BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ড উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২৩ নভেম্বর :: ইউনিয়নে শুরু

সীতাকুণ্ড উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২৩ নভেম্বর :: ইউনিয়নে শুরু

সবুজ শাকিল, সীতাকুণ্ড টাইমস, ৮ নভেম্বর ঃঃ

দলীয় মতনৈক্য ও গ্রুপিং এর জেরে পিছিয়েছে সীতাকুণ্ড উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। পূর্বের সিদ্ধান্ত অনুসারে ১৬ নভেম্বর উপজেলা আওয়ামীলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হলেও দলীয় বিশৃঙ্খলা, আধিপত্য বিস্তার ও মতবিরোধের কারনে সম্মেলন পিছিয়ে ২৩ নভেম্বর নির্ধারণ করা হয়। গত সোমবার বিকালে স্থানীয় জেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামীলীগের বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, উপজেলা আ’লীগের সম্মেলনকে ঘিরে সিনিয়র নেতাকর্মীদের সিদ্ধান্তনুয়ায়ী সীতাকুণ্ড পৌরসভার ৯টি ওয়ার্ড ও উপজেলার ৭টি ইউনিয়নের ৭০টি ওয়ার্ডে আ’লীগের কমিটি গঠন করা হয়েছে। শান্তিপূর্ণভাবে গঠিত এ কমিটির অনুমোদনের পাশাপাশি গত ৭ নভেম্বর বাঁশবাড়িয়া, ৮নভেম্বর সোনাইছড়ি ইউনিয়ন আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এতে বাঁশবাড়িয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি পদে আরিফুল ইসলাম রাজু ও সাধারণ সম্পাদক পদে মো.শাহাজাহানকে নির্বাচিত করা হয়। শুক্রবার বিকালে বারআউলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতি পদে বেলাল হোসেন ও সাধারণ সম্পাদক পদে মনির হোসেনকে নির্বাচিত করে সোনাইছড়ি ইউনিয়ন আ’লীগের কমিটি গঠন করা হয়।

এছাড়াও আগামী ১০ নভেম্বর কুমিরা, ১২ নভেম্বর সৈয়দপুর, ১৩ নভেম্বর সীতাকুণ্ড পৌরসভা, ১৪ নভেম্বর মুরাদপুর এবং ১৮ নভেম্বর সলিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিলর করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে ওয়ার্ড কমিটি গঠন প্রক্রিয়া নিয়ে মতবিরোধ ও সংঘর্ষের আশঙ্কায় স্থগিত রয়েছে বাড়বকুণ্ড ও বারৈয়ারঢালা ইউনিয়নের ১৮টি ওয়ার্ডে আ’লীগের কমিটি গঠন প্রক্রিয়া। বির্তকিত এ দুটি ইউনিয়নের কমিটি গঠনের লক্ষ্যে সিনিয়র নেতাকর্মীদের সম্মেলন চলাকালে হাতাহাতি ও উত্তপ্ত বাক্য বিনিময়ের ঘটনা ঘটে। এতে উপজেলা আ’লীগের নেতাসহ বেশকয়েকজন নেতাকর্মী আহত হয়।

এঘটনার পর পাল্টাপাল্টি মামলা দায়ের করেন দু’পক্ষের লোকজন। এতে বিশৃঙ্খলা সৃষ্টি আশঙ্কায় দুই ইউনিয়নের সম্মেলন স্থগিত করেন সম্মেলনের প্রধান সমন্বয়কারী। সর্বশেষ ভাটিয়ারী ইউনিয়নের জাহানাবাদ ওয়ার্ডে আ’লীগের সম্মেলন চলাকালে হামলার ঘটনা ঘটে। এতে উপস্থিত নেতাকর্মীরা হামলার চেষ্টাকারী ৫ যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেন। পুলিশ অস্ত্র ও রকেট প্লেয়ার উদ্ধারের পাশাপাশি আটক ৫ যুবকে গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে প্রেরণ করেন। এঘটনায় সীতাকুণ্ড থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

তৃণমূল সন্মেলন পরিচালনা পরিষদের প্রধান সমন্বয়কারী এডভোকেট ফখরুদ্দিন চৌধুরী জানান, তিনটি ওয়ার্ডে বিচ্ছিন্ন কিছু ঘটনা ব্যতিত সীতাকুণ্ড পৌরসভা ও ৭টি ইউনিয়নের ওয়ার্ড কমিটিগুলো শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। গতকালের সভায় ৭০টি ওয়ার্ড কমিটির অনুমোদন দেয়া হয়েছে। আগামী ২০ নভেম্বরের মধ্যে ৯টি ইউনিয়ন এবং পৌরসভা কমিটিগুলো সম্পন্ন হবে বলে আশা করি। ওয়ার্ড এবং ইউনিয়ন সন্মেলন নিয়ে তৃনমূল নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দিপনা দেখা দিয়েছে। আমরা আশা করছি আগামী ২৩ নভেম্বর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সন্মেলন অনুষ্ঠিত করতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *