সংবাদ শিরোনাম
Home / জাতীয় / উঠিয়ে দেয়া হলো শাহবাগের গণজাগরণ মঞ্চও

উঠিয়ে দেয়া হলো শাহবাগের গণজাগরণ মঞ্চও

bg----copy০৬  মে (সীতাকুণ্ড টাইমস ডটকম)- মতিঝিল থেকে হেফাজত কর্মীদের বিতারিত করার কয়েক ঘন্টার মধ্যে ভেঙে দেয়া হলো যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে গড়ে ওঠা শাহবাগের গণজাগরণ মঞ্চও।

পুলিশ জানায়, ৬ মে ভোর সাড়ে চারটার দিক র্যাব-বিজিবি ও শাহবাগ থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে গণজাগরণ মঞ্চ ভেঙে ফেলে। শুধু মঞ্চই নয়, মঞ্চের পশ্চিম দিকের অস্থায়ী মিডিয়া সেল, ‘দ্বিতীয় প্রজন্মের’ মুক্তিযুদ্ধভিত্তিক বিভিন্ন সংগঠনের অস্থায়ী ক্যাম্পও ভেঙে ফেলা হয়েছে।

এছাড়া ৬ মে সকাল সাড়ে পাঁচটার দিকে গণজাগরণ মঞ্চের আশেপাশের নিরাপত্তা বেষ্টনী ও কাঁটাতারের বেড়া সরিয়ে নেয়া হয়েছে। প্রত্যাহার করা হয়েছে অতিরিক্ত পুলিশ প্রহরা।

সকালে শাহবাগে গিয়ে দেখা যায়, গণজাগরণ মঞ্চের সামান্য অংশও অবশিষ্ট নেই।

নাম প্রকাশে অনিচ্ছুক শাহবাগ থানার এক উপ-পরিদর্শক বলেন,“ র্যাব-বিজিবি’র যৌথ বাহিনীর সদস্যরা ভোর সাড়ে চারটার দিকে গণজাগরণ মঞ্চ ভাঙা শুরু করে। এসময় সেখানে কেউ ছিল না। পরে শাহবাগ থানা পুলিশ তাদের সহযোগিতা করে।”
এদিকে সোমবার ভোরে গণজাগরণ মঞ্চের সংগঠকদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তারা কেউ ফোর ধরেন নি।
উল্লেখ্য গত ৫ ফেব্রুয়ারি বিকেল থেকে জামায়াত নেতা কাদের মোল্লার যাবজ্জীবন রায় বাতিল করে ফাঁসির দাবিতে শাহবাগে আন্দোলন শুরু করে ব্লগার অ্যান্ড অনলাইন অ্যাক্টিভিস্ট নেটওয়ার্ক। পরে এ আন্দোলনে বিভিন্ন ছাত্র সংগঠন সংহতি জানায়। সৃষ্টি হয় গণজাগরণ মঞ্চ। ৫ ফেব্রুয়ারি থেকে ৫ মে দীর্ঘ তিন মাস আন্দোলন শেষে শেষ হলো গণজাগরণ মঞ্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *