সংবাদ শিরোনাম
Home / ইউনিয়ন সংবাদ / ব্যাংক এশিয়া লিমিটেড ভাটিয়ারি শাখার সাবেক ম্যানেজারসহ গ্রেফতার ২

ব্যাংক এশিয়া লিমিটেড ভাটিয়ারি শাখার সাবেক ম্যানেজারসহ গ্রেফতার ২

মামুনুর রশীদ,২৯মে(সীতাকুণ্ড টাইমস)-
চট্টগ্রামে অর্থ আত্মসাত ও প্রতারণা মামলায় বেসরকারী ব্যাংক এশিয়া’র দুই কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। নগরীর আগ্রাবাদ এলাকা থেকে রোববার দুপুরে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত দুই কর্মকর্তা হলেন, ব্যাংক এশিয়া লিমিটেড সীতাকু-ের ভাটিয়ারি শাখার তৎকালীন ম্যানেজার ও বর্তমান সিডিএ এভিনিউ ম্যানেজার মোহাম্মদ হোসনেজ্জামান (৪৯) ও তৎকালীন ভাটিয়ারি শাখার ম্যানেজার অপারেশন ও বর্তমানে ভারপ্রাপ্ত শাখা প্রধান মোহাম্মদ মিজানুর রহমান (৪৩)।

দুই কর্মকর্তাকে গ্রেফতারের বিষয়টি স্বীকার করে দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক আজিজ আহমেদ বলেন, ২০১০ সালের ১৪ মার্চ থেকে ২০১৪ সালের ১২ ফেব্রুয়ারি পর্যন্ত বিভিন্ন সময়ে বর্তমানে পালাতক গিয়াস উদ্দিন কুসুম নামে এক শীপ ব্রেকার্স ব্যবসায়িকে প্রতারণার মাধ্যমে ৭৪ কোটি টাকা ঋণ দেন ভাটিয়ারি শাখায় ওই সময়ে কর্মরত দুই কর্মকর্তা। ঋণ দেয়ার ক্ষেত্রে যেসব ডকুমেন্ট ও গ্যারান্টিপত্র প্রয়োজন সেগুলোর কিছুই নেয়া হয়নি।

এছাড়া প্রদানকৃত ঋণ থেকে তিনজনই সমানভাবে টাকা আত্মসাৎ করেছেন। প্রাথমিক তদন্তে বিষয়টির সত্যতা পেয়ে ২০১৪ সালে সীতাকু- থানায় দ-বধির ৪০৬ ও ৪২০ ধারায় তিন জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। রোববার দুপুরে ব্যাংক এশিয়ার চট্টগ্রামের আঞ্চলিক কার্যালয় থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর রোববার বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামীদের হাজির করা হলে আদালতে তাদের কারাগারে প্রেরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *