সংবাদ শিরোনাম
Home / ইউনিয়ন সংবাদ / বাড়বকুন্ড জুট মিল কর্মকর্তাকে হত্যার চেষ্টায় আটক-১, নেপথ্যে ভূমিদস্যুরা জড়িত

বাড়বকুন্ড জুট মিল কর্মকর্তাকে হত্যার চেষ্টায় আটক-১, নেপথ্যে ভূমিদস্যুরা জড়িত

বাড়বকুন্ড প্রতিনিধি,১৫নভেম্বর(সীতাকুন্ড টাইমস ডটকম)-
সীতাকুন্ডের বাড়বকু-স্থ মকবুলার রহমান জুট মিলের প্রশাসনিক কর্মকর্তা মোঃ আহাদ হোসেন নামাজ পড়ে বাসায় ফেরার পথে দূর্বৃত্তরা কুপিয়ে গুরুতর জখম করে। এই ঘটনায় জড়িত সন্দেহে শাহজাহান নামে একজনকে আটক করা হয়েছে। মিলের কোন সমস্যা না মিলের জায়গা দখলকারীরা এই ঘটনায় নেপথ্যে জড়িত?
স্থানীয় ও থানা সূত্রে জানা যায়, গত ৪ নভেম্বর রাত সোয়া আটটায় মকবুলার রহমান জুট মিলের সহকারী ব্যবস্থাপক (প্রশাসন) মোঃ আহাদ হোসেন, পিতা- মৃত আজহার মিয়া, গোপালগঞ্জ মিলের অভ্যন্তরে মসজিদে নামাজ পড়ে মিল কোয়াটারে ফেরার পথে ওৎপেতে থাকা ৬/৭ জনের একটি সন্ত্রাসী দল আহাদকে এলোপাতাড়িভাবে কুপিয়ে জখম করে। তিনি অজ্ঞান হয়ে মাটিতে লুঠিয়ে পড়লে মরে গেছে মনে করে সন্ত্রাসীরা পাহাড়ের দিকে পালিয়ে যায়। এসময় সিকিউরিটি মোঃ রফিক এগিয়ে আসলে তাকেও পিটিয়ে জখম করে। পরে মোঃ আহাদকে উদ্ধার করে হাসপাতালে প্রেরন করে শ্রমিক নেতৃবৃন্দরা। এব্যাপারে সীতাকু- থানায় ম্যানেজার আবু তাহের বাদী হয়ে একটি মামলা দায়ের করলে তদন্তকারী এসআই মোঃ সাইফুল্লাহ একজনকে গ্রেফতার করে। সে পূর্বে উক্ত মিলে অস্থায়ী শ্রমিক হিসেবে কাজ করতো। অপরাধ কর্মকান্ডে জড়িত থাকায় তাকে বরখাস্ত করা হয়েছে। সূত্রে আরো জানাযায়, চাকুরী থেকে বরখাস্তে তাকে হত্যা চেষ্টা করা হয়নি, নেপথ্যে জড়িত কয়েকজন ভূমিদস্যু।
মিলের ম্যানেজার মোঃ আবু তাহের জানায়, মহিউদ্দিন ও এক চেয়ারম্যানসহ বেশ কয়েকজন ভূমিদস্যূ মিলের মূল্যবান প্রায় দেড় একর ভূমি ভূয়া কাগজপত্র তৈরী করে দখলের চেষ্টা করে। উক্ত জায়গায় প্রায় ৫০ বছর পূর্ব থেকে মিলের স্টাফদের কোয়াটার থাকায় দখল করতে ভূমি দস্যুদের সমস্যা হচ্ছিল। তা ছাড়া আহত কর্মকর্তা এই ভূমি দখলকারীদের বিরুদ্ধে কোর্টে মামলা করে। জায়গা দখলে তাদের সমস্যা হচ্ছে বলে ম্যানেজারের উপর ক্ষীপ্ত হয়ে ভূমিদস্যূ চক্ররা। ফলে ভাড়া করা কিলার দিয়ে ম্যানেজার কে হত্যার পরিকল্পনা করে বলে অভিযোগ করেন তিনি। আটককৃত শাহজাহানের স্বীকারোক্তি মতে আরো বেশ কয়েকজন এই হামলায় সম্পৃক্ত ছিল। অন্যান্য জড়িতরা এলাকা ছাড়া হয়ে গেছে। এদিকে ভূমিদস্যূরা তাদের নাম না বলার জন্য আটককৃত শাহজাহানকে থানা হাজতে বুঝিয়েছে বলে মিল সূত্রে জানা গেছে। পুলিশ তার ৫দিন রিমান্ড আবেদন করে। গতকাল বৃহস্পতিবার বিকালে তাকে কোর্টে প্রেরণ করলে বিজ্ঞ বিচারক জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন। রিমান্ডের শুনানী চলতি সপ্তাহে সোমবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *