সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / প্রশাসনের সাথে সীতাকুণ্ডের সামাজিক সংগঠন নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রশাসনের সাথে সীতাকুণ্ডের সামাজিক সংগঠন নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি, সীতাকুণ্ড টাইমস ঃ
সীতাকুণ্ডের সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও মানবিক কার্যক্রমের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে সামাজিক সংগঠনগুলোকে বলিষ্ট ভূমিকা রাখতে হবে- সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মো: শাহাদাত হোসেন
সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মো: শাহাদাত হোসেন বলেন আমাদের গ্রাম্য সমাজের শৃংখলা, নিরাপত্তা ও উন্নয়নে গ্রামীন নেতৃবৃন্দ ও সামাজিক সংগঠন গুলো গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতো কিন্তু সামাজিক সংগঠন সমূহের নিস্ক্রিয়তা বা কার্যক্রম না থাকায় গ্রামীণ কাঠামো একেবারেই ভেংগে পড়েছে। সীতাকুণ্ড উপজেলা সমাজ কল্যাণ ফেডারেশন এই হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনার প্রচেষ্টায় প্রশাসনের সর্বাত্বক সহযোগিতা অবশ্যই থাকবে। তিনি আরো বলেন মাদকের প্রভাব হতে ছাত্র যুব সমাজকে রক্ষা করতে হলে খেলাধুলার কোন বিকল্প নেই। তিনি সরকারের বিভিন্ন নীতি-কর্মসূচী বাস্তবায়নে সামাজিক সংগঠন গুলোকে গুরুত্বপূর্ণ ভুমিকা পালনের আহ্বান জানান।
১৭ জুলাই সোমবার সীতাকুণ্ড উপজেলা সমাজকল্যাণ ফেডারেশনের আহবায়ক লায়ন মো. গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এবং সদস্য সচিব পলাশ চৌধুরীর সঞ্চালনায় উপজেলা পরিষদ সন্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহাদাত হোসেন, বিশেষ অতিথি হিসেবে সীতাকুণ্ড উপজেলা সমাজসেবা অফিসার লুৎফুন নেছা বেগম ও সীতাকুণ্ড উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক প্রদীপ ভট্টাচার্য উপস্থিত ছিলেন। আলোচনা করেন লায়ন হাজী মো.ইউসুফ শাহ, খোরশেদ আলম, গাজী সামসুল আলম, এ কে এম মসিউদদৌলা, সীতাকুণ্ড প্রেসক্লাব সাধারণ সম্পদক লিটন চৌধুরী, সাংবাদিক কামরুল ইসলাম দুলু, সাংবাদিক শেখ সাইফুল ইসলাম রুবেল, সঞ্জয় চৌধুরী. মো. বেলাল হোসেন, মো. মনিরুল আজিম হেলাল, নুরুল আবছার, এম ও এইচ কাইয়ুম, মো.মঞ্জুর মোরশেদ চৌধুরী, মো. ইকবাল হোসেন টিপু, আজমল হোসেন হিরু, মো. সোহেল, মো. ওমর ফারুক, কামরুন নাহার নিলু, মো. শাহ নেওয়াজ, শাহ সুলতান শামীম, আনিছুল হক প্রমুখ সামাজিক, মানবিক, যুব ও ক্রীড়া সংগঠনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। প্রায় ৩ ঘন্টা প্রানবন্ত মতবিনিময় সভায় সীতাকুণ্ডের সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও মানবিক কার্যক্রমের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার লক্ষ্যে প্রশাসনের সংশ্লিষ্ট বিভাগ যেমন; সমাজসেবা, যুব উন্নয়ন, মহিলা বিষয়ক দপ্তর ও ক্রীড়া সংস্থার চলমান কার্যক্রমের সাথে সামাজিক সংগঠন গুলো কিভাবে সহায়তা পেতে পারে এবং প্রশাসন কিভাবে সামাজিক সংগঠন সদস্যদের সহায়তা গ্রহন করতে পারে সে সম্পর্কে কর্মপরিকল্পনা করে তা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *