সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডে সিএনজি অটোরিক্সায় কন্যা সন্তান প্রসবঃ স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতা

সীতাকুণ্ডে সিএনজি অটোরিক্সায় কন্যা সন্তান প্রসবঃ স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতা

জাহেদ চৌধুরী,সীতাকুণ্ড টাইমস ঃ
সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স একের পর এক দৃষ্টান্ত স্থাপন করে চলেছে। শুক্রবার সকালের দিকে সীতাকুণ্ড উপজেলার পার্শ্ববর্তী উপজেলা মিরেশ্বরাই জগদীশপুর আব্দুল আল নোমানের স্ত্রী মোসাম্মৎ ফাহমিদা আক্তার(১৮) প্রসব বেদনা উঠলে সদরে বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ঘুরে দ্রুত শহরের দিকে চলে যাচ্ছিলেন। এমন সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে গেলে প্রসব বেদনা অতিরিক্ত বেড়ে যায়। স্বামী ও পরিবারের লোকজন বিষয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইমারজেন্সি বিভাগে জানান এবং ইমারজেন্সি বিভাগে থাকা কর্তব্যরত চিকিৎসকরা দ্রুত হাসপাতালে রোগীকে নিয়ে আসতে বলেন। হাসপাতালে ইমার্জেন্সি (জরুরী বিভাগ) সম্মুখে আসা মাত্র সিএনজি অটো-রিকশাতে নরমাল ডেলিভারি সম্পন্ন হয়ে একটি ফুটফুটে কন্যা সন্তান প্রসব করান। এরপর কর্তব্যরত চিকিৎসক মা ও বাচ্চাকে হাসপাতাল বেডে ভর্তি করিয়ে দেন। প্রসবকালীন কার্যক্রমে দায়িত্ব পালনে ছিলেন মেডিকেল অফিসার ডাক্তার নোগায়ের শারমিন এবং সিনিয়র স্টাফ নার্স ইয়াসমিন আক্তার রুমা আক্তার ও নার্সিং ইনচার্জ আফসার এবং অন্যান্যরা।
এই বিষয়ে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ নুর উদ্দিন বলেন, প্রসব বেদনা উঠলে ডেলিভারি রোগীটি শহরে নিয়ে যাচ্ছিলেন তার স্বামী ও পরিবারের লোকজন। এমন সময় হাসপাতালের ইমার্জেন্সি বিভাগের মোবাইল নাম্বারে কল আসলে ডাক্তার নার্স এবং অন্যান্য সকলে প্রস্তুতি নিয়ে থাকেন। আমাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সীতাকুণ্ডে পৌছাতে পৌছাতে রোগীর প্রসব বেদনা এবং বাচ্চা একদম খুবই কাছাকাছি চলে আসাতে সিএনজিতে জরুরি ভিত্তিতে ডেলিভারিটি সম্পন্ন করান কর্তব্যরতরা। একটি সুস্থ,সবল ও সুন্দর মেয়ে সন্তান জন্ম গ্রহণ করেন।
ডেলিভারির পর বাচ্চা এবং বাচ্চার মাকে অত্র হাসপাতালে ভর্তি করানো হয় বর্তমানে বাচ্চা এবং বাচ্চার মা উভয়ে সুস্থ আছেন। সকলের সহযোগিতায় সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও নার্সরা সর্বাত্বক সেবা দিতে বদ্ধপরিকর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *