সংবাদ শিরোনাম
Home / জাতীয় / পূর্বকোণ সম্পাদক স্থপতি তসলিম উদ্দিনএর মৃত্যু -সীতাকুণ্ড সমিতি সহ বিভিন্ন সংগঠনের শোক

পূর্বকোণ সম্পাদক স্থপতি তসলিম উদ্দিনএর মৃত্যু -সীতাকুণ্ড সমিতি সহ বিভিন্ন সংগঠনের শোক

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ

চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বকোণ সম্পাদক স্থপতি তসলিম উদ্দিন চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ….রাজেউন)। মৃতকালে তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর।

আজ বুধবার (১৫ নভেম্বর) সকাল পৌনে ৭টার দিকে ঢাকায় একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে নিশ্চিত করেছেন পূর্বকোণের সিনিয়র সাংবাদিক মোহাম্মদ আলী।

মরহুমের পারিবারিক সুত্রে জানাগেছে, চট্টগ্রামের রাউজান উপজেলার বাসিন্দা স্থপতি তসলিম উদ্দিন চৌধুরী দীর্ঘদিন ধরে দূরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ২ ছেলে এক মেয়ে ও বহু আত্মীয় স্বজন রেখে যান।

সম্পাদক স্থপতি তসলিম উদ্দিন চৌধুরী ইন্তেকালে শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি করিম সওয়ার ও সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সভাপতি রিয়াজ হায়দার সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ও চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন সভাপতি শামসুল হক হায়দারী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহনওয়াজসহ বিভিন্ন নেতৃবৃন্দ।
এছাড়াও শোক প্রকাশ করেছেন সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম এর সভাপতি লায়ন গিয়াস উদ্দীন,সেক্রটারী প্রফেসর এ কে এম তফজল হক,
সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি সীতাকুণ্ড প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মেঃ জাহাঙ্গীর আলম,সহ সভাপতি কাইয়ুম চৌধুরী,সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি,জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় সাংগঠনিক সচিব খায়রুল ইসলামসহ সীতাকুণ্ড কর্মরত সাংবাদিক নেতৃবৃন্দ।

এদিকে আজ বুধবার এশার নামাজের পর (বাদ এশা) নাসিরাবাদ বালক উচ্চ বিদ্যালয় মাঠে তসলিমউদ্দিন চৌধুরীর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রাউজান পৌরসভার (জলিলনগর) ঢেউয়া হাজিপাড়া গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

চট্টগ্রামের আঞ্চলিক দৈনিকগুলোর মধ্যে ঐতিহ্যবাহী এ পত্রিকাটি ১৯৮৬ সালের ১০ ফেব্রয়ারি প্রথম প্রকাশ পায়। সমৃদ্ধ চট্টগ্রাম গড়ার অঙ্গীকার নিয়ে পত্রিকাটি প্রতিষ্ঠা করেন মোহাম্মদ ইউছুফ চৌধুরী। শুরু থেকে প্রতিনিয়ত কাগুজে সংষ্করণ প্রকাশিত হয়ে আসলেও বিগত কয়েক বছর ধরে এর অনলাইন সংষ্করণও প্রকাশিত হচ্ছে নিয়মিত।

১৯৫৪ সালের ১ জানুয়ারি নগরীর একটি বেসরকারি হাসপাতালে জন্ম নেওয়া স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী ১৯৮৯ সালের ১ ফেব্রুয়ারি দৈনিক পূর্বকোণের সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। ২০০৭ সালের এপ্রিলে পূর্বকোণ গ্রুপের চেয়ারম্যান মনোনীত হন।

সেন্ট মেরিস ও সেন্ট প্লাসিডস স্কুল থেকে শিক্ষার প্রাথমিক পর্ব শেষ করে ফৌজদারহাট ক্যাডেট কলেজ থেকে বিজ্ঞানে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করে বুয়েট থেকে স্থাপত্য বিদ্যায় স্নাতক ডিগ্রি অর্জন করেন।

প্রাতিষ্ঠানিক দায়িত্বের বাইরেও অসংখ্য শিক্ষা, সেবামূলক ও রাষ্ট্রিয় গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের সঙ্গে যু্ক্ত ছিলেন তসলিমউদ্দিন চৌধুরী। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেড’র পরিচালক, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নগর উন্নয়ন কমিটি সদস্য, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, চট্টগ্রাম মেট্রো পলিটন চেম্বারের সাবেক সহসভাপতি, বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম পরিষদের সভাপতি উল্লেখযোগ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *