BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Home / প্রথম পাতা / গরীবের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করলেন সীতাকুন্ড পৌরসদর বাজার কমিটির সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম বাহার

গরীবের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করলেন সীতাকুন্ড পৌরসদর বাজার কমিটির সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম বাহার

নিজস্ব প্রতিবেদক,সীতাকুণ্ড টাইমসঃ
সামাজিক দুরত্ব নিশ্চিতে এবারে সবার ঈদ কেটেছে ঘরে ঘরে। ফলে ধনীক শ্রেনীরা ভাল-মন্দ খাবার নিয়ে কিছুটা আনন্দ-উৎসবে থাকলেও গরীবের ঘরে চলছে হাহাকার। তাই কিছু গরীবের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে ঈদের সকালে পৌরসদরে খাবার নিয়ে নেমে পড়েছিলেন পৌরসদর দোকান-মালিক সমিতির সাবেক সফল সাধারন সম্পাদক রেজাউল করিম বাহার। একেবারে ঘরোয়া রান্নায় বিরানী নিয়ে হাজির ছিলেন গরীর অসহায় মানুষদের পাশে। নিজের ঘরে আনন্দ উপভোগের আগে দাড়িয়েছেন ঈদ আনন্দ না জানা মানুষগুলোর কাছে। ঈদুল ফিতরের নামাজ শেষ করে সদরের প্রান কেন্দ্রে নিজ বাসার নিচে পরিবারের সদস্যদের সাথে নিয়ে বিতরন করেছেন রিনিয়ানীর পেকেট। যেখানে যাকে যেভাবে পেরেছেন হাতে তুলে দিয়েছেন ঘরে রান্না করা খাবার। সদালাপি ভদ্র মানুষ এমন একটি ভিন্ন ধর্মী মানবিক সহায়তা সাড়া জাগিয়ে তুলে সর্বসাধারননের মাঝে।
এ সময় পথচলা সাধারন মানুষরা বলেন,‘ ঈদের আগ পর্যন্ত বহুজনকে ত্রান বিতরনে দেখেছি। কিন্তু দুর্যোগ মুহুর্তে মলিন ঈদের দিন সকালে খাবার নিয়ে মাঠে নামার দৃষ্টান্ত হয়ত বাংলাদেশের প্রথম। জনপ্রতিনিধি না হয়েও গরীবের সাথে ঈদ আনন্দ ভাগ করতে মাঠে নামাটা সত্যিকারের সৎ ও সজ্জন ব্যাক্তির পরিচয়।’ এছাড়া সকালে ঘুম জড়ানো মুখে সুসাধু খাবার পেয়ে আননন্দে উৎফুল্লা হয়ে উঠে ছিল হতদরিদ্র মানুষগুলো।
ত্রানদানকারী রেজাউল করিম বাহার বলেন,‘ করোনা মহামারীতে ঘর বন্ধি হয়ে পড়েছে সকল মানুষ। প্রতি ঈদে গরীবরাও ধনীর ঘর থেকে নানা সামগ্রী পেয়ে উপভোগ করে ঈদ আনন্দ। কিন্তু এ বছর গরীবরা যেতে পারছে না কারো ধারে। তাই সকালে ঘর থেকে বের হয়ে অসহায় মানুষদের খোজেঁ নিয়ে খাবার বিতরনের মাধ্যমে ঈদটা উপভোগ করেছি বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *