সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / তাহের-মনজুর কলেজে দিশারীর উদ্যোগে বৃক্ষরোপণ ও মাস্ক বিতরণ সম্পন্ন

তাহের-মনজুর কলেজে দিশারীর উদ্যোগে বৃক্ষরোপণ ও মাস্ক বিতরণ সম্পন্ন

এম কে মনির, সীতাকুণ্ড টাইমস :
দিশারি ফাউন্ডেশন বাংলাদেশ এর উদ্যোগে কলেজ শিক্ষার্থীদের নিয়ে আলোচনা সভা, বৃক্ষরোপণ ও মাস্ক বিতরণ সম্পন্ন হয়েছে। ৫ ডিসেম্বর বেলা এগারোটায় সীতাকুণ্ডের ছোট দারোগারহাট তাহের-মনজুর কলেজে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বারৈয়াঢালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রেহান উদ্দিন রেহান।অনুষ্ঠানে দিশারি ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান এডভোকেট সরোয়ার হোসাইন লাভলু এর সভাপতিত্বে প্রধান বক্তার বক্তব্য রাখেন ছোট দারোগারহাট তাহের-মনজুর কলেজ এর অধ্যক্ষ মোকতাদের আজাদ খান।
দিশারি ফাউন্ডেশন বাংলাদেশ এর সহ সভাপতি ও প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী ডিগ্রি কলেজের প্রভাষক নাজিমুজ্জামান রাশেদ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি, কলেজ এর প্রভষক এ কে এম শাহনেওয়াজ, সীতাকুণ্ড যুব উন্নয়ন ফাউন্ডেশন এর সভাপতি এম কে মনির।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট নাটক ও চলচ্চিত্র অভিনেতা সাজ্জাদ হোসেন ভূঁইয়্যা,দিশারি ফাউন্ডেশনের প্রচার সম্পাদক জিয়াউল হক আরিফ,তথ্য প্রযুক্তি শাখার তথ্য প্রযুক্তি সম্পাদক সরোয়ার উদ্দিন নিরব।
এসময় প্রধান অতিথি বারৈয়াঢালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রেহান উদ্দিন রেহান বলেন,শিক্ষার্থীরকে সবসময় সর্বাগ্রে পড়াশোনাকে গুরুত্ব দিতে হবে এবং আগামী দিনে নিজেদেরকে যোগ্য ও মেধাবী হিসেবে গড়ে তুলতে হবে।এসময় প্রধান অতিথি শিক্ষার উপর গুরুত্বপূর্ণ আলোচনা এনে বলেন ছোট দারোগারহাট তাহের-মনজুর কলেজের অধ্যক্ষ তোমাদের নিয়ে যে স্বপ্ন দেখছেন সেই স্বপ্ন বাস্তবায়নে সবাইকে এগিয়ে আসতে হবে। আগামী দিনে গত বছরের ভালো ফলাফল করে সীতাকুণ্ড উপজেলায় তাহের-মনজুর কলেজের ভাবমূর্তি উজ্জ্বল করবে বলে আশা রাখি।এসময় তিনি ভালো ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের বিশেষ সুবিধা প্রদানের ক্ষেত্রে সহযোগিতা করার আশ্বাস দেন।
আলোচনা সভায় কলেজ অধ্যক্ষ মোকতাদের আজাদ খান বলেন,আমি তোমাদের নিয়ে একটি স্বপ্ন দেখি।তোমাদের নিয়ে আমি সেই স্বপ্ন দেখি যেই স্বপ্ন আমাকে ঘুমাতে দেয়না।ছোট দারোগারহাট তাহের-মনজুর কলেজকে এক অন্যন্য উচ্চতায় নিয়ে যেতে তোমাদের সকলকে এগিয়ে আসতে হবে। সেজন্য সবার আগে পড়াশোনাকে অগ্রাধিকার দিতে হবে। ভালো ফলাফলের জন্য শুধুই পড়াশোনা,পড়াশোনা, পড়াশোনা।এসময় তিনি আগামী ১ যুগে কলেজকে নিয়ে তাঁর সুন্দর ও প্রশংসনীয় পরিকল্পনা তুলে ধরেন।
অনুষ্ঠানে বক্তাগণ করোনা ভাইরাস প্রতিরোধে ছাত্রছাত্রীদের মাস্ক পরিধান ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারপূর্বক সচেতন হওয়ার জন্য তাগিদ দেন।এসময় শিক্ষার্থীদেরকে মাস্ক পরিধান করিয়ে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।
পরে কলেজ প্রাঙ্গনে অতিথিবৃন্দকে সাথে নিয়ে ফলজ,বনজ ও ঔষধী গাছ রোপণ করেন দিশারি ফাউন্ডেশন বাংলাদেশ এর নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *