির এলাকায় ভোট কেন্দ্রে হামলা দিলে আওয়ামীলীগ ও পুলিশের সাথে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের সংঘর্ষ বাঁেধ। সকাল সাড়ে ১০ টার দিকে পৌরসদরের আলম শফি উচ্চ বিদ্যালয়ের ভোট কেন্দ্রের পাশে পর পর কয়েকটি ককটেল বিষ্ফোরন ঘটানো হয়। এসময় ভোটকেন্দ্র জুড়ে আতংক সৃষ্টি হয়। সিরাজভূইঁয়া রাস্তার মাথা এলাকায় ভোট দিয়ে আসার সময় ৩ জনকে দিগম্বর করে দেয় ১৮ দলের কর্মীরা। অভিযোগ রয়েছে ভাটিয়ারী ইউনিয়নের ৩ সভাপতি এবং ১ সাধারণ সম্পাদক জেলা থাকা অবস্থায়ও তাদের ভোট দেওয়া হয়ে যায়। একই ভাবে সোনাইছড়ি রাজা পুর স্কুল কেন্দ্রে মোহনা টিভির প্রতিনিধি মামুন উদ্দিন এর ভোট সকালেই দিয়ে দেয় অন্যরা। পন্থিছিলা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দফায় দফায় হামলা চালিয়েছে ১৮দলের নেতাকর্মীরা। এসময় যুবলীগ নেতার স্ত্রী নারগিস আহত হয়। এদিকে উপজেলা নির্বাহী অফিসার শাহীন ইমরান জানায় কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।
vot-pic-2-times

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *