সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / যাকাত দয়া বা দান নয়, ফরজ-সীতাকুণ্ড সমিতির ইফতার মাহফিলে সূফি মিজান

যাকাত দয়া বা দান নয়, ফরজ-সীতাকুণ্ড সমিতির ইফতার মাহফিলে সূফি মিজান

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ
পিএইচপি গ্রুপের চেয়ারম্যান ও ইন্দোনেশিয়ার অনারারী কনসাল সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেছেন, যাকাত দয়া বা দান নয়, হিসাব করে প্রাপকের হাতে পৌঁছে দেয়া যাকাতদাতার উপর ফরজ। তিনি বলেন, অধিক বিত্তে মানুষের মানবিক মূল্যবোধ ক্ষয় হয়। অর্থ-বিত্ত, সহায়-সম্পত্তির আধিক্য মানুষের অন্তরকে নষ্ট করে। এসব থেকে বিত্তবানকে নাজাত দেয়ার জন্য আল্লাহ যাকাত ফরজ করেছেন।

তিনি ২৮ মে সোমবার সীতাকুণ্ড সমিতি-চট্টগ্রাম আয়োজিত বার্ষিক দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নগরীর লাভলেইনস্থ স্বরণিকা কমিউনিটি সেন্টারে আয়োজিত ইফতার মাহফিলে তিনি বলেন, জীবন ও সম্পদ বান্দাকে দান করে আল্লাহ তাকে সাময়িক মালিকানাও দিয়েছেন। পাশাপাশি তিনি অসহায় ভাগ্যবিড়ন্বিতদের জন্য বিত্তবানদের সম্পদে অংশ নির্ধারণ করে দিয়েছেন। যাকাত দিলে সম্পদ বাড়ে এবং ধনী দরিদ্যের বৈষম্য কমাতে যাকাত গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। অনুষ্ঠানে তিনি সীতাকুণ্ড সমিতির যাকাত ফান্ডে ১০ লাখ টাকা প্রদান করেন।


সমিতির সহ সভাপতি মো. ইউসুফ শাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক আইজিপি ও সচিব এওয়াইবিআই সিদ্দিকী, টুরিস্ট পুলিশের ডিআইজি মো. মুসলিম, ফেনী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. ফসিউল আলম, চট্টগ্রাম মহানগর পিপি এডভোকেট ফখরুদ্দিন চৌধুরী, বিশিস্ট রাজনীতিবিদ নূরুল মোস্তফা কামাল চৌধুরী, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা দিদারুল কবির, জেলা পরিষদ সদস্য আ ম ম দিলশাদ, ইপসার প্রধান নির্বাহী মো. আরিফুর রহমান, মিডল্যান্ড ব্যাংকের পরিচালক মাস্টার আবুল কাশেম, কুমিল্লা ক্যাডেট কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর হাসনাত হারুন, বিএমএ’র ভাইস প্রেসিডেন্ট ডাক্তার মনোয়ারুল হক হক শামীম, অতিরিক্ত পিপি এডভোকেট ভবতোষ নাথ, দি বাস্কেট এর পরিচালক মো. নাজমুল হোসেন, সৈয়দপুর ইউপি চেয়ারম্যান মো. তজুল ইসলাম, সিনিয়র আইনজীবি এডভোকেট আবুল হাসান শাহাব উদ্দিন, সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক আবুল মনছুর ভূইয়া, রেলওয়ের সাবেক কর্মকর্তা আফতাব উদ্দিন আহমদ,আলহাজ্ব নুরুল আবছার চৌধুরী, সমিতির যাকাত ফান্ড এর আহ্বায়ক ও রামগড় সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক নুরুন্নবী, সদস্য সচিব সানাউল্লাহ মাসুদ,চাটগাঁর বাণীর সম্পাদক মোঃ ইউছুপ, সীতাকুণ্ড প্রেস ক্লাবের সাবেক সভাপতি স ম ফোরকান আবু, সীতাকুণ্ড অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক মাস্টার জাহাঙ্গীর আলম বিএসসি প্রমুখ।

সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল হাসনাতের পরিচালনায় অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন সমিতির সভাপতি লায়ন মো. গিয়াস উদ্দিন। বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর একেএম তফজল হক ও ইফতার কমিটির সদস্য সচিব লায়ন মো. বেলাল হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *