সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডে পরপর ২ সাংবাদিকের বাড়িতে ডাকাতিঃ প্রেসক্লাবের ক্ষোভ

সীতাকুণ্ডে পরপর ২ সাংবাদিকের বাড়িতে ডাকাতিঃ প্রেসক্লাবের ক্ষোভ

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ সীতাকুণ্ডের বড় দারোগারহাট এলাকায় এক সাংবাদিকের বাড়িতে ডাকাতির পর গতকাল রাতে সীতাকুণ্ড পৌরসদরে আবারও আরেক সাংবাদিকের বাড়িতে ডাকাতির ঘটনায় জনমনে ও স্থানীয় সাংবাদিকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। গতকাল সোমবার গভীর রাতে উপজেলার পৌর সদরের শেখপাড়া এলাকায় সীতাকুণ্ড প্রেসক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদকের বাড়িতে এই ডাকাতির ঘটনা ঘটে। ডাকাত দলের সদস্যরা ঘরে ঢুকে পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালংকার লুটে নিয়েছেন। ডাকাতের হামলায় দুজন আহত হয়েছেন।
খবর পেয়ে মঙ্গলবার ভোরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন।ভুক্তভোগী সাংবাদিক শেখ সালাউদ্দিনের ছোট ভাই শেখ রাসেল উদ্দিন বলেন, গতকাল সোমবার রাত সাড়ে ৩টার দিকে ১২-১৪ জনের মুখোশধারী ডাকাত দলের সদস্যরা ঘরের দরজা ভেঙে ভেতরে ঢোকেন। এ সময় তাঁরা পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেঁধে ফেলেন। এ সময় বাধা দিতে চাইলে তাঁর বড় ভাইয়ের মেয়ের জামাই জসিম ও তাঁর ভাই জাহাঙ্গীরকে মারধর করা হয়। পরে আলমারি ভেঙে ঘরের কাজের জন্য রাখা ১ লাখ ৩৫ হাজার টাকা ও ৮ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যান তাঁরা।
স্থানীয় বাসিন্দারা বলেন, ডাকাতেরা লুট শেষে চলে যাওয়ার সময় পরিবারের সদস্যদের চিৎকার শুনে তাঁরা ছুটে আসেন। কিন্তু ডাকাত দল বাড়ির সীমানাপ্রাচীর টপকে দৌড়ে পালিয়ে যান। পরে তাঁরা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
এ বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন বলেন, ডাকাতির খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সাংবাদিকের বাড়ি টার্গেট করে ডাকাতির ঘটনা কোনো সংঘবদ্ধ চক্র পরিকল্পিতভাবে করছে বলে ধারণা তাঁর। এ ঘটনার সঙ্গে জড়িতদের শিগগিরই গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।এর আগে ৭ ফেব্রুয়ারি রাতে উপজেলার উত্তর ফেদাইনগর এলাকায় একুশে টেলিভিশনের ডেপুটি নিউজ এডিটর হাসান ফেরদৌসের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। একই রাতে ডাকাত দল ওই এলাকার আরও দুটি বাড়িতে ডাকাতি করে নগদ টাকা, মোবাইল ফোন ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।
সীতাকুণ্ড প্রেসক্লাবের ক্ষোভ ঃ সীতাকুণ্ডে পরপর ২ সাংবাদিকের বাড়িতে ডাকাতির ঘটনায় সীতাকুণ্ড প্রেসক্লাব নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেছে। নেতৃবৃন্দ আশা করছেন খুব দ্রুত ডাকাত দলের সদস্যদের গ্রেফতার করবে আইন শৃংখলাবাহিনী। গতকাল সকালে সীতাকুণ্ড প্রেস ক্লাবের নেতৃবৃন্দ ডাকাতি হওয়া সাংবাদিক সালাউদ্দিনের বাড়িতে পরিদর্শন করে । সাংবাদিকদের বাড়িতে ডাকাতি ঘটনায় নিন্দা জানিয়েছে সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী,সেক্রেটারী লিটন চৌধুরী , সাবেক সভাপতি সৈয়দ ফোরকান আবু,এম হেদায়েত, সেকান্দর হোসাইন ও সাবেক সেক্রেটারী কাইউয়ুম চৌধুরী , মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *