সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুণ্ড সরকারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি অনুষ্ঠানের প্রথম দিনে স্কুলকে ডাবল শিপট করার দাবী

সীতাকুণ্ড সরকারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি অনুষ্ঠানের প্রথম দিনে স্কুলকে ডাবল শিপট করার দাবী

DSC01976সবুজ শর্মা শাকিল/কামরুল ইসলাম দুলু.২জানুয়ারী(সীতাকুন্ড টাইমস)-
সীতাকুণ্ড সরকারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপন উপলক্ষে ১ম দিন সকালেই এক বর্ণাঢ্য র‌্যালীর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। বিভিন্ন বর্ণিল সাজে বিভিন্ন ব্যাচের ছাত্ররা রং বেরং এর ব্যানার পেষ্টুন,টি শার্ট নিয়ে র‌্যালীতে অংশ গ্রহন করে। দৃষ্টি নন্দন র‌্যালীটি সীতাকুন্ড পৌরসদরের বিভিন্ন স্থান পদক্ষিণ করে। র‌্যালীর পর পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন স্থানীয় এমপি আলহাজ্ব দিদারুল আলম ও স্কুলে বয়োজৈষ্ঠ্য ১৯৩৬ ব্যাচের ছাত্র হাজী রফিক আহমদ সওদাগর। এসময় উপস্থিত ছিলেন সীতাকু- পৌরসভার নবনির্বাচিত মেয়র আলহাজ্ব বদিউল আলম,উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ ইছহাক,সাধারণ সম্পাদক ও উদযাপন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকের ভুইয়া ও স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক নজির আহমদ প্রমুখ।

শতবর্ষ পূর্তিতে ২য় অধিবেশনে স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম -৮ আসনের এমপি এম এ লতিফ। তিনি বলেন এই স্কুলে ড. শহীদুল্লাহর মত জ্ঞানী ব্যক্তির পদাচরণা ছিল । তার মত জ্ঞানী হওয়ার জন্য বর্তমান ছাত্ররা প্রতিযোগীতা মুলক পড়ালেখা করতে হবে। তিনি স্কুলকে ডাবল শিফট করা ও স্কুল মাঠকে ষ্টেডিয়াম করার জন্য স্থানীয় সাংসদকে নিয়ে প্রচেষ্ঠা চালিয়ে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
উদযাপন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকের ভুইঁয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত স্মৃতিচারন সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শ্রম ও প্রবাসী কল্যাণ মন্ত্রনালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব দিদারুল আলম এমপি,মুক্তিযোদ্ধের সংগঠক ও প্রবীন রাজনীতিবিদ ডাক্তার এখলাছ উদ্দিন,সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যাবস্থাপনা পরিচালক ফারুক মঈন উদ্দিন,সীতাকুন্ড পৌর মেয়র আলহাজ্ব বদিউল আলম,রিজী গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক মির্জা মোঃ জামশেদ আলী,প্রিমিয়ার ব্যাংকের সাবেক অতিরিক্ত ব্যাবস্থাপনা পরিচালক নুরুল আলম চৌধুরী,বিজয় স্মরনী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর আলম, বিদ্যালয় প্রতিষ্ঠাতার উত্তরসুরী মোঃ দিদারুল আলম। DSC02028
উদযাপন পরিষদের সদস্য সচিব অধ্যাপক মোঃ নুরুল গণি চৌধুরী এর সঞ্চালনে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মেজর (আঃ)শামছুর আলম ভ্ুঁইয়া,কাউন্সিলর জুলফিকার আলী শামিম।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সীতাকু- প্রেসক্লাবের আহ্বায়ক এম হেদায়েত,সীতাকুন্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের আহ্বায়ক মোঃ জাহাঙ্গীর আলম প্রমুখ।
স্মৃতিচারণ করতে গিয়ে বক্তারা বলেন স্কুলের প্রতিষ্ঠাতা ওবাইদুল হকের নামে একটি গেইট ও ভবণ করার দাবী করেন।
আলোচনা সভা শেষে সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।
DSC02317

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *