সংবাদ শিরোনাম
Home / জাতীয় / চট্টগ্রাম মহানগরীত চালু হচ্ছে নতুন চারটি থানা

চট্টগ্রাম মহানগরীত চালু হচ্ছে নতুন চারটি থানা

নিজস্ব প্রতিবেদক, ২২ মে ( সীতাকুন্ড টাইমস ডটকম)-  এ মাসের শেষের দিকে সীমিত সুবিধা দিয়ে চট্টগ্রাম মহানগরীতে চালু হচ্ছে নতুন চারটি থানা।

থানাগুলো হলো আকবর শাহ, সদরঘাট, চকবাজার এবং ইপিজেড। সরকারি অব্যবহৃত ভবন, পুরোনো পুলিশ ফাড়িঁতে শুরু হচ্ছে এসব থানার কাজ।

১৯৭৮ সালে ছয়টি থানা নিয়ে যাত্রা শুরু করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ-সিএমপি। এর ২২ বছর পর নতুন করে যু্ক্ত হয় আরো ছয়টি থানা। এ ১২টি থানা নিয়ে ৫০ লাখ মানুষের চট্টগ্রাম নগরীতে সিএমপির পক্ষে কাজ করা কঠিন হয়ে পড়ায়, গেল বছরে আরো চারটি থানার অনুমোদন দেয় সরকার। জনবল নিযোগ, অস্ত্র-যানবাহনের ব্যবস্থা অনেক আগেই করা গেলেও জায়গার অভাবে এসব থানার কাজ শুরু করা যায়নি সময়মতো। জায়গা পাওয়া অনেক কঠিন হয়ে পড়ে বলে জানালেন সিএমপি প্রধান।

চট্টগ্রামের মেট্রোপলিটন পুলিশ কমিশনার, মো. শফিকুল ইসলাম জানান, দেন দরবার করে চট্টগ্রাম বন্দর ও জাতীয় গৃহায়ন বিভাগের ব্যবহার হয়না এমন দুটি ভবন এবং নিজেদের পুরানো দুটি ফাঁড়িকে সংস্কার করে থানা ৪টি চালু করছে সিএমপি কর্তৃপক্ষ।

১৩ বছর আগে শেষ যে ৬টি থানা যুক্ত হয়েছিলো সিএমপিতে তারও অনেকগুলো এখনো ভাড়া বাড়ি আর ফাঁড়িতে রয়ে গেছে। নতুনগুলোও শুরু হচ্ছে একইভাবে। আর এতে থানার নিরাপত্তা ও পরিবেশ নিয়েও শংকিত সংশ্লিস্টরা।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি, সভাপতি এডভোকেট চন্দন দাশ জানান, নতুন থানার জন্য পর্যাপ্ত জায়গা আর দরকারি সব সুযোগ-সুবিধার জন্য সরকার উদ্যোগী হবে এমনটি প্রত্যাশা সবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *