সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / ফৌজদারহাট ডিসি পার্কে বর্ণ্যাঢ্য আয়োজনে মাসব্যাপী ফুল উৎসবের উদ্বোধন

ফৌজদারহাট ডিসি পার্কে বর্ণ্যাঢ্য আয়োজনে মাসব্যাপী ফুল উৎসবের উদ্বোধন

সীতাকুণ্ড টাইমস ডেস্ক ঃ
বর্ণাঢ্য আয়োজনের মধ্যেদিয়ে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাটস্থ ডিসি পার্কে উদ্বোধন করা হয়েছে এক মাসব্যাপী ফুল উৎসব।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে ফিতা কেটে, বেলুন ও কবুতর উড়িয়ে ফুল উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদ সচিব মোঃ মাহবুব হোসেন। ডিসি পার্কে ফুল উৎসব উপলক্ষে ১২৭ প্রজাতির ফুলগাছ আনা হয়েছে বিশ্বের বিভিন্ন দেশ ও দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে।

উৎসবে ফুল সরবরাহ ও ডিজাইনের দায়িত্ব দেওয়া হয়েছে ইফা ল্যান্ডস স্কিপ গার্ডেন ডিজাইনকে। গত ২ মাস ধরে পার্কে সাজানো হয়েছে লাখ খানেক ফুলগাছ। এর মধ্যে আছে ১৫ প্রজাতির টিউলিপ, লিলিয়াম, ক্যালাঞ্চু, ডালিয়া, সান ফ্লাওয়ার, ইনকা ভ্যারাইটির প্রায় হলুদ, কমলা রংসহ ৫ প্রজাতির ফুল।

এ ছাড়াও রয়েছে বোগেনভিলিয়া, ক্যামিলিয়া, এজিলিয়া, রঙ্গন ভ্যারাইটির অনেক প্রজাতি, ডাম্বেল, টগর, বকুল, হাসনাহেনা, কামিনী, গন্ধরাজ, জবার বিভিন্ন প্রজাতি, হাইডেঞ্জিয়া, মিলি (কাঁটা মকুল), করবী, মাধবীলতা, নীলকণ্ঠ, নীলপারুল। এর বাইরেও বহু প্রজাতির দেশি-বিদেশি ফুল শোভা পাচ্ছে ডিসি পার্কে।

মাসব্যাপী ফুল উৎসবকে ঘিরে পুরো এলাকাজুড়ে সাজ সাজ রব। এক সময়ে এখানে মাদকের স্বর্গরাজ্য হিসেবে পরিচিত লাভ করেছিল। তবে এই স্থানকে এখন ফুলের রাজ্য হিসেবে পরিণত করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফকরুজ্জামান। দুবাইয়ের মিরাকল গার্ডেনের আদলে তৈরী করা ১৯৪ একর বিশাল জায়গা নিয়ে এ ফুল উৎসব চলবে আগামী ২৪ ফেব্রয়ারি পর্যন্ত।

ফুল উৎসব ছাড়াও এখানে আছে শিশুদের জন্য আলাদা কিডস জোন, দীঘির পানির ওপর নির্মিত কাঠের পুলের রাস্তা, আঁকাবাঁকা সেতু, ছনের ছাউনির গোলঘর, বাদামতলায় চেয়ার-টেবিল, পানিতে প্যাডেল চালিত কায়াকিং। ঘুড়ি উৎসব, ফানুস উৎসব, সাংস্কৃতিক উৎসব, কায়াকিং, সাম্পান বাইচ, ১০০টি চিত্র প্রদর্শনী, ভায়োলিন প্রতিযোগিতাসহ নানা আয়োজন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী,চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার কে.এম রফিকুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুল আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আলাউদ্দিন, সীতাকুণ্ড মডেল থানার ওসি কামাল উদ্দিন, সীতাকুণ্ড প্রেসক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তীসহ আরো অন্যান্য সরকারি কর্মকর্তাগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *