সংবাদ শিরোনাম
Home / জাতীয় / দেশে ১৩ প্রবাসী সিআইপির মধ্যে সীতাকুন্ডের মোহাম্মদ আলী নির্বাচিত হওয়ায় বিভিন্ন প্রতিষ্ঠানের অভিনন্দন

দেশে ১৩ প্রবাসী সিআইপির মধ্যে সীতাকুন্ডের মোহাম্মদ আলী নির্বাচিত হওয়ায় বিভিন্ন প্রতিষ্ঠানের অভিনন্দন

মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি,
২৪ এপ্রিল (সীতাকুন্ড টাইমস ডটকম) ঃ cip-md ali times
দেশের অর্থনীতিতে গুরুত্ব অবদানের জন্য ১৩জন প্রবাসী বাংলাদেশীকে সিআইপি কার্ড দিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। ১৩ জন সিআইপির মধ্যে সীতকুন্ডের মোহাম্মদ আলীর নাম রয়েছে। সবচেয়ে বেশী পন্য আমদানী করায় সিআইপি মর্যাদা পেয়েছেন আরব আমিরাতের ব্যবসায়ী মোহাম্মদ আলীর নাম শীর্ষে। এছাড়াও একই ক্যাটাগরিতে রাশিয়া প্রবাসী টুঙ্গিপাড়া গোপাল গঞ্জের মনোয়ার হোসেন,শেরপুরের এইচ ইম তাজুল ইসলাম।
এদিকে সীতাকুন্ড পৌরসদরের ইদিলপুর গ্রামের মরহুম নুরুল আলম মাষ্টারের ছেলে মোহাম্মদ আলী দীর্ঘদিন ধরে সফলতার সাথে আরব আমিরাতে ব্যবসা বাণিজ্য করে আসছে। সীতাকুন্ডে তাঁর অবদানে গ্রামের অনেক বেকার ও গরীব লোকদের প্রবাসে চাকুরীর ব্যাবস্থা করে দেশের উন্নয়নে যথেষ্ট ভূমিকা রেখেছেন। এছাড়াও তিনি সীতকুন্ডে বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসায় অনুদান দিয়ে শিক্ষাক্ষেত্রে অবদান রেখেছে। সম্প্রতি তিনি সীতাকুন্ড মৌলভী পাড়ায় জায়গা কিনে একটি প্রাথমিক স্কুল প্রতিষ্ঠা করেছে। তাঁর অনুদানে সীতাকু-ের প্রাচীন ধর্মীয় প্রতিষ্ঠান সীতাকুন্ড কামিল মাদ্রাসাটি বহুতল ভবনে রূপ নিয়েছে। উত্তর চট্টগ্রামের একমাত্র মহিলা মাদ্রাসা সীতাকুন্ড পৌরসদরস্থ যুবাইদিয়া ইসলামিয়া মহিলা আলিম মাদ্রাসায় একটি ৫তলা ভবনের নির্মাণের মাধ্যমে মহিলাদের শিক্ষার পরিবেশ সৃষ্টি করে দিয়েছে। সীতাকুন্ড গালর্সকলেজ, লালানগর,হাইতকান্দি মসজিদসহ বিভিন্ন মসজিদ মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠানে তিনি অনুদান দিয়ে আসছে। তাঁর বড় বোন সাহেদা বেগম জোছনা জানায় তিনি বর্তমানে স্ত্রী,২ছেলে নিয়ে আরব আমিরাতে অবস্থান করেছে।তিনি আরও জানান তার ভাই মোহাম্মদ আলী এর আগেও পরপর ২বার সিআইপি নির্বাচিত হয়েছে। তাঁর বৃদ্ধা মাতা আমাতুুন নূর তার ছেলের জন্য দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন।
সম্প্রতি ঢাকায় একটি অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এই ১৩ প্রবাসীর হাতে ‘সিআইপি কার্ড তুলে দেন। প্রবাসী কল্যাণ সচিব জাফর আহমেদ খান জানান ২০১০ সালে বৈদেশিক মুদ্রা পাঠিয়ে ও বাংলাদেশী পন্য আমদানীর মাধ্যমে অর্থনীতিতে অবদানের স্বীকৃতি হিসেবে দুটি ক্যাটাগরিতে এই ১৩ জনকে সিআইপি মর্যাদা দেয়া হচ্ছে। গত ২৯ জানুয়ারী এ বিষয়ে একটি গেজেট প্রকাশ করে সরকার। ১৩ জনের মধ্যে সর্বোচ্চ বৈদেশিক মুদ্রা পাঠানো বাকী ১০ জন হলেন যুক্তরাজ্য প্রবাসী ঢাকার মোহাম্মদ আব্দুর রহিম,সৌদী আরব প্রবাসী হাটহাজারীর মোহাম্মদ লিয়াকত আলী,বাঁশখালীর মোঃ রেজাউল আজিম, ঢাকার দুইভাই মোহাম্মদ ইদ্রিচ ও জাহাঙ্গীর মোহাম্মদ হোসেন,চট্টগ্রামের বেগম মেহরুন নেছা আখতার,ঢাকার সিনথিয়া রহমান,ঢাকার কাজী নুরুল আলম, মৌলভী বাজারের এমজি মৌলা মিয়া চট্টগ্রামের মোহাম্মদ আব্দুল্লাহ।
অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন আমাদের ৩টি ক্যাটাগরিতে সিআইপি মার্যাদা দেয়ার ইচ্ছা ছিল। কিন্তু শিল্প ক্ষেত্রে কাউকে না পাওয়ার বাকী দুই ক্যাটাগরিতে ১৩ জনকে এই মর্যাদা দেয়া হয়েছে। তিনি আরও জানান প্রবাসীদেও বাংলাদেশের সূর্য সন্তান অভিহিত করে মন্ত্রী বলেন আমাদের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে আপনাদের অবদান ১২ শতাংশ,তৃতীয় সর্বোচ্চ খাত।বর্তমান সরকারের চার বছওে প্রবাসীরা মোট ৪১ বিলিয়ন ডলার দেশে পাঠিয়েছেন।
অভিনন্দন ঃ দেশের ১৩ প্রবাসীর মধ্যে সীতাকুন্ডের মোহাম্মদ আলী সিআইপি নির্বাচিত হওয়া অভিনন্দন জানিয়েছে সীতাকুন্ড যুবাইদিয়া মহিলা মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব বদিউল আলম,সহ সভাপতি আলহাজ্ব মোহাম্মদ নুরুল ইসলাম অধ্যক্ষ মাওলানা নুরুল কবির, সীতাকুন্ড পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা নায়েক(অবঃ) সফিউল আলম, সাবেক মেয়র মুক্তিযোদ্ধা আবুল কালাম আযাদ, সীতাকুন্ড প্রেসক্লাবের সভাপতি এম হোদয়েত সেক্রেটারী কাইয়ুম চৌধুরী,জাতীয় সাংবাদিক সংস্থা সীতাকুন্ড ্পুজেলা শাখার সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি,পৌর কাউন্সিলর রফিকুল আলম,কাউন্সিলর জয়নাল উদ্দিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *