সংবাদ শিরোনাম
Home / জাতীয় / ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক যানজট নিরসনে এবার নারী পুলিশ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক যানজট নিরসনে এবার নারী পুলিশ

এম সেকান্দর হোসাইন,(সীতাকুণ্ড টাইমস ডটকম)-
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট নিরসনে প্রথমবারের মতো মাঠে নেমেছে ২০ নারী পুলিশ। চট্টগ্রামের সিটি গেট থেকে মিরসরাইয়ের ধুমঘাট পর্যন্ত ৭৩ কিলোমিটার এলাকায় নারী পুলিশের এ দলটি মাইকিংয়ের মাধ্যমে যানজট নিরসন ও শৃঙ্খলা রক্ষায় সচেতনতা বৃদ্ধির কাজ করছে। ঈদে মহাসড়ক যানজটমুক্ত রাখতে চট্টগ্রাম জেলা পুলিশ ব্যতিক্রমী এ উদ্যোগ গ্রহণ করেছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, ১ আগস্ট থেকে ২০ নারী পুলিশ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গুরুত্বপূর্ণ অংশ সীতাকুণ্ড ও মিরসরাই এলাকায় দায়িত্ব পালন করছে। তারা গাড়িযোগে এ অংশের গুরুত্বপূর্ণ বাজারগুলোতে অবস্থান নিয়ে মাইকিংয়ের মাধ্যমে সড়ক যানজটমুক্ত রাখার ব্যাপারে সবার দৃষ্টি আকর্ষণ করছেন।
এলাকাবাসী জানান, এর আগে ট্রাফিক ও হাইওয়ে পুলিশের কিছু সদস্য যানজট নিরসন ও সড়কের শৃঙ্খলা রক্ষায় বিভিন্নভাবে কাজ করলেও কখনও কোনো নারী পুলিশকে এ দায়িত্বে দেখা যায়নি। কিন্তু কয়েক দিন ধরে সীতাকুণ্ড-মিরসরাইয়ের বিভিন্ন অংশে নারী পুলিশের দলটি পৃথক দলে বিভক্ত হয়ে গুরুত্বপূর্ণ বাজারগুলোতে যানজট নিরসন ও শৃঙ্খলা রক্ষায় কাজ করে চলেছে।
চট্টগ্রাম জেলা ট্রাফিক ইন্সপেক্টর মীর গোলাম ফারুক বলেন, ঈদকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও চট্টগ্রাম কক্সবাজার সড়ক যানজট ও চাঁদাবাজিমুক্ত রাখতে জেলা পুলিশ বেশ কিছু পদক্ষেপ নিয়েছে।
এ সড়কে প্রায় ৪০০ পুলিশ নিযুক্ত করা হয়েছে। তারা এক সপ্তাহ ধরে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি প্রথমবারের মতো ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নামানো হয়েছে ২০ নারী পুলিশ। জেলা পুলিশের এসব পদক্ষেপের সুফলও মিলছে দাবি করে তিনি বলেন, এসব পদক্ষেপের ফলে মহাসড়কে আগের সেই যানজট নেই। পুলিশ সদস্যরা ঈদের এক সপ্তাহ পর পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *