সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডে শিবপুরসহ ৩টি অটিস্টিক প্রতিবন্ধী বিদ্যালয় উদ্বোধন

সীতাকুণ্ডে শিবপুরসহ ৩টি অটিস্টিক প্রতিবন্ধী বিদ্যালয় উদ্বোধন

সীতাকুণ্ড টাইমস ডেস্ক ঃ
রান ডেভেলপমেন্ট সোসাইটি পরিচালিত সীতাকুণ্ডে
শিবপুরসহ ৩টি অটিস্টিক প্রতিবন্ধী বিদ্যালয় উদ্বোধন করা হয়েছে আজ।
রান ডেপেলভমেন্ট সোসাইটি সমাজের অবহেলিত প্রতিবন্ধী ব্যক্তিদের আর্থ সামাজিক উন্নয়নের জন্য বিভিন্ন কার্যক্রম গ্রহণ করে থাকে। এরই ধারাবাহিকতায় সংস্থাটি প্রতিবন্ধী অটিস্টিক শিশুদের শিক্ষাদানের মাধ্যমে তাদের সুপ্ত প্রতিভা বিকাশের জন্য জেলার প্রতিটি উপজেলায় প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় প্রতিষ্ঠা করে। এই বিদ্যাপীঠগুলো সমাজের অবহেলিত প্রতিবন্ধী অটিস্টিকদের বিভিন্ন কর্মকান্ডে অংশগ্রহণের মাধ্যমে অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে ভূমিকা রাখবে।

প্রতিবন্ধী অটিস্টিকদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিয়ে অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে প্রতিবন্ধী শিশুদের অংশগ্রহণ নিশ্চিত করতে প্রতিবন্ধী অটিস্টিক বিদ্যালয় স্থাপন করেছে।
সীতাকুণ্ড পৌরসদরের শিবপুরে রান ডেভেলপমেন্ট সোসাইটি জালাল আহমদ ক্যাশিয়ার অটিস্টিক প্রতিবন্ধী বিদ্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে রান ডেপেলভমেন্ট সোসাইটির চেয়ারম্যান খন্দকার মোস্তাফিজুল ইসলাম উপরোক্ত কথা গুলো বলেন।
মাস্টার নাছির উদ্দীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ ইসাহাক।তিনি বলেন সরকার সারাদেশে প্রতিবন্ধীদের জন্য কাজ করে যাচ্ছে। বিশেষ করে প্রধানমন্ত্রীর কন্যা ওয়াজেদ পুতুল অটিজমদের নিয়ে কাজ করে যাচ্ছে।
আওয়ামীলীগ নেতা মোঃ শাহ জালাল এর সঞ্চালনে অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন আাওয়ামীলীগ নেতা ও জালাল আহমদ ক্যাশিয়ার অটিস্টিক প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা কাউন্সিলর মায়মুনুল ইসলাম মামুন,মো সাইদ মিয়া,রুহুল আমিন,অধ্যাপক মোঃ মুছা,প্রধান শিক্ষক মোঃ দিদারুল আলম,সীতাকুণ্ড মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি হাবিবুল্লাহ,সেক্রেটারী মোঃ আবু বকর,ছাত্রলীগ সভাপতি ফারুখ চৌধুরী,শিক্ষিকা ইয়াছমিন সিদ্দীকা।
এর আগে অতিথিরা মুরাদপুর ভাটেরখীলে সৈয়দ বদরুনে্নছা ও ছোটদারোগারহাট আব্দুল হালিম অটিস্টিক প্রতিবন্ধী বিদ্যালয় উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *