সংবাদ শিরোনাম
Home / গ্রাম-গঞ্জ / সীতাকুণ্ড কথাকলি স্কুলের সামনে প্রতিবন্ধীর দোকান পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

সীতাকুণ্ড কথাকলি স্কুলের সামনে প্রতিবন্ধীর দোকান পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

IMG_1612-copyসীতাকুণ্ড টাইমস ডেস্ক ঃ

সীতাকুণ্ডে এক প্রতিবন্ধির দোকান ঘর আগুণে পুড়ে দিল দুর্বৃত্তরা। গতকাল সোমবার রাতে পৌরসভার মহাদেবপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় আগুনে সমস্ত মালামাল পুড়ে প্রায় দুই লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়।
জানাযায়, সরকারী জায়গার উপর একটি ছোট ঘর তোলে দীর্ঘদিন ধরে দোকান করছে মহাদেবপুর গ্রামের প্রতিবন্ধি আলমগীর। এ দোকানের আয় দিয়ে কোনো রকমে অসুস্থ মা, বিধবা বোন ও ভাগিনা-ভাগনি নিয়ে কোনো রকমে দিন যাপন করছে। এ অবস্থায় কে বা কারা রাতের আঁধারে আগুন লাগিয়ে কে বা কারা দোকান ঘর টি পুড়ে দেয়। এ সময় আগুনে দোকানের সমস্ত মালামাল যাওয়ায় প্রায় লক্ষ টাকার ক্ষতির সম্মুখীন চরম কষ্টের মধ্যে পড়েছে প্রতিবন্ধি পরিবারটি।
প্রতিবন্ধি মো. আলমগীর বলেন,‘ এন,জি ও সংস্থা হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনালের সহযোগীতায় রেলওয়ে দীঘির পাড়ে খাস জায়গাতে দোকান ঘর নির্মাণ করা হয়েছে। সামান্য কিছু মালামাল বিক্রি করে কোনো রকমে সংসারটি পরিচালনা করছি। বাড়ি পাশে হওয়ায় অসুস্থ মা ও বিদবা বোন দোকানটি পরিচালনা করে। দীর্ঘ ৫ বছর যাবৎ দোকানটি ৫ বার ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। আমরা তো কারো কোনো ক্ষতি করছি না। এরপরও জায়গাটি দখলে নেয়ার অপচেষ্টায় দোকান ঘরটি বারবার ভেঙে দেয়্ াহচ্ছে বলে জানান তিনি।
স্থানীয় কাউন্সিলার দিদারুল আলম এপোলো বলেন,‘ পরিবারটি খুবই অসহায় হওয়ায় সব সময় সার্বিকভাবে সহযোগীতার করে আসছি। এই অসহায়দের উপর অত্যাচার করছে তাদের খুজে বের করার চেষ্টা করছি। এরপর আর কোনো ধরনের ঘটনা ঘটলে প্রয়োজনে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *