সংবাদ শিরোনাম
Home / জাতীয় / সাংবাদিকের মামলায় এমপি রনি গ্রেপ্তার

সাংবাদিকের মামলায় এমপি রনি গ্রেপ্তার

1374660196
নিজস্ব প্রতিবেদক,(সীতাকুন্ড টাইমস ডটকম) : জামিন বাতিলের দুই ঘণ্টার মধ্যে পটুয়াখালী-৩ আসনের সাংসদ গোলাম মাওলা রনিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার বিকালে বাড্ডা এলাকে থেকে গোয়েন্দা পুলিশের একটি দল গ্রেপ্তার করে। এর আগে দুপুরের দিকে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সহকারী ব্যবস্থাপক ইউনুস আলীর আবেদনের প্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম রনিকে গ্রেপ্তারের নির্দেশ দেন।

উল্লেখ্য, শনিবার দুপুরে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের প্রতিবেদক ও ক্যামেরাপার্সনকে পেটানোর ঘটনায় গণমাধ্যমে সমালোচনার মুখে পড়েন গোলাম মাওলা রনি। এ ঘটনার জের ধরে গোলাম মাওলা রনির বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করে টিভি কর্তৃপক্ষ। ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সহকারী ব্যবস্থাপক ইউনুছ আলী শনিবার বিকেলে রনিসহ অজ্ঞাত পরিচয় ২০ থেকে ২৫ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

এরপর হত্যাচেষ্টা, ভাঙচুর ও মারধরের অভিযোগে শনিবার দিনগত রাত সাড়ে আটটায় শাহবাগ থানায় গোলাম মাওলা রনিও বাদী হয়ে মামলা করেন।এ মামলায় গোলাম মাওলা রনি রোববার বিচারিক আদালত থেকে মুচলেকায় জামিন পান।

এরপর মামলার বাদি ইউনুস আলী তাকে টেলিফোনে হুমকি দেয়ার অভিযোগ এনে রনির বিরুদ্ধে থানায় একটি জিডি করেন এবং জামিন বাতিল চেয়ে মুখ্য মহানগর হাকিম আদালতে আবেদন করেন।

বুধবার রনির অনুপস্থিতিতেই হাকিম আদালতে জামিন বাতিলের আবেদনের শুনানি হয়।

শুনানিতে রনির আইনজীবী কবির হোসেন বলেন, তাদের শুনানির জন্য যথেষ্ট সময় দেয়া হয়নি। এ কারণে আরো সময়ের আবেদন করেন। মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনান তা নাকচ করে এদিনই শুনানি করেন।

আসামির আইনজীবী বলেন, টেলিফোনে হুমকি দেয়ার যে অভিযোগ রনির বিরুদ্ধে আনা হয়েছে, তার সঙ্গে বিটিআরসির প্রতিবেদন দেয়া হয়নি। ফলে হুমকি যে রনিই দিয়েছেন, তা প্রমাণিত হয় না।

এছাড়া জিডি ও মামলার তদন্ত কর্মকর্তা একই ব্যক্তি হওয়ায় তদন্ত নিরপেক্ষতা হারিয়েছে বলেও দাবি করেন কবির হোসেন।

অন্যদিকে বাদীপক্ষে আদালতের প্রসিকিউশন বিভাগের সহকারী কমিশনার মিরাশ উদ্দিন আসামির জামিন বাতিলের আবেদনের পক্ষে যুক্তি দেন।

প্রায় আড়াই ঘণ্টা শুনানির পর আদালত সাংসদ রনির জামিন বাতিল করে তাকে গ্রেপ্তারের নির্দেশ দেয়। সূত্র- এফএনএফ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *