সংবাদ শিরোনাম
Home / পৌর সংবাদ / সীতাকুন্ডে রাস্তা ও কবরস্থান দখল করে প্রাসাদ নির্মাণ ঃ ভাংচুর এসিড নিক্ষেপ

সীতাকুন্ডে রাস্তা ও কবরস্থান দখল করে প্রাসাদ নির্মাণ ঃ ভাংচুর এসিড নিক্ষেপ

নিজস্ব প্রতিবেদক,১৬এপ্রিল(সীতাকুন্ড টাইমস ডটকম)-
সীতাকুন্ড পৌর সদর এলাকায় শত বছরের চলাচলের রাস্তা ও কবরস্থান দখল করে প্রাসাদ নির্মাণ করেছে একটি প্রভাবশালী মহল। তাৎক্ষনিক সন্ত্রাসী ভাড়াটিয়া এনে রাস্তা বন্ধ করার কারণে বাড়িতে বসবাসরত লোক ও বাড়ির ভাড়াটিয়ারা বাহিরে বের হতে চরম আতংকে ভূগছে। সীতাকু- উপজেলা নির্বার্হী কর্মকর্তা প্রভাবশালী প্রাসাদ নিমার্ণকারী জৈনক খুরশেদ রাস্তা বন্ধ করার কারণ জানতে চেয়ে নোটিস করছে। নোটিসের কোন স্বতঃউত্তর না দিয়ে প্রায় ২০০ লোকের চলাচলের রাস্তা এ রিপোর্ট লিখা পর্যন্ত বন্ধ রেখেছে অনেকটা প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে।
সূত্রে জানা যায়, গত ১৩ এপ্রিল দুপুর ১টার সময় পৌরসভা ভবন সংলগ্ন এলাকায় ২০/৩০ সশস্ত্র সন্ত্রাসী দল স্থানীয় মুসলিম গংয়ের বাড়ীর লোকজনের শত বছরের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে। একই সাথে ৩ গ্রামের কবরস্থানের চলাচলের রাস্তাও বন্ধ করেছে। এসময় বাড়ীর লোকজন ও মহিলার এগিয়ে আসলে সন্ত্রাসীর মহিলাদের লক্ষ্য করে এসিড নিক্ষেপ করে। এতে কোন হতাহত হয়নি। পরে সন্ত্রাসীরা মুসলিমের বাড়ির ঘরের গ্লাস ও দরজা-জানালা ব্যাপক ভাংচুর চালায়।
মুসলিম গংয়ের বাড়িতে থাকা জৈনক ভাড়াটিয়া জানান,হঠাৎ সন্ত্রাসী বাহিনী এনে রাস্তা বন্ধ করায় আমি অফিসে যেতে পারিনি। আমিসহ বাড়িতে থাকা অন্য ভাড়াটিয়ারা চরম আতংকে দিনযাপন করছে।
মুসলিমের পরিবার সূত্রে জানা যায়, গত কয়েকদিন আগে বাড়ীর কর্তা মুসলিম উদ্দিনকে মিথ্যা মামলা দিয়ে প্রতিপক্ষ পুলিশকে ভুল তথ্য দিয়ে আটক করিয়ে কোর্টে প্রেরন করে। মুসলিম বাড়ীতে না থাকার সুযোগকে কাজে লাগিয়ে প্রতিপক্ষ খুরশেদ সন্ত্রাসী ভাড়া করে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়। এতে ২০/২৫ টি পরিবার নারী-পূরুষ ঘর থেকে বের হতে পারছে না। চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ায় চরম বিপাকে পড়েছে।
রাস্তা ও কবরস্থান দখল করে প্রাসাদ নিমার্ণের বিষয়ে খুরশেদের কাছে জানতে চাইলে তিনি বলেন,আমি কারো রাস্তা বন্ধ করিনি,এসব বিষয় আমার ছেলে ভালো জানে।

সীতাকু- উপজেলা নিবার্হী কর্মকর্তা মুহাম্মদ শাহীন ইমরান নোটিস করার বিষয়ে জানতে চাইলে বলেন,অন্যায় ভাবে রাস্তা বন্ধ করে সাধারণ মানুষের প্রতিবন্ধকতা সুষ্টি করায় আমি খুরশেদকে নোটিস করছিলাম,উনি আমার নোটিসের জবাব এসে দেননি। তবে আমি উনাকে বলেছি মানুষের চলাচলের রাস্তা যাতে ছেড়ে দেয় এবং কবরস্থান দখল মুক্ত করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *