সংবাদ শিরোনাম
Home / গ্রাম-গঞ্জ / সীতাকুণ্ড কলেজ রোডে কড়ই গাছ পড়ে তিনটি দোকানের ব্যাপক ক্ষতি ঃ গাছ নিয়ে টানাটানি

সীতাকুণ্ড কলেজ রোডে কড়ই গাছ পড়ে তিনটি দোকানের ব্যাপক ক্ষতি ঃ গাছ নিয়ে টানাটানি

Exif_JPEG_420নিজস্ব প্রতিবেদক, ৪জুলাই(সীতাকুণ্ড টাইমস)-
সীতাকুণ্ড কলেজ রোডস্থ রেল গেইটের পূর্ব পাশে বন বিভাগ সংলগ্ন শাহ্ আলম চৌধুরী মালিকানাধীন ৩টি দোকানের উপরে টানা বর্ষণে একটি বিশাল আকারের কড়ই গাছ মাটি থেকে উপড়ে পড়ে ব্যাপক ক্ষতিসহ প্রায় ৪ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।
পৌরসভাস্থ সোবাহানবাগ এলাকার বাসিন্দা মোঃ শাহ্ আলম চৌধুরী অভিযোগ করে বলেন, তার মালিকানাধীন দোকানের উত্তর-পূর্ব কোনায় তার সীমানায় প্রায় ৩০বছর পূর্বে একটি কড়ই গাছ লাগিয়ে ছিলেন। গাছটি অনেক দিনের পুরানো হওয়ায় যে কোন সময় মাটি থেকে উপরে অথবা ভেঙ্গে তার দোকানগুলোর চালের উপর পড়তে পারে বলে এই আশংকায় কয়েক মাস পূর্বে কেটে ফেলার উদ্যোগ নিয়ে ছিলেন। কিন্তু এতে বাঁধা দেয় পার্শ্ববর্তী সীমানার বন বিভাগের বিট কর্মকর্তা। মালিকানা দ্বন্দ্বে গাছটি কাটতে না পারায় গত কয়েক দিনের প্রবল বর্ষণে গাছটি মাটি থেকে উপড়ে তার নির্মাণকৃত দোকান গুলোর উপর পড়ে। এতে প্রায় ৩টি দোকান গাছটির চাপে ভেঙ্গে গিয়ে দোকানগুলো মাটির সাথে লেগে যায়। এতে প্রায় ৪লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয় বলে শাহ্ আলম দাবী করেন।
এদিকে বন বিভাগের বিট কর্মকর্তা আব্দুল মজিদ জানান, সীতাকু- সদর বন বিভাগের সীমানায় থাকার কারণে গাছটি হয়ত তাদের সীমানায় থাকতে পারে। তাই জায়গার পরিমাপ করে গাছটি কাটার জন্য বলা হয়। এরই মধ্যে এই দূর্ঘটনা ঘটে যাওয়ায় তা দুঃখজনক বলে তিনি জানান। অপরদিকে শাহ্ আলম জানায়, তিনি গাছটি কেটে জমা রাখার জন্য প্রস্তাব দিলেও তা বিট কর্মকর্তা কর্ণপাত না করায় তার এত বড় ক্ষতি হয় যা অপূরণীয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *