সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / এতো গাড়ি!! অনলাইন সাংবাদিকদের উদ্যোগ সফল ঃ অভিনন্দন

এতো গাড়ি!! অনলাইন সাংবাদিকদের উদ্যোগ সফল ঃ অভিনন্দন

এখন গাড়ির জন্য যাত্রীরা অপেক্ষা করতে হয়না,গাড়িই লাইন ধরে থাকে যাত্রীর জন্য
garipic-times-
মোঃ জাহাঙ্গীর আলম বিএস-সি,২৩ডিসেম্বর(সীতাকুন্ড টাইমস)- সীতাকুণ্ডে এখন আর গণপরিবহন সংকট নেই। যাত্রী দাড়িয়ে থাকেনা গাড়ির জন্য বরং গাড়ি লাইন ধরে দাড়িয়ে থাকে যাত্রীর জন্য। চিত্র পাল্টে গেছে এখন। সীতাকুণ্ড অঞ্চলে গণপরিবহন সংকট নিরসনে অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন সম্প্রতি একটি গোল টেবিল বৈঠক করে। এর বৈঠক সরকার দলীয়, বাস মালিক সমিতির নেতৃবৃন্দসহ অন্যান্য সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিল। বাসমালিক সমিতির নেতারা সেইদিন বলেছিল ১০/১২দিনের মধ্যেই প্রায় শতাধিক গাড়ি লাইনে চালু করবো তারপর আর সংকট থাকবেনা।
ঠিক আসলে তাই এখন পাল্টে গেল চিত্র। সীতাকুণ্ড এখল লাইন ধরে গাড়ি দাড়িয়ে থাকে। যানজটের কারনে গাড়ি গুলো নতুন রোডেই ষ্টেশন করেছে। ওখান থেকে ২/৩টা করে সীতাকুণ্ড আলীয়া মাদ্রাসার সামনে এসে যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্যেশ্যে চলে যাচ্ছে। নাভানা ও সেইফ লাইন মালিক সমিতির সদস্য আবুল হোসেন এ প্রতিবেদক কে জানান সীতাকুণ্ড চট্টগ্রাম লাইনে এখন নতুন ১৫০গাড়ি নিয়মিত চলছে। এখানে সেইফ লাইন, ম্যক্সি নাভানা ও মিনি বাস রয়েছে। যাত্রীরা ইচ্ছামত গাড়িতে উঠতে পাচ্ছে। তিনি আরও জানান সীতাকুণ্ড থেকে বড়োদারোগারহাট পর্যন্তও রেয়েছে প্রায় ১০০টি গাড়ি। এখন আর রোডে গনপরিবহন সংকট নেই।
এদিকে সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন তথা অনলাইন সাংবাদিকদের ধন্যবাদ জানিয়েছেন কুমিরার সাবেক মেম্বর আবুতাহের। তিনি জানান সিএনজি অটোরিক্সা বন্ধ হওয়ার পর যাত্রীদের দুর্ভেঅগ ছিল অসহনীয়। সাংবাদিকদের উদ্যেগ প্রশংসনীয়। তিনি জনসার্থে সাংবাদিকরা লেখালেখির পাশাপাশি এধরনে সমস্যা নিরসনে এগিয়ে আসায় এবং বাস মালিকসহ অন্যান্য নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন।

চট্টগ্রাম ৪ আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব দিদারুল আলম জানান। সাময়িক সীতাকুণ্ড অঞ্চলে গাড়ি সংকট ছিল। তা ধীরে ধীরে কমতে শুরু করেছে। সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন একটি গোলটেবিল অনুষ্ঠান করে সমস্যা সমাধানে এগিয়ে এসেছে। অনুষ্ঠানে আমার থাকার কথা থাকলেও অসুস্থতার কারনে আমি উপস্থিত হতে পারিনি। তবে সেখানে আমার প্রতিনিধি ছিল। বর্তমানে অনেক নতুন গাড়ি লাইনে আসছে। যারা এর সহযোগীিতা করেছেনে সবাইকে অভিনন্দন।

সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম েএর সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যাংকার গিয়াস উদ্দিন জানান গনপরিবহন সংকট ছিল সীতাকুণ্ডে । অনলাইন সাংবাদিকরা যে গোলটেবিল বৈঠক করেছিল তার সুপল সীতাকুণ্ডবাসী এখন ভোগকরছেন। পরিবহন সংকট দুরকরণে সীতাকুণ্ড সমিতিও বাস সার্ভিস চালু করেছিল। বর্তমানে সীতাকুণ্ডে বাস সংকট নেই। তবে ভাড়া নিয়ে কিছু নৈরাজ্য চলছে।
যে যার ইচ্ছামত ভাড়া আদায় করছে। যাত্রীরা এক্ষেত্রে অসহায়।

সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনে আহ্বায়ক সীতাকুণ্ড নিউজ টুয়েন্টিফোর ডটকম এর সম্পদাক মোঃ জাহাঙ্গীর আলম, সদস্য সচিব সীতাকুণ্ড টাইমস এর সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি সীতাকুণ্ড অঞ্চলে গণপরিবহন সংকট দূরকরণে যারা সহযোগীতা করেছেণে তাদেরকে অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য সম্প্রতি গণ পরিবহন সংকট নিরসনে সীতাকুণ্ড অনলাইন জানালিষ্ট এসোসিয়েশনের উদ্যোগে গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে মুল প্রবন্ধ পাঠ করেন এসোসিয়েশনের সদস্য লিটন চৌধুরী। রোববার দুপুরে সীতাকুণ্ডস্থ জেলা পরিষদ অডিটোরিয়ামে এসোসিয়েশনের আহবায়ক মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এবং নাছির উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সাবেক সহসভাপতি ডা. এখলাছ উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামীলীগের সম্পাদিকা ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী সুরাইয়া বাকের, চট্টগ্রামস্থ সীতাকু- সমিতির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, মীরসরাই মহাজনহাট ফজলুর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ সুনীল বন্ধু নাথ, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাইমুন উদ্দিন মামুন, বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম জেলা শাখার সভাপতি গাজী শামসুল আলম, আওয়ামীলীগ মুক্তিযোদ্ধা আলহাজ্ব নেতা বদিউল আলম, আওয়ামীলীগ নেতা সিরাজদ্দৌলা ছুট্ট,তরুণ সমাজ সেবক পৌর আওয়ামীলীগের সহ সভাপতি প্রকৌশলী শাহ আলম,উপজেলা জাতীয় পার্টির সভাপতি রেজাউল করিম বাহার, আওয়ামীলীগ নেতা শাহরিয়ার আহম্মদ চৌধুরী, সীতাকুণ্ড জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহাদাত হোসেন, সীতাকুণ্ড পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন, বাস-মিনিবাস ও হিউম্যান হলার চট্টগ্রাম জেলার সভাপতি মো. রফিকউদ্দীন, সাধারণ সম্পাদক হাজী আবুল কাশেম, যুগ্ন সাধারণ সম্পাদক খোরশেদ উদ্দিন, উপজেলা মাক্রো মালিক সমিতির সহ-সভাপতি হাজ¦ী রওশনুজ্জামান, মাক্রো মালিক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সীতাকু- ডিগ্রী কলেজ ছাত্রলীগের আহবায়ক জামশেদ উদ্দীন, কুমিরা সাবেক ইউপি সদস্য আবু তাহের, বীমাবিদ ও সংগঠক নুরুল আফছার, সংগঠক তোফায়েল আহমদ ফিরোজুল আলম, মাসুদ আলম প্রমুখ।
বৈঠকে বক্তারা বলেন,“যাত্রীর তুলনায় মহাসড়কে বাস, মিনিবাস ও হিউমান হলার অপ্রতুল হওয়ায় অবর্ননীয় দুর্ভোগে পড়তে হচ্ছে স্কুল-কলেজের শিক্ষার্থী সহ উপজেলার সাধারণ মানুষকে। মহাসড়কে গণপরিবহন সংকটের পাশাপাশি নির্দ্দিষ্ট গন্তব্য যেতে দ্বিগুন ভাড়া আদায়ে প্রতিনিয়ত হিমশিম অবস্থায় পড়তে হচ্ছে উপজেলার জন সাধারনকে।” বাস, মিনিবাস ও হিউম্যান হলার মালিক সমিতির সভাপতি রফিক উদ্দিন ও সাধারণ সম্পাদক হাজ¦ী আবুল কাশেম বলেন,‘ প্রতিনিয়ত যাতায়াতে স্কুল কলেজের শিক্ষার্থী,অভিভাবক,কর্মজীবি মানুষসহ উপজেলার জনসাধারনের দুর্ভোগ কমাতে আগামী এক মাসের মধ্যে ৩০টি সেইফলাইন গাড়ি নামানোর আশ^াস প্রদান করেন। বৈঠকে যাতায়াতে অতিরিক্ত ভাড়া আদায়ে উপস্থিত বক্তাদের অভিযোগের প্রেক্ষিতে দ্বিগুন ভাড়া আদায় বন্ধে দ্রুত পদক্ষেপ নেওয়ার আশ^াস দেন বক্তারা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *