সংবাদ শিরোনাম
Home / গ্রাম-গঞ্জ / সীতাকুন্ডে পাটকল শ্রমিকদের মহাসড়ক অবরোধ

সীতাকুন্ডে পাটকল শ্রমিকদের মহাসড়ক অবরোধ

540701_336019889876663_1396324076_nকামরুল ইসলাম দুলু,০৮ সেপ্টেম্বর (সীতাকুন্ড টাইমস ডটকম) :
বকেয়া মজুরীকমিশনসহ ১১দফা দাবী আদায়ে ২য় দিনের মত কেন্দ্রিয় কর্মসূচীর আলোকে সীতাকুন্ডে কয়েকটি স্থানে পাটকল শ্রমিকরা ৮সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১ ঘন্টা ডিটি রোধ অবরোধ করলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। স্থানীয় সূত্রে জানাযায়
রোববার সকাল ১০টা থেকে মহাসড়কে অবস্থান নিয়ে কয়েক হাজার শ্রমিক বিক্ষোভ প্রদর্শন করছে। এতে মহাসড়কে আটকা পড়েছে শত শত যানবাহন।

সকাল ১০টা থেকে উপজেলার কুমিরা গুল আহমদ জুট, বাঁশবাড়িয়ার এমএম জুট মিল এবং বাড়বকুন্ডে গালফ্রা হাবিব জুট মিলের শ্রমিকরা সড়ক অবরোধ করে। এর আগে বিভিন্ন দাবিতে শনিবার সকাল স্ব স্ব কারখানা ঘেরাও করে বিক্ষোভ কর্মসূচি পালন করে শ্রমিকরা। কারখানাগুলো হচ্ছে, সীতাকুন্ডের হাফিজ জুট মিল, এম এম জুট মিল, গালফ্রা হাবিব জুট মিল, আর আর জুট মিল, গুল আহম্মেদ জুট মিল,
হাফিজ জুট মিল সিবিএ সেক্রেটারী মাহবুবুল আলম জানান, ২০০৯ সালের ১ জুলাই থেকে মজুরি কমিশন চালু, বকেয়া বিল পরিশোধসহ ১১ দফা দাবিতে ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শ্রমিকরা শান্তিপূর্ণভাবে সকাল ১০টা থেকে হাফিজ জুট মিলের সামনে মহাসড়ক অবরোধ করেছে। দাবি না মানলে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।
সীতাকুন্ড থানার ওসি সামিউল ইসলাম জানান, শ্রমিকরা দাবি দাওয়া নিয়ে অবরোধ কর্মসূচি পালন করছে। সেখানে পুলিশ রয়েছে। কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *