সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / হাঁসি আড্ডায় মুখরিত ছিল ব্যাচ ৮৮ বন্ধু সভা- চট্টগ্রাম

হাঁসি আড্ডায় মুখরিত ছিল ব্যাচ ৮৮ বন্ধু সভা- চট্টগ্রাম

বিশেষ প্রতিনিধি,সীতাকুণ্ড টাইমস ঃ

সংগীত শিল্পী মান্না দের কালজ্বয়ী গানের সুরের মূর্ছনায় ‘কফি হাউসের সেই আড্ডাটা আজ আর নেই—
স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় জীবন চুকিয়ে কর্মজীবনে প্রবেশ করার পর সেই স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধুদের সাথে আর দেখা এবং
আড্ডা সাধারনতঃ আর হয় না। কারণ সবাই ব্যস্ত থাকে যার যার কর্মজীবন ও সংসার নিয়ে। সময়হীন এই ব্যস্ততম কর্মজীবনের মধ্যেও হঠাৎ কয়েক বন্ধুর উদ্যোগে সেই কলেজ জীবনে দেওয়া আড্ডায় ফিরে গেল ব্যাচ ৮৮ বন্ধু- চট্টগ্রাম গ্রুপ।

২৮ অক্টোবর ২০২০ ইং বুধবার সন্ধ্যা ৬ ঘটিকায় সিআরবি তাশফিয়া গার্ডেনে বসেছিলো ব্যাচ ৮৮ চট্টগ্রাম বন্ধু সভার জমজমাট আড্ডা। সান্ধ্যকালীন এ চায়ের আড্ডার আয়োজনের উদ্যোগ গ্রহণ করে ব্যাচ ৮৮ এর এম এন তালুকদার, সাংবাদিক মুহাম্মদ ইউসুফ খাঁন, আব্দুর রউফ, সাংবাদিক আক্তার উদ্দীন রানা, খোরশেদ আলম প্রমুখ।

খুব সল্প সময়ের কল ও ম্যাসেজিং প্রক্রিয়ায় ব্যাচ ৮৮ বন্ধু সভার আড্ডায় একে একে উপস্হিত হ’ন প্রায় অর্ধশতাধিক বন্ধু ব্যাচ ৮৮ । সালাম শুভেচ্ছা ও কৌশলাদী বিনিময়ের মধ্য দিয়ে একে অপরের সাথে পরিচয় পর্বটি শুরু হয় । এরপর বন্ধুরা একে একে সবাই হারিয়ে যায় হারিয়ে যাওয়া সেই সোনালী অতীতের স্মৃতি রোমান্হরে। অাবেগঘন এক মূহুর্তের সূচনা হয় তখন । শেষে বন্ধুদের মধ্যে পুরোদমে জমে উঠে আড্ডা। তখন আর বাঁধভাঙ্গা হাঁসি আনন্দ তাদের থামায় কে? এভাবেই হাঁসি আড্ডাতে মুখরিত থাকে ব্যাচ ৮৮ বন্ধু সভা চট্টগ্রাম।

অতিসংক্ষিপ্ত সময়ের এ চা চক্র ও অাড্ডায় বিভিন্ন পেশাজীবির প্রায় অর্ধশতাধিক বন্ধু উপস্থিত ছিলেন৷ আলোচনায় সব বন্ধুরা নিজেদের বিপদাপদে একে অপরকে এগিয়ে আসতে এবং সমাজ সেবায় নিজ নিজ অবস্থান থেকে অংশগ্রহণের জন্য অভিমত ব্যক্ত করে৷ এছাড়া সবাইকে নিয়ে কিভাবে আগামীতে একটি বড় পরিসরে প্রোগ্রাম করে ব্যাচ ৮৮ প্লাটফর্মকে শক্তিশালী ও কার্যকর করা যায় সেই বিষয়ে মতামত ব্যক্ত করে সবাই যার যার মত করে।

আড্ডায় বন্ধুদের মাঝে একে অপরের সাথে নেটওয়ার্ক তৈরি ও সদস্য সংখ্যা বৃদ্ধির লক্ষ্যে করনীয় সহ আগামী কর্ম পরিকল্পনার রুপরেখা নিয়ে আলোচনায় বক্তব্য রাখেন এম এন তালুকদার, টেলি কনফারেন্সে সাংবাদিক মুহাম্মদ ইউসুফ খাঁন, মহিউদ্দিন, ডাঃ এহসান, এস এম আরিফ, জাহাংগীর আলম ও সালেহ বিপ্লব প্রমুখ।

আলোচনায় সিদ্ধান্ত নেয়া হয় একটি হোয়াটস এ্যাপ গ্রুপের মাধ্যমে ৮৮ ব্যাচের সকল বন্ধুদের নেটওয়ার্কিং তৈরী, পরবর্তী মিটিং এর তারিখ সময়সূচী গ্রুপ ম্যাসিজিং এর মাধ্যমে অবগতকরণঃ এবং আগামী তিনমাস অনলাইনে ও অফলাইনে মেম্বার বৃদ্ধি করা ও বিবিধ।

আলোচনায় এক সাংবাদিক বন্ধু ব্যাচ ৮৮ এর পুরোদমে কাজ শুরু করার জন্য স্থায়ী কোন অফিস না হওয়া অবধি তার নিজস্ব ব্যবসায়িক অফিসের একটি বড় হল রুম বরাদ্দ করার আগ্রহের কথা জানিয়েছেন৷

আলোচনার পর আপ্যায়ন শেষে গ্রুপ ছবি তোলার মাধ্যমে চা চক্রের আয়োজন সমাপ্তি ঘটে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *