সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুন্ডে ফার্মেসীতে ভ্রাম্যমান আদালাতের অভিযান

সীতাকুন্ডে ফার্মেসীতে ভ্রাম্যমান আদালাতের অভিযান

IMG_20151116_124407-16এম,ইব্রাহিম খলিল,১৬নবেম্বর(সীতাকুণ্ড টাইমস)-
সীতাকুণ্ডে ভ্রাম্যমান আদলত আজ পৌরসদরে বিভিন্ন ঔষধের দোকানে ভেজাল ও মেয়াদ উত্তীন্ন ঔষধ রাখার কারনে ৮টি দোকানদারকে ৫৮ হাজার ৫শত টাকা জরিমানা করেছে।

মেয়াদউর্ত্তীণ, সরকারী ও বিদেশী ঔষধ বিক্রি বন্ধে সীতাকু-ে ঔষধের ফার্মেসীতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। অভিযান চলাকালে মেয়াদউর্ত্তীণ, অবৈধ সরকারী ও বিদেশী ঔষধ জব্দসহ ৮ টি ফার্মেসী মালিকের কাছ থেকে ৫৮ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। গত সোমবার দুপুরে উপজেলার পৌরসদর বাজারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.মাহবুব আলমের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত এ জরিমানা আদায় করেন।
জানা গেছে, ১৯৪০ সালের ড্রাগ আইনের বিভিন্ন ধারায় সোমবার দুপুরে পৌরসদর বাজারের ঔষধের ফার্মেসীতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এ সময় দোকানে মেয়াদউর্ত্তীণ ঔষধ, সরকারী অবৈধ ঔষধ ও যৌন উত্তেজক অবৈধ বিদেশী বিভিন্ন ঔষধ বিক্রির দায়ে জনসেবা মেকিকেল ষ্টোর মালিককে ৬ হাজার, দেশ ফার্মেসী মালিককে ৪ হাজার, মেডিসিন কর্ণার মালিককে ২০ হাজার, নুহাশ মেডিকেল সেন্টার মালিককে ৪ হাজার, মা-মনি মেডিকেল মালিককে ৫ হাজার, নবী ফার্মেসী মালিককে ৩ হাজার, ভাই ভাই মেডিকেল মালিককে ১০ হাজার ও আলামীন ফার্মেসী মালিকের কাছ ৫০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। অভিযানের খবর পেয়ে বাজারের আরো ১০টি ফার্মেসি বন্ধ করে পালিয়ে যায়।
ঔষধ ফার্মেসির মালিকরা ক্ষোভ প্রকাশ করে জানান, বিভিন্ন ঔষুধ কোম্পানির প্রতিনিধিদের নমুনাস্বরূপ ফি দেওয়া ঔষুধগুলো চিকিৎসকরা গরীরদের দেয়ার জন্য ফার্মেসী মালিকদের দেয়। অথচ এই ঔষুধগুলো ফার্মেসিতে পাওয়ায় জরিমানা করা হয়েছে। এছাড়া ফামেসিতে অভিযান চালাতে গিয়ে ভাই ভাই ফামিসির মালিক অপু নামে একজনকে লাথি দেয়ার অভিযোগ পাওয়া গেছে।
অভিযান চলাকালে জরিমানা আদায়ের পাশাপাশি ৮টি ফার্মেসী থেকে মেয়াদউর্ত্তীণ ঔষধ, সরকারী এন্টোবায়োটিক ঔষধ ও বিদেশী ভায়াগ্রা, সেনেগ্রা, টারগেটসহ প্রায় লক্ষাধিক টাকার ঔষধ জব্দ করা হয়েছে। এ সময় জব্দকৃত ঔষধ পুরিয়ে ধ্বংস করেন ভ্রাম্যমান আদালত। অভিযান চলাকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ঔষধ প্রশাসনের তত্ত্ববধায়ক মাকনুন তাবাচ্ছুম, ভূমি অফিসের নাজির মো.আলীসহ পুলিশ সদস্যরা।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.মাহবুব আলম সাংবাদিকদেও জানান, ‘মানুষের জীবন রক্ষাকারী ঔষধের ভেজাল বন্ধে ও অবৈধ সরকারী ও বিদেশী ঔষধ বিক্রি বন্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *