সংবাদ শিরোনাম
Home / জাতীয় / মিরসরাইয়ে রোববারের হরতাল স্থগিত, আদিল হত্যামামলায় গ্রেফতার ১

মিরসরাইয়ে রোববারের হরতাল স্থগিত, আদিল হত্যামামলায় গ্রেফতার ১

নিহত ছাত্রদল নেতা আদিলমিরসরাই প্রতিনিধি,১১অক্টোবর(সীতাকুন্ড টাইমস):: ছাত্রদল নেতা আদিল হত্যাকাণ্ডের জড়িতদের গ্রেফতারের দাবিতে কাল রোববার মিরসরাইয়ে ডাকা সকাল-সন্ধ্যা হরতাল স্থগিত ঘোষণা করেছে উপজেলা বিএনপি।

আজ শনিবার উপজেলা বিএনপির কার্যালয়ে বিক্ষোভ সমাবেশে উপজেলা বিএনপির আহবায়ক নুরুল আমিন এ ঘোষণা দেন।

এদিকে, পুলিশ শুক্রবার রাতেই তসলিম উদ্দিন চৌধুরী নামে মামলায় এজাহারভুক্ত ১২নন্বর আসামিকে গ্রেফতার করেছে।

বিষয়টি স্বীকার করে মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ এম কে ভূঁঞা জানান, তসলিম উদ্দিন চৌধুরী নামে এজাহারভুক্ত এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। মামলার তদন্তের স্বার্থে অন্য আসামিদের নাম প্রকাশ করছেন না তিনি।

ওদিকে, বিক্ষোভ সমাবেশে উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আমিন বলেন, আদিল হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় ১৫ জন আসামিকে ধরার জন্য আমরা ৪৮ ঘণ্টার সময়সীমা বেঁধে দিয়েছি। পুলিশ আসামিদের গ্রেফতারে আমাদের আশ্বাস দিয়েছেন। ইতোমধ্যে একজন আসামিকে ধরা হয়েছে। তাই পুলিশে প্রশাসনের অনুরোধে আপাতত হরতাল স্থগিত করা হয়েছে। এর মধ্যে পুলিশ তাদের গ্রেফতার না করলে আবারো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

শনিবার সকালে উপজেলা বিএনপির কার্যালয়ে সমাবেশে বক্তব্য রাখেন, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সদস্য আব্দুল আউয়াল চৌধুরী, উত্তর জেলা জাসাসের সাধারণ সম্পাদক শাহীদুল ইসলাম চৌধুরী, উপজেলা বিএনপির সদস্য সচিব চেয়ারম্যান সালাহ উদ্দিন সেলিম, এ্যাডভোকেট খায়রুল ইসলাম, যুগ্ম আহবায়ক আজিজুর রহমান চৌধুরী, মিরসরাই পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, বারইয়ার পৌর বিএনপির সাবেক সভাপতি মাঈন উদ্দিন লিটন, উত্তর জেলা তাঁতীদলের সাধারণ সম্পাদক কমিশনার নিজাম উদ্দিন, বিএনপি নেতা কাউন্সিলর সাইদুল ইসলাম মামুন প্রমুখ।

উল্লেখ্য, গত ৯ অক্টোবর রাতে উপজেলার শাহেরখালী ইউনিয়নের ভোরের বাজার থেকে উপজেলা ছাত্রদলের আহবায়ক আদিল মাহমুদ চৌধুরীকে সন্ত্রাসীরা তুলে নিয়ে কুপিয়ে ও গুলি করে হত্যা করে। পরে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান।
আদিলের খুনিদের গ্রেফতারের দাবিতে গতকাল স্থানীয় বিএনপি হরতাল ডেকেছিল।
…………………………

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *